চাঁদপুর। বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০১৭। ৬ আশ্বিন ১৪২৪। ২৯ জ‌িলহজ ১৪৩৮
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • ফরিদগঞ্জের চান্দ্রার খাড়খাদিয়ায় ট্রাক চাপায় সাইফুল ইসলাম (১২) নামের ৭ম শ্রেনীর শিক্ষার্থী ও সদর উপজেলার দাসাদি এলাকায় পিকআপ ভ্যান চাপায় কৃষক ফেরদৌস খান নিহত,বিল্লাল নামে অপর এক কৃষক আহত হয়েছে।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৯-সূরা আনকাবূত


৬৯ আয়াত, ৭ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


৬৪। এই পার্থিব জীবন তো ক্রীড়া-কৌতুক ব্যতীত কিছুই নহে। পারলৌকিক জীবনই তো প্রকৃত জীবন, যদি উহারা জানিত। 


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


তুমি যদি মৃত্যুহীন হতে চাও তবে সে জন্যে তোমাকে সৎ কাজ করতে হবে।


                         -জিকে হল্যান্ড।

অভ্যাগত অতিথির যথাসাধ্য সম্মান করা প্রত্যেক মুসলমানের অবশ্য কর্তব্য।


ফটো গ্যালারি
পাইকারি বাজারে কেজিতে কমেছে দুই-তিন টাকা
চালের মজুতদারি, কৃত্রিম সঙ্কট ও দাম বৃদ্ধি ঠেকাতে মাঠে প্রশাসনের টিম
মিজানুর রহমান
২১ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ব্যবসায়ীদের আশ্বাসের প্রেক্ষিতে অবশেষে চালের দাম কিছুটা কমতে শুরু করেছে। চাঁদপুরের পাইকারী বাজারে গতকাল বুধবার কেজিতে দুই-তিন টাকা কমে চাল বিক্রি হয়েছে। চালের মজুতদারি, কৃত্রিম সঙ্কট ও দাম বৃদ্ধি ঠেকাতে জেলা প্রশাসন, চেম্বার অব কমার্স ও রাইস মিল মালিক সমিতির নেতৃবৃন্দের মধ্যে অনুষ্ঠিত বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী চালের বাজার মনিটরিং করার জন্য মাঠে নেমেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল ২০ সেপ্টেম্বর বিকেল ৫টা থেকে সন্ধ্যা পর্যন্ত পুরাণবাজারের বিভিন্ন চালের আড়তে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোমেনা আক্তার এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট নারায়ণ চন্দ্র পাল। এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর চেম্বারের সহ-সভাপতি তমাল কুমার ঘোষ, সিনিয়র পরিচালক আলহাজ্ব আবুল কাশেম গাজী, চাঁদপুর রাইস মিল মালিক সমিতির সভাপতি পরেশ মালাকার, পাইকারি চাল ব্যবসায়ী ও ধান ক্রাশার হাজী নাজমুল আলম পাটওয়ারী, হাজী আবুল বাশার কাশেম প্রমুখ। নির্বাহী ম্যাজিস্ট্রেট মোমেনা আক্তার জানান, চালের দাম সহসনীয় পর্যায়ে রাখার জন্য সরকারের নির্দেশ মোতাবেক আমরা বাজার মনিটরিং করছি। চেম্বার নেতৃবৃন্দ ও ব্যবসায়ীরা এ ব্যাপারে যথেষ্ট সচেতন।



এ দিকে গতকাল চালের পাইকারি বাজার ঘুরে জানা যায়, এলসির স্বর্ণা চালের কেজি যেখানে ৪৮ সাড়ে ৪৮ টাকা ছিলো তিন চার টাকা কমে ৪৪/৪৫ টাকায় এখন বিক্রি হচ্ছে। চাঁদপুরের লোকাল মিলের চাল ৫২ টাকা থেকে কমে ৫০ টাকায়, ৬০/৬১ টাকার মিনিকেট রজনীগন্ধা ৫৮/৫৯ টাকা কেজি। মিডিয়াম মিনিকেট ৫৬ টাকা থেকে দুই টাকা কমে ৫৪ টাকায় বিক্রি হচ্ছে। ৭২ টাকার চিকন নাজির সাইল এখন ৭০ টাকা। পুরাণবাজার চাউলা পট্টির কাউছার ট্রেডার্স ও মিনারা ট্রের্ডাস সূত্রে জানা যায় এ তথ্যে।



চাঁদপুর রাইচ মিল মালিক সমিতির সভাপতি পরেশ মালাকার জানান, চাঁদপুর খাদ্য ঘাটতি জেলা। আমরা নর্থ বেঙ্গল ও বর্ডার এলাকা থেকে চাল এনে এখানে বিক্রি করছি। চালের দাম বৃদ্ধিতে এখানে কোনো ধরনের কারসাজি নেই। ভারতে চালের দাম বেশি এবং সেই দেশ বাংলাদেশে চাল রপ্তানি বন্ধ করে দিয়েছে এমন খবরে চালের দাম বেড়ে যায়। এখন বাজার নিম্নগতি, আগের চেয়ে ৩/৪ টাকা কেজিতে কম চালের দাম।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৮৪০৬৬৯
পুরোন সংখ্যা