চাঁদপুর। শুক্রবার ১৩ অক্টোবর ২০১৭। ২৮ আশ্বিন ১৪২৪। ২২ মহররম ১৪৩৯

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • চাঁদপুর সরকারি কলেজের অনার্স পড়ুয়া দুই ছাত্রীসহ তিন জনকে আটক করেছে ফরিদগঞ্জ থানা পুলিশ। হাজীগঞ্জে দুই কিশোর শিক্ষার্থীর উত্যক্তের কারণে হালিমা আক্তার (১৫) নামের এক মাদ্রাসা ছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। || হাজীগঞ্জে দুই কিশোর শিক্ষার্থীর উত্যক্তের কারণে হালিমা আক্তার (১৫) নামের এক মাদ্রাসা ছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩০-সূরা রূম


৬০ আয়াত, ৬ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


২৮। আল্লাহ তোমাদের জন্য তোমাদের নিজেদের মধ্যে একটি দৃষ্টান্ত পেশ করিতেছেন : তোমাদেরকে আমি যে রিযিক  দিয়াছি, তোমাদের অধিকারভুক্ত দাস-দাসিগণের কেহ কি তাহাতে অংশীদার? ফলে তোমরা কি এই ব্যাপারে সমান? তোমরা কি উহাদেরকে  সেইরূপ ভয় কর যেইরূপ তোমরা পরস্পর পরস্পরকে ভয় কর?  এইভাবেই আমি বোধশক্তিসম্পন্ন লোকদের নিকট নির্দশনাবলী বিবৃত করি।


২৯। বরং সীমালংঘনকরীরা অজ্ঞতাবশত তাহাদের খেয়াল-খুশির অনুসরণ করে, সুতরাং আল্লাহ যাহাকে পথভ্রষ্ট করিয়াছেন, কে তাহাকে সৎপথে পরিচালিত করিবে?  আর তাহাদের কোন সাহায্যকারী নাই।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


প্রেমহীন দাম্পত্য জীবন ব্যভিচারের নামান্তর। 


           -রবীন্দ্রনাথ ঠাকুর।

যা ইচ্ছা আহার করতে পারো, যা ইচ্ছা পরিধান করতে পারো, যদি তোমাদেরকে অপব্যয় ও গর্ব স্পর্শ না করে।


ফটো গ্যালারি
হামানকর্দি পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে জেলা শিক্ষা অফিসার
সরকারের ডিজিটাল রাষ্ট্র গঠনে এ বিদ্যালয়টি অগ্রণী ভূমিকা রাখছে
হাছান খান মিসু
১৩ অক্টোবর, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর সদর উপজেলার শাহ্তলী হামানকর্দি পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ে গতকাল কুমিল্লা উপ-অঞ্চলে ৪৬তম ক্রীড়া প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বালিকা ফুটবল দলকে সংবর্ধনা, ডিবেট প্রিমিয়ার লীগের ফাইনাল ও পুরস্কার বিতরণ, বিদ্যালয়ের অনলাইন ম্যানেজমেন্ট সিস্টেম ও বিদ্যালয়ে সততা স্টোরের উদ্বোধন অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ১১টায় শুরু হয় অনুষ্ঠান। বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল চন্দ্র ঘোষের সভাপ্রধানে ও সহকারী শিক্ষক মোঃ শওকত হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার মোঃ ইউনুছ ফারুকী।



তিনি তাঁর বক্তব্যে বলেন, পড়ালেখার পাশাপাশি খেলাধুলা শরীর ও মনকে বিকশিত করে। পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয় কুমিল্লা উপ-অঞ্চলে ফুটবল খেলায় বালিকা গ্রুপে যে চ্যাম্পিয়ন হয়েছে তা সত্যিই ঈর্ষণীয়। এছাড়াও এ বিদ্যালয়ের সার্বিক কার্মকা-গুলোও সত্যিই প্রশংসনীয়। তিনি আরও বলেন, পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয় সরকারের ডিজিটাল রাষ্ট্র গঠনে অগ্রণী ভূমিকা রাখছে। তিনি বলেন, আমরা ক্রীড়া, বিতর্কসহ কিছু সৃজনশীল কার্যক্রমকে সহপাঠক্রমিক বলি, আসলে এগুলো শিক্ষারই অবিচ্ছেদ্য অংশ। এই কার্যক্রমে এ বিদ্যালয়টি অন্য অনেক বিদ্যালয়ের চেয়ে এগিয়ে রয়েছে, যা অত্যন্ত সুখকর বিষয়। এজন্যে বিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই। তিনি শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত হয়ে মানুষের মতো মানুষ হবার ওপর গুরুত্বারোপ করেন।



অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক ও চাঁদপুর সাহিত্য একাডেমির মহাপরিচালক রোটারিয়ান কাজী শাহাদাত, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম সাইফুল হক, চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবরের সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, বিশিষ্ট চিকিৎসক ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া, ৬নং মৈশাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিক, দৈনিক চাঁদপুর কণ্ঠের নির্বাহী সম্পাদক মির্জা জাকির ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মুক্তার হোসাইন। অনুষ্ঠানে বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের পূর্বে ডিবেট প্রিমিয়ার লীগের ফাইনালে বিদ্যালয়ের দু'টি দলের মধ্যে প্রাণবন্ত বিতর্ক অনুষ্ঠিত হয়।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৫৯৫২৬৬
পুরোন সংখ্যা