চাঁদপুর। রোববার ১৩ আগস্ট ২০১৭। ২৯ শ্রাবণ ১৪২৪। ১৯ জিলকদ ১৪৩৮

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৯-সূরা আনকাবূত

৬৯ আয়াত, ৭ রুকু, ‘মক্কী’

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

২৮। স্মরণ কর লুতের কথা, সে তাহার সম্প্রদায়কে বলিয়াছিল, ‘তোমরা তো এমন অশ্লীল কর্ম করিতেছ, যাহা তোমাদের পূর্বে বিশ্বে কেহ করে নাই।   

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন




একটি সুন্দর মন থাকা একটি সুন্দর রাজ্যে বসবাস করার আনন্দের মতো।                     

 -জনওয়েলস।


রাসূল (সাঃ) বলেছেন, নামাজ আমার নয়নের মণি।


প্রাকৃতিক দুর্যোগও যেখানে বাধা হয়ে দাঁড়াতে পারেনি
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
১৩ আগস্ট, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

মুষলধারে ভারী বৃষ্টি-একনাগাড়ে, কোনো থামাথামি নেই। সূর্য উদয় হওয়ার অনেক আগ থেকেই শুরু হয় এই বৃষ্টি। বিতর্কের আয়োজকরা ভোরে ঘুম ভেঙ্গে বৃষ্টির ধরণ দেখে তো চিন্তিত। সকাল সাড়ে ৮টা থেকেই তো বিতর্ক শুরু করতে হবে। ৮টা থেকে রেজিস্ট্রেশন শুরু। মুষলধারে একনাগাড়ে যেভাবে বৃষ্টি হচ্ছে, প্রত্যন্ত গ্রামাঞ্চল থেকে বিতর্ক দলগুলো আসবে কীভাবে। কিন্তু না, অবাক করা সে দৃশ্য। চাঁদপুর কণ্ঠ বিতর্ক ফাউন্ডেশন (সিকেডিএফ)-এর সাধারণ সম্পাদক রাজন চন্দ্র দে সকাল ৭টা ৪০ মিনিটে চাঁদপুর রোটারী ভবনে এসে দেখেন, হাইমচর দুর্গাপুর উচ্চ বিদ্যালয়ের বিতর্ক দলটি রোটারী ভবনে এসে উপস্থিত। ভেজা শরীর তারা মুছে নিচ্ছে। রাজন তাদের জিজ্ঞেস করলেন, কয়টায় তারা এখানে এসেছে। জবাবে তারা বললো, সাড়ে ৭টায়। সাড়ে ৬ টায় স্কুলের সামনে থেকে রওনা দিয়ে সাড়ে ৭টায় এসে চাঁদপুর রোটারী ভবনে পেঁৗছে হাইমচরের এ বিতর্ক দলটি। এভাবে এক এক করে বিতর্ক দল আসতে থাকে রোটারী ভবনে। সকাল সাড়ে ৮টা নাগাদ অধিকাংশ বিতর্ক দল চলে আসে অনুষ্ঠানস্থলে। সাথে দায়িত্বপ্রাপ্ত শিক্ষকরাও আসেন। এই প্রাকৃতিক দুর্যোগ উপেক্ষা করে প্রায় শতভাগ বিতর্ক দল গতকাল উপস্থিত হয়েছে।

৯ম পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্ক প্রতিযোগিতা-২০১৭-এর অগ্রযাত্রা-২ পর্বের প্রতিযোগিতা হয় গতকাল শনিবার। এতে জমজমাট বিতর্ক হয়েছে। রোটারী ভবনের হলরুম কানায় কানায় ভরে গেছে। বিতর্কের প্রতি কী প্রেম, অনুরাগ, ভালোবাসা শিক্ষার্থীদের তা দেখা গেলো বিতর্ক দলগুলোর সাথে তাদের সহপাঠীদের উপস্থিতি দেখে। এটি যেনো মর্যাদার লড়াই, গৌরবের লড়াই, মেধার লড়াই। যত ঝড়-বৃষ্টিই হোক, এ লড়াইয়ে অংশ নেয়া থেকে দূরে থাকা যাবে না-এমনই মনোভাব ছিলো বিতার্কিকদের। বিতর্কের বিজয় কেতন এভাবেই উড়ছে পদ্মা-মেঘনা-ডাকাতিয়া-ধনাগোদা বিধৌত ইলিশের বাড়ি চাঁদপুরে।

চাঁদপুর অযাচক আশ্রম কর্তৃক জেলা পূজা পরিষদ ও ঐক্য পরিষদ নেতৃবৃন্দকে সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে বক্তাগণ

এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৭৫৩৫৫
পুরোন সংখ্যা