চাঁদপুর। সোমবার ২০ নভেম্বর ২০১৭। ৬ অগ্রহায়ণ ১৪২৪। ৩০ সফর ১৪৩৯
kzai
muslim-boys

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩২- সূরা সেজদাহ

৩০ আয়াত, ৪ রুকু, ‘মক্কী’

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১১। বলুন, তোমাদের প্রাণ হরণের দায়িত্বে নিয়োজিত ফেরেশতা তোমাদের প্রাণ হরণ করবে। অতঃপর তোমরা তোমাদের পালনকর্তার কাছে প্রত্যাবর্তিত হবে।

১২। যদি আপনি দেখতেন যখন অপরাধীরা তাদের পালনকর্তার সামনে নতশির হয়ে বলবে, হে আমাদের পালনকর্তা, আমরা দেখলাম ও শ্রবণ করলাম। এখন আমাদেরকে পাঠিয়ে দিন, আমরা সৎকর্ম করব। আমরা দৃঢ়বিশ্বাসী হয়ে গেছি।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


সংসারে যে সবাইকে আপন ভাবতে পারে, তার মতো সুখী নেই।              

-গোল্ড স্মিথ।


দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞানচর্চায় নিজেকে উৎসর্গ করো।


ফটো গ্যালারি
জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভায় জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল
চলমান প্রকল্প সমূহ যথাসময়ে সম্পন্ন করতে হবে
বিমল চৌধুরী
২০ নভেম্বর, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা গতকাল ১৯ নভেম্বর রোববার সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় সভাপ্রধানের দায়িত্ব পালন করেন জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল। সভায় ডিজিটাল বাংলাদেশ গঠন ও রূপকল্প বাস্তবায়ন, ই গভর্ন্যান্স কার্যক্রম, স্বাস্থ্য বিভাগ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, পরিবার পরিকল্পনা, গণপূর্ত বিভাগ, সড়ক ও জনপথ বিভাগ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, পানি উন্নয়ন বোর্ড, মেঘনা ধনাগোদা পওর বিভাগ, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, চাঁদপুর সরকারি কলেজ, চাঁদপুর সরকারি মহিলা কলেজ, জেলা শিক্ষা অফিস, জেলা প্রাথমিক শিক্ষা অফিস, জেলা মৎস্য অফিস, জেলা খাদ্য নিয়ন্ত্রক অফিস, যুব উন্নয়ন অধিদপ্তর, জেলা পানি সম্পদ অফিস, বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড, সমাজসেবা অধিদপ্তর, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, ১৫০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি, ইসলামিক ফাউন্ডেশন, জেলা সমবায় অফিস, আয়কর বিভাগ, জেলা পরিসংখ্যান অফিস, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র, জেলা তথ্য অফিস, জেলা রেজিস্ট্রারের কার্যালয়, বাখরাবাদ গ্যাস সিস্টেমস্ লিমিটেড, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিস, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস, মৎস্য গবেষণা ইনস্টিটিউট, বিটিসিএল, বাংলাদেশ রেলওয়ে, বিআইডাবিস্নউটিসি, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, জেলা ও ত্রাণ পুনর্বাসন অধিদপ্তর, পরিবেশ অধিদপ্তর, আঞ্চলিক পাসপোর্ট অফিস, জেলা শিল্পকলা, জেলা সঞ্চয় অফিস, বিআরটিএ, তথ্য অধিকার সংক্রান্ত কার্যালয়ের কার্যক্রম সমূহের উপর ব্যাপক আলোচনা হয়।



সভার সভাপ্রধান জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল বলেন, চলমান প্রকল্প সমূহ মানসম্মতভাবে যথাসময়ে সম্পন্ন করতে হবে। প্রতিটি কাজ গুরুত্ব সহকারে বিবেচনায় আনতে হবে। নদীতে যাতে কারেন্ট জালের ব্যবহার না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। যে কোনো উপায়ে মা ইলিশ রক্ষায় কার্যকর ব্যবস্থাগ্রহণ অব্যাহত রাখতে হবে। তিনি পরিবেশ রক্ষার উপর গুরুত্ব আরোপ করে বলেন, কোনো অবৈধ ইট ভাটা যেন তাদের কার্যক্রম চালাতে না পারে সেজন্যে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ করতে হবে। তিনি এই ব্যাপারে কার্যকর ব্যবস্থাগ্রহণ করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশ দেন এবং কোনো প্রকার অনুমতি ব্যতীত যাতে কেউ কোনো জলাশয়, পুকুর ভরাট করতে না পারে সে ব্যাপারেও কার্যকর ব্যবস্থাগ্রহণের জন্য বলেন। যদি অনুমতি ব্যতীত ভরাট কাজ হয় তাহলে তাদের বিরুদ্ধ বালি ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১৭-এর ১০ ধারা মোতাবেক ব্যবস্থাগ্রহণের নির্দেশ দেন। বিদ্যুৎসমস্যা সমাধান নিশ্চিত করার উপরও গুরুত্বারোপ করা হয়।



সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল একটি শিক্ষা প্রতিষ্ঠানের নাম উল্লেখ না করে ক্ষোভ প্রকাশ করে বলেন, ছাত্র-ছাত্রীরা ভালো শিক্ষা পাবে শিক্ষা প্রতিষ্ঠান হতে। কিন্তু সেখানে যদি সুশিক্ষা না দিয়ে মনে ক্ষোভের শিক্ষা দেয়, তাহলে কী করা যায়। মাথা ন্যাড়া করলে পরীক্ষা দিতে দেয়া হবে, নতুবা নয়-এটা কী ধরনের শিক্ষা। এ ধরনের কাজ করা হলে ছেলে-মেয়েদের মনে ক্ষোভের সৃষ্টি হবে, বাবা-মায়ের মনেও ক্ষোভের সৃষ্টি হবে। তা থেকে সমাজে অশান্তি দেখা দেবে। তিনি মোবাইল ফেসবুকে কোনো ধর্ম বিরোধী কর্মকা-কে কেন্দ্র করে কোনো রূপ উত্তেজনাকর পরিস্থিতি যাতে সৃষ্টি না হয় সে ব্যাপারে লক্ষ্য রাখার জন্যও সকলের প্রতি অনুরোধ জানান। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা বিদ্যুতের ভুতুড়ে বিল নিয়ে ক্ষোভ প্রকাশ করেন। তিনি বলেন, আমার বাসায় বিদ্যুৎ বিল এসেছে ৩০ হাজার টাকা। এ ব্যাপারে বিদ্যুৎ অফিসে যোগাযোগ করা হলে তারা জানান বকেয়া বিল। অথচ আমার কোনো বকেয়া বিল নেই।



জেলা প্রশাসক সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিষয়গুলোকে দেখার জন্য বলেন এবং আরো বলেন, মোবাইল ফেসবুকে যে সমস্যা সৃষ্টি হয় তা সহনশীলভালে নিবেন। কোনো অবস্থায়ই যেন অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয় সে দিকে খেয়াল রাখবেন। তিনি বলেন, চাঁদপুরের মানুষের ওপর আমার বিশ্বাস আছে। এ ধরনের ঘটনা ঘটবে না। সভার শুরুতে গত সভার কার্যবিবরণী পাঠ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আয়েশা আক্তার। সভায় অন্যান্যের মাঝে আলোচনা করেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ আফজাল হোসেন, নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, ২৫০ শয্যা বিশিষ্ট চাঁদপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ হোসনে আরা বেগম, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ ড. এএসএম দেলওয়ার হোসেন, চাঁদপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ এম এ মতিন মিয়া, জেলা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের পরিচালক সুমন চন্দ্র নন্দী, জেলা সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডাঃ সফিকুর রহমান, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ আবু রায়হান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান মোঃ সফিকুজ্জামানসহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ।



 


আজকের পাঠকসংখ্যা
৮৪২৭০০
পুরোন সংখ্যা