চাঁদপুর। শুক্রবার ১৩ অক্টোবর ২০১৭। ২৮ আশ্বিন ১৪২৪। ২২ মহররম ১৪৩৯

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • চাঁদপুর সরকারি কলেজের অনার্স পড়ুয়া দুই ছাত্রীসহ তিন জনকে আটক করেছে ফরিদগঞ্জ থানা পুলিশ। হাজীগঞ্জে দুই কিশোর শিক্ষার্থীর উত্যক্তের কারণে হালিমা আক্তার (১৫) নামের এক মাদ্রাসা ছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। || হাজীগঞ্জে দুই কিশোর শিক্ষার্থীর উত্যক্তের কারণে হালিমা আক্তার (১৫) নামের এক মাদ্রাসা ছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩০-সূরা রূম


৬০ আয়াত, ৬ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


২৮। আল্লাহ তোমাদের জন্য তোমাদের নিজেদের মধ্যে একটি দৃষ্টান্ত পেশ করিতেছেন : তোমাদেরকে আমি যে রিযিক  দিয়াছি, তোমাদের অধিকারভুক্ত দাস-দাসিগণের কেহ কি তাহাতে অংশীদার? ফলে তোমরা কি এই ব্যাপারে সমান? তোমরা কি উহাদেরকে  সেইরূপ ভয় কর যেইরূপ তোমরা পরস্পর পরস্পরকে ভয় কর?  এইভাবেই আমি বোধশক্তিসম্পন্ন লোকদের নিকট নির্দশনাবলী বিবৃত করি।


২৯। বরং সীমালংঘনকরীরা অজ্ঞতাবশত তাহাদের খেয়াল-খুশির অনুসরণ করে, সুতরাং আল্লাহ যাহাকে পথভ্রষ্ট করিয়াছেন, কে তাহাকে সৎপথে পরিচালিত করিবে?  আর তাহাদের কোন সাহায্যকারী নাই।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


প্রেমহীন দাম্পত্য জীবন ব্যভিচারের নামান্তর। 


           -রবীন্দ্রনাথ ঠাকুর।

যা ইচ্ছা আহার করতে পারো, যা ইচ্ছা পরিধান করতে পারো, যদি তোমাদেরকে অপব্যয় ও গর্ব স্পর্শ না করে।


ফটো গ্যালারি
বর্ণচোরার ৭ দিনব্যাপী আন্তঃজেলা নাট্যোৎসবের উদ্বোধন
সংস্কৃতি কর্মীরা যতোদিন জাগ্রত থাকবে ততোদিন এ দেশে সন্ত্রাস, জঙ্গিবাদের উত্থান হতে পারবে না
জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী
বিমল চৌধুরী
১৩ অক্টোবর, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গৌরবের ৪৪ বছর পথচলার আনন্দে উদ্ভাসিত নাট্য সংগঠন চাঁদপুর বর্ণচোরা নাট্যগোষ্ঠী আয়োজিত ৭ দিনব্যাপী আন্তঃজেলা নাট্যোৎসবের উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী।



গতকাল ১২ অক্টোবর বৃহস্পতিবার সন্ধ্যায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে আলোচনা সভায় প্রধান অতিথি উৎসব আয়োজনের জন্যে বর্ণচোরা নাট্য গোষ্ঠীকে ধন্যবাদ জানিয়ে বলেন, নাটক জীবনের কথা বলে, নাটক মানুষের কথা বলে, নাটক হলো সমাজের প্রতিচ্ছবি। নাটকের মাধ্যমে সমাজের অসঙ্গতি তুলে ধরে সমাজের পরিবর্তন আনা সম্ভব। তাই আমাদের সমাজ জীবনের উন্নয়নে নাট্য সংগঠনকে বাঁচিয়ে রাখতে হবে। নাট্যকর্মীদের উৎসাহ দিতে হবে।



তিনি উদ্বোধনী সঙ্গীত 'এ মাটি নয় জঙ্গিবাদের, এ মাটি মানবতার'-এ গানটির হৃদয়স্পর্শী কথাগুলোর গুরুত্ব তুলে ধরে বলেন, এ গানের মাধ্যমে আমরা অনেক কিছু শিক্ষা পাই। এ গানের মাধ্যমে ফুটে উঠেছে জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের কথা। তিনি চেয়েছিলেন অসাম্প্রদায়িক সুখী-সমৃদ্ধ সোনার বাংলা গড়তে। যার নেতৃত্বে আমরা একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি। আমরা স্বাধীনতার ৪৭ বছর পর আবার দেখতে পেয়েছি তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা প্রায় ৭/৮ লাখ রোহিঙ্গাকে বাংলাদেশের মাটিতে আশ্রয় দিয়ে মানবতার পরিচয় দিয়েছেন। তিনি সংস্কৃতি কর্মীদের পক্ষ থেকে জননেত্রী শেখ হাসিনারকে ধন্যবাদ জ্ঞাপন করেন।



প্রধান অতিথি আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী আরো বলেন, সংস্কৃতি কর্মীরা যতোদিন জাগ্রত থাকতে ততোদিন এ দেশে সন্ত্রাস, জঙ্গিবাদের উত্থান হতে পারবে না। তিনি বলেন, যখনই সংস্কৃতি কর্মীরা অন্যায় অবিচারের প্রতিবাদে রাজপথে নেমেছে তখনই তা দূর হয়েছে। তিনি নাট্য কর্মীদের সাথে নিয়ে চাঁদপুর থেকে সকল অসঙ্গতি দূরীকরণের প্রতিশ্রুতিও ব্যক্ত করেন।



উৎসব উদ্যাপন কমিটির চেয়ারম্যান ও বর্ণচোরা নাট্যগোষ্ঠীর প্রধান উপদেষ্টা তাফাজ্জল হোসেন (এসডু) পাটওয়ারীর সভাপ্রধানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক ও সাহিত্য একাডেমী, চাঁদপুর-এর মহাপরিচালক রোটাঃ কাজী শাহাদাত, থিয়েটার ফোরাম চাঁদপুরের সভাপতি বিশিষ্ট নাট্যজন সাংবাদিক শহীদ পাটোয়ারী ও চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা।



যৌথভাবে অনুষ্ঠান পরিচালনা করেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ও বর্ণচোরা নাটগোষ্ঠীর সাধারণ সম্পাদক শরীফ চৌধুরী এবং চাঁদপুর ড্রামার সাধারণ সম্পাদক মানিক পোদ্দার। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি, নাট্যশিল্পী ও নির্দেশক বিএম হান্নান, বর্ণচোরা নাট্যগোষ্ঠীর সভাপতি শুকদেব রায়, সহ-সভাপতি বিচিত্রা সাহাসহ বিভিন্ন নাট্য সংগঠন, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও আমন্ত্রিত অতিথিবৃন্দ।



নাট্যোৎসবকে ঘিরে সন্ধ্যা থেকে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ও নাট্যোৎসাহী ব্যক্তিবর্গ জেলা শিল্পকলা একাডেমীর মিলনায়তনে উপস্থিত হতে থাকেন। তাদের উপস্থিতিতে বর্ণচোরা নাট্যগোষ্ঠীর পরিবেশনায় ও জিয়াউল আহসান টিটোর নির্দেশনায় নাটক 'লালন নামা' পরিবেশিত হয়।



প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে নাট্যোৎসবের শুভ সূচনা করেন অতিথিবৃন্দ। বর্ণচোরা নাট্যগোষ্ঠীর সদস্যগণ অতিথিদের উত্তরীয় পরিয়ে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেন।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৫৯৫০৪৭
পুরোন সংখ্যা