চাঁদপুর। বৃহস্পতিবার ১৭ আগস্ট ২০১৭। ২ ভাদ্র ১৪২৪। ২৩ জিলকদ ১৪৩৮
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৯-সূরা আনকাবূত


৬৯ আয়াত, ৭ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


৩১। যখন আমার প্রেরিত ফিরিশ্তাগণ সুসংবাদসহ ইব্রাহীমের নিকট আসিল, তাহারা বলিয়াছিল, ‘আমরা এই জনপদবাসীকে ধ্বংস করিব, ইহার অধিবাসীরা তো যালিম।  


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


জীবনে শুধু একবার বিবাহ করা যায়, সে উৎসবের পুনরাবৃত্তি অসুন্দর।                     


                            -অন্নদাশঙ্কর।


 


মুসলমান ভাইয়ের সাথে ঝগড়া ফ্যাসাদ করিও না, ওয়াদা ভঙ্গ করিও না।


 

ফরিদগঞ্জে জাতীয় শোক দিবসের আলোচনা
বঙ্গবন্ধুর রক্তের শপথ নিয়ে আমরা দ্বিগুণ গতিতে কর্মতৎপরতা অব্যাহত রাখবো
ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এমপি
প্রবীর চক্রবর্তী
১৭ আগস্ট, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


শোক র‌্যালী , আলোচনা সভা ও গণভোজ আয়োজনের মধ্য দিয়ে ফরিদগঞ্জে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। মঙ্গলবার সকালে ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন সংসদ সদস্যের পক্ষে, উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, ফরিদগঞ্জ থানা পুলিশ, ফরিদগঞ্জ প্রেসক্লাব, ফরিদগঞ্জ বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ, মহিলা আওয়ামী লীগ, ফরিদগঞ্জ পৌর আওয়ামী লীগ।



পরে উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভায় ইউএনও ড. মোহাম্মদ শহীদ হোসেন চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য ও স্থানীয় সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া বক্তব্য রাখেন। এছাড়া বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সাহেদ সরকার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল খায়ের পাটওয়ারী, পৌর মেয়র মাহফুজুল হক, মহিলা ভাইস চেয়ারম্যান রিনা নাসরিন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি রফিকুল আমিন কাজল, জেলা পরিষদের সদস্য মশিউর রহমান মিটু, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার সরোয়ার হোসেন।



এদিকে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবসে আলোচনা সভা দোয়া ও গণভোজ অনুষ্ঠিত হয়। মজিদিয়া কামিল মাদ্রাসা মাঠে আয়োজিত সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল খায়ের পাটওয়ারীর সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক আলমগীর হোসেন স্বপনের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য ও স্থানীয় সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া। এ সময় তিনি বলেন, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের প্রতিটি নেতা-কর্মী আজ এক ঐকবদ্ধ। কারণ একটাই জাতির জনকের স্বপ্ন সোনার বাংলা গড়তে ২০২১ ও ২০৪১ সালের ভিশন বাস্তবায়ন করা। এর জন্য অবশ্যই দলের সভাপতি ও প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আসা। তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকরা জাতির জনকের পরিবারকে হত্যার মধ্য দিয়ে তাদের স্বার্থসিদ্ধি সফল হওয়ার এখনও নানাভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে। দেশী বিদেশী ষড়যন্ত্রের মাধ্যমে দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করছে। বাইরে থেকে সম্ভব না হলে দলের মধ্যে প্রবেশ করে ক্ষতি সাধনের চেষ্টা চলছে। তাই এসব বিষয়ে সকলেকে সাবধান হতে হবে। তিনি আরো বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন ফরিদগঞ্জবাসীর জন্য গুরুত্ববহ। বর্তমান উপজেলা আওয়ামী লীগের সভাপতি সম্পাদক, যুবলীগের সভাপতি, সম্পাদক, ছাত্রলীগের সভাপতি সম্পাদকসহ সকল অঙ্গ-সংগঠনের নেতৃত্বের কারণে আওয়ামী লীগের নেতা-কর্মীরা আজ একতাবদ্ধ। যে কোন মূল্যে এ আসনটিতে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে। হঠাৎ এসে জুড়ে বসা নেতাদের কারণে দীর্ঘদিন এ আসনটি হাতছাড়া ছিল। কিন্তু পরিচর্যার কারণে নেতাকর্মীরা আজ উজ্জীবিত। এই উজ্জীবন শক্তি কাজে লাগিয়ে উপজেলার প্রতিটি ঘরে ঘরে আওয়ামী লীগের উন্নয়নের বার্তা পেঁৗছে দিতে হবে। তাই শোকের মাসে বঙ্গবন্ধুর রক্তের শপথ নিয়ে আমরা দ্বিগুণ গতিতে কর্মতৎপরতা অব্যাহত রাখবো। এসময় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রফিকুল আমিন কাজল, সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক ফারুকী, প্রচার সম্পাদক সুলতান আহম্মদ রিপন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিনা নাসরিন, যুবলীগের আহ্বায়ক বিল্লাল হোসেন পাটওয়ারী, যুগ্ম আহ্বায়ক হাজী সফিকুর রহমান, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইকবাল হোসেন মিঠু , মহিলা আওয়ামী লীগের সম্পাদক আমেনা বেগম প্রমুখ।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৪২০০০৩
পুরোন সংখ্যা