চাঁদপুর। শুক্রবার ১৩ অক্টোবর ২০১৭। ২৮ আশ্বিন ১৪২৪। ২২ মহররম ১৪৩৯
kzai
muslim-boys

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩০-সূরা রূম


৬০ আয়াত, ৬ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


২৮। আল্লাহ তোমাদের জন্য তোমাদের নিজেদের মধ্যে একটি দৃষ্টান্ত পেশ করিতেছেন : তোমাদেরকে আমি যে রিযিক  দিয়াছি, তোমাদের অধিকারভুক্ত দাস-দাসিগণের কেহ কি তাহাতে অংশীদার? ফলে তোমরা কি এই ব্যাপারে সমান? তোমরা কি উহাদেরকে  সেইরূপ ভয় কর যেইরূপ তোমরা পরস্পর পরস্পরকে ভয় কর?  এইভাবেই আমি বোধশক্তিসম্পন্ন লোকদের নিকট নির্দশনাবলী বিবৃত করি।


২৯। বরং সীমালংঘনকরীরা অজ্ঞতাবশত তাহাদের খেয়াল-খুশির অনুসরণ করে, সুতরাং আল্লাহ যাহাকে পথভ্রষ্ট করিয়াছেন, কে তাহাকে সৎপথে পরিচালিত করিবে?  আর তাহাদের কোন সাহায্যকারী নাই।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


প্রেমহীন দাম্পত্য জীবন ব্যভিচারের নামান্তর। 


           -রবীন্দ্রনাথ ঠাকুর।

যা ইচ্ছা আহার করতে পারো, যা ইচ্ছা পরিধান করতে পারো, যদি তোমাদেরকে অপব্যয় ও গর্ব স্পর্শ না করে।


ফটো গ্যালারি
চাঁদপুরে ১১ জেলের জেল জরিমানা
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
১৩ অক্টোবর, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

মা ইলিশ রক্ষা অভিযানে কোস্টগার্ড ও নৌ-পুলিশ পৃথক অভিযান চালিয়ে মেঘনা নদীর চাঁদপুর সদর ও হাইমচর এলাকা থেকে ১১ জেলেকে আটক করেছে। তাদের কাছ থেকে ৫ লাখ ৬ হাজার মিটার কারেন্ট জাল, ১শ'৩০ কেজি মা ইলিশ ও একটি ইঞ্জিনচালিত নৌকা জব্দ করা হয়। আটককৃত জেলেদেরকে ২ বছর ও ১ বছর করে কারাদ- প্রদান করা হয়। বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর সদরে নাজমুল হোসেন (২২), ছালাউদ্দিন (২১), বিল্লাল হোসন (১৮) ও মোশারফ (২৫)কে ভ্রাম্যমাণ আদালতে ২ বছর করে সশ্রম কারাদ- ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে আরো ১ মাসের কারাদ- প্রদান করা হয়।

এছাড়া রফিকুল ইসলাম (৩২), মনির হোসেন (৩৮) ও এবাদুল্লাহ (৩৫)কেও একই আদালত ১ বছর করে কারাদ- প্রদান করেন।

অপরদিকে হাইমচরে মেঘনা নদী থেকে আটক ৪ জেলেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২ বছর করে সশ্রম কারাদ- প্রদান করা হয়। জেলেরা হচ্ছে : বাবুল খান (৫৫), আনোয়ার হোসেন (৪৫), মোঃ সেলিম (২০), মাসুদ হাওলাদার (১৯)। এদেরকে বৃহস্পতিবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতে হাইমচর উপজেলা নির্বাহী কর্মকতা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসুম এ রায় প্রদান করেন। এদের বাড়ি সদর উপজেলার চান্দ্রা, হানারচর ও গোবিন্দিয়া এলাকায়।

এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৪৬৮৯৬৬
পুরোন সংখ্যা