চাঁদপুর। শুক্রবার ১৩ অক্টোবর ২০১৭। ২৮ আশ্বিন ১৪২৪। ২২ মহররম ১৪৩৯
kzai
muslim-boys

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩০-সূরা রূম


৬০ আয়াত, ৬ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


২৮। আল্লাহ তোমাদের জন্য তোমাদের নিজেদের মধ্যে একটি দৃষ্টান্ত পেশ করিতেছেন : তোমাদেরকে আমি যে রিযিক  দিয়াছি, তোমাদের অধিকারভুক্ত দাস-দাসিগণের কেহ কি তাহাতে অংশীদার? ফলে তোমরা কি এই ব্যাপারে সমান? তোমরা কি উহাদেরকে  সেইরূপ ভয় কর যেইরূপ তোমরা পরস্পর পরস্পরকে ভয় কর?  এইভাবেই আমি বোধশক্তিসম্পন্ন লোকদের নিকট নির্দশনাবলী বিবৃত করি।


২৯। বরং সীমালংঘনকরীরা অজ্ঞতাবশত তাহাদের খেয়াল-খুশির অনুসরণ করে, সুতরাং আল্লাহ যাহাকে পথভ্রষ্ট করিয়াছেন, কে তাহাকে সৎপথে পরিচালিত করিবে?  আর তাহাদের কোন সাহায্যকারী নাই।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


প্রেমহীন দাম্পত্য জীবন ব্যভিচারের নামান্তর। 


           -রবীন্দ্রনাথ ঠাকুর।

যা ইচ্ছা আহার করতে পারো, যা ইচ্ছা পরিধান করতে পারো, যদি তোমাদেরকে অপব্যয় ও গর্ব স্পর্শ না করে।


ফরিদগঞ্জে মাসিক উন্নয়ন সমন্বয় ও আইনশৃঙ্খলা সভা
উন্নয়নের গতি তরান্বিত করতে জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের আরো জোরালো ভূমিকা নিতে হবে
ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এমপি
প্রবীর চক্রবর্তী
১৩ অক্টোবর, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গতকাল বৃহস্পতিবার ফরিদগঞ্জ উপজেলা মাসিক উন্নয়ন সমন্বয় ও আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত এ সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সাহেদ সরকারের সভাপতিত্বে ও ইউএনও ড. মোহাম্মদ শহীদ হোসেন চৌধুরীর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এমপি।



তিনি বলেন, উন্নয়নের গতি তরান্বিত করতে সকল জনপ্রতিনিধি এবং সরকারি কর্মকর্তাকে আরো জোরালো ভূমিকা নিতে হবে। কাজের গুণগতমান নিশ্চিত করতে না পারলে জনগণের ভোগান্তি বাড়বে। বর্তমান আওয়ামী লীগ সরকার জনগণের ভাগ্যের উন্নয়নে কাজ করছে। সে জন্যে ন্যাশনাল সার্ভিসের মতো বেকারত্ব দূরীকরণে কর্মসূচি ফরিদগঞ্জে চলমান রয়েছে। আপনাদের সকলকে অনুরোধ করছি, এসব গুরুত্বপূর্ণ কর্মসূচিকে সফল করতে সকলে একযোগে মাঠে কাজ করবেন। তিনি আরো বলেন, ফরিদগঞ্জ উপজেলা আগামী ৬ মাসের মধ্যে উন্নয়নের রোল মডেল হিসেবে চিহ্নিত হবে। আমরা সে লক্ষ্যে কাজ করছি। সড়ক যোগাযোগ ব্যবস্থা, সেতু নির্মাণ, উপজেলার প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া, গ্রামীণ অবকাঠামো উন্নয়নসহ সকল ধরনের কর্মকা- চলছে। এ ধারা অব্যাহত রাখতে বর্তমান সরকারকে আগামীতে আবারো ক্ষমতায় আনতে হবে। সে জন্যে দলীয় নেতা-কর্মীদের পাশাপাশি জনপ্রতিনিধিদের আরো বেশি ভূমিকা গ্রহণ করতে হবে।



সভায় উপজেলার বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা ছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুল খায়ের পাটওয়ারী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জাহাঙ্গীর আলম শিপন, উপজেলা প্রকৌশলী ড. জিয়াউল ইসলাম মজমুদার, ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ শাহ আলম, ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান রানা, রিনা নাসরিন, ইউপি চেয়ারম্যান আঃ গণি বাবুল পাটওয়ারী, ওমর ফারুক ফারুকী, এইচএম হারুন, আবুল কালাম ভূঁইয়া, আলী আক্কাছ ভূঁইয়া, আঃ লতিফ পন্ডিত প্রমুখ।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৫৩৪৫৭৭
পুরোন সংখ্যা