চাঁদপুর। শুক্রবার ১৩ অক্টোবর ২০১৭। ২৮ আশ্বিন ১৪২৪। ২২ মহররম ১৪৩৯
kzai
muslim-boys

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩০-সূরা রূম


৬০ আয়াত, ৬ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


২৮। আল্লাহ তোমাদের জন্য তোমাদের নিজেদের মধ্যে একটি দৃষ্টান্ত পেশ করিতেছেন : তোমাদেরকে আমি যে রিযিক  দিয়াছি, তোমাদের অধিকারভুক্ত দাস-দাসিগণের কেহ কি তাহাতে অংশীদার? ফলে তোমরা কি এই ব্যাপারে সমান? তোমরা কি উহাদেরকে  সেইরূপ ভয় কর যেইরূপ তোমরা পরস্পর পরস্পরকে ভয় কর?  এইভাবেই আমি বোধশক্তিসম্পন্ন লোকদের নিকট নির্দশনাবলী বিবৃত করি।


২৯। বরং সীমালংঘনকরীরা অজ্ঞতাবশত তাহাদের খেয়াল-খুশির অনুসরণ করে, সুতরাং আল্লাহ যাহাকে পথভ্রষ্ট করিয়াছেন, কে তাহাকে সৎপথে পরিচালিত করিবে?  আর তাহাদের কোন সাহায্যকারী নাই।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


প্রেমহীন দাম্পত্য জীবন ব্যভিচারের নামান্তর। 


           -রবীন্দ্রনাথ ঠাকুর।

যা ইচ্ছা আহার করতে পারো, যা ইচ্ছা পরিধান করতে পারো, যদি তোমাদেরকে অপব্যয় ও গর্ব স্পর্শ না করে।


ফটো গ্যালারি
বাবুরহাট সপ্রাবির নবনির্মিত ভবন উদ্বোধনকালে ডাঃ দীপু মনি এমপি
এ বিদ্যালয়ের নতুন ভবনের জন্যে আমাকে সরাসরি শিক্ষামন্ত্রীর সাথে কথা বলতে হয়েছে
হাসান খান মিশু
১৩ অক্টোবর, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বাবুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত দ্বিতল ভবন উদ্বোধন করেছেন স্থানীয় সংসদ সদস্য, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডাঃ দীপু মনি। গতকাল বৃহস্পতিবার তিনি বিদ্যালয়ের নতুন এ ভবনটির নামফলক উন্মোচন করে মোনাজাত করেন।



মোনাজাত শেষে তিনি উদ্বোধনী বক্তব্যে বলেন, এ বিদ্যালয়ের নতুন ভবনের জন্যে আমার অনেক কষ্ট করতে হয়েছে। তার কারণ হচ্ছে, সরকার নানা কারণে দেশের শতাধিক প্রাথমিক বিদ্যালয়কে নতুন ভবন করে দিবে না বলে সিদ্ধান্ত নিয়েছিলো। আর সে তালিকায় কীভাবে যেনো বাবুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়টির নাম ঢুকে গেছে। আমি এটা জেনে সরাসরি শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সরকারি উচ্চপদস্থ কর্মকর্তাদের সাথে সাক্ষাৎ করে তাঁদেরকে বুঝিয়ে এ বিদ্যালয়ের জন্যে নতুন দ্বিতল ভবন অনুমোদন করিয়েছি। সেজন্যে আমি মাননীয় শিক্ষামন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। আজ খুবই সুন্দর ঝকঝকে স্কুল ভবনটি উদ্বোধন করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আর এতোদিন জরাজীর্ণ ভবনে বাচ্চারা ক্লাস করতো। আশাকরি বাচ্চারা এতে খুব আনন্দ পাবে।



এ সময় জেলা প্রাথমিক শিক্ষা অফিসার খোরশেদ আলম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন কুমার ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য শহীদ উল্লাহ খানসহ দলীয় বিভিন্ন পর্যায়েল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১২০৬
পুরোন সংখ্যা