চাঁদপুর। বৃহস্পতিবার ৭ ডিসেম্বর ২০১৭। ২৩ অগ্রহায়ণ ১৪২৪। ১৭ রবিউল আউয়াল ১৪৩৯
kzai
muslim-boys

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৩-সূরা আহ্যাব

৭৩ আয়াত, ৯ রুকু, মাদানী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১০। যখন উহারা তোমাদের বিরুদ্ধে সমাগত হইয়াছিল তোমাদের উপরের দিক ও নিচের দিক হইতে,  তোমাদের চক্ষু বিস্ফারিত হইয়াছিল, তোমাদের প্রাণ হইয়া পড়িয়াছিল কণ্ঠাগত এবং তোমরা আল্লাহ সম্বন্ধে নানাবিধ ধারণা পোষণ করিতেছিলে;

১১। তখন মু'মিনগণ পরীক্ষিত হইয়াছিল এবং তাহারা ভীষণভাবে প্রকম্পিত হইয়াছিল।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


চা খাদ্য নহে, ইহা মাদক উত্তেজক গুণ বিশিষ্ট।                


-ডাঃ জন ফিসার


কবর এবং গোসলখানা ব্যতীত সমগ্র দুনিয়াই নামাজের স্থান।


ফটো গ্যালারি
সংস্কারের নামে আটকে পড়া পরিবহন থেকে টাকা উঠিয়ে উধাও যুবক দল
গাছ ও বালুবাহী ট্রাক দেবে চাঁদপুর-লক্ষ্মীপুর সড়ক বন্ধ
কামরুজ্জামান টুটুল
০৭ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গাছ ও বালুবাহী দুটি ট্রাক আড়াআড়ি দেবে গিয়ে গৌরীপুর-কচুয়া-হাজীগঞ্জ-রামগঞ্জ-লক্ষ্মীপুর সড়ক বন্ধ হয়ে যায়। সড়ক বন্ধ থাকার কারণে মঙ্গলবার রাত ১১টা থেকে শুরু করে বুধবার দুপুর পর্যন্ত ঐ সড়কে যান চলাচল সম্পূর্ণ বন্ধ থাকে। বন্ধ হওয়া সড়ক সংস্কারের নামে মঙ্গলবার রাতে আটকে পড়া শতাধিক পরিবহন থেকে চাঁদা তুলে সটকে পড়ে স্থানীয় একদল যুবক। ঘটনাটি ঘটে ফরিদগঞ্জ উপজেলার মানুরী এলাকায়।



জানা যায়, ঐ সড়কের হাজীগঞ্জ-ফরিদগঞ্জ সীমানা সংলগ্ন ফরিদগঞ্জের মানুরী বেপারী বাড়ির সামনের অংশে মঙ্গলবার রাত ১১টার দিকে বালুবাহী একটি ট্রাক কাত হয়ে সড়কের পূর্ব অংশ বন্ধ হয়ে যায়। একই দিন রাত ১টার দিকে ঢাকা মেট্ট্রো ৩৫-২০১৮ নম্বরের ট্রাকটি ফরিদপুর থেকে লক্ষ্মীপুরের সোনাইমুড়ীতে যাওয়ার সময় উক্ত অংশে গিয়ে বালুবাহী ট্রাকের পাশে দেবে যায়। এর ফলে রাত ১টা থেকে সড়কের যান চলাচল বন্ধ হয়ে উভয় পাশে যানবাহন আটকে পড়ে। বুধবার সকাল ১১টার দিকে বালুবাহী ট্রাকে থাকা বালি সড়কের উপর ফেলে ট্রাকটি নিয়ে যায় মালিক পক্ষ। এরপরেই সড়কের একপাশ দিয়ে যান চলাচল শুরু হয়। তবে বুধবার দুপুরের দিকে সড়ক ও জনপথ বিভাগ (হাজীগঞ্জ) কার্যালয়ের উদ্যোগে দেবে যাওয়া অংশে ইটের সলিং করে যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা চালানো হয়। অপরদিকে এ সংবাদ লেখা পর্যন্ত সড়কের পশ্চিম অংশে গাছবাহী ট্রাক থেকে গাছ সরিয়ে ট্রাক উদ্ধারের চেষ্টা চালায় মালিক পক্ষ।



এদিকে গত বুধবার সকালে সরেজমিনে গেলে স্থানীয়রা নাম প্রকাশ না করার শর্তে জানান, রাত ১টার দিকে সড়কের উভয় পাশে আটকে পড়া যানবাহন থেকে টাকা তোলে স্থানীয় চিহ্নিত যুবক দল। এরা সড়ক সংস্কার করে দিয়ে রাতে যান চলাচল স্বাভাবিক করে দিবে বলে উভয়পাশে আটকে পড়া যানবাহন থেকে নির্বিচারে টাকা তুলে ভোর বেলা সটকে পড়ে। এ বিষয়টি স্থানীয়দের পাশাপাশি নিশ্চিত করেছেন আটকে পড়া গাছবাহী ট্রাকের হেলপার ঢাকা যাত্রাবাড়ির বাসিন্দা ও বরিশাল মেহেদীগঞ্জের নুরুল ইসলামের ছেলে মোঃ সোহেল।



দুর্ঘটনার ৫০ গজের মধ্যে থাকা মানুরী আলতাফুল হোসাইনীয়া বেপারী বাড়ি জামে মসজিদের ইমাম মাওলানা ফয়েজ আহম্মদ ও স্থানীয় সেলিম হোসেন জানান, বালুবাহী ট্রাক আটকে পড়ার পর সড়কের এক পাশ দিয়ে যান চলাচল স্বাভাবিক ছিলো। পরে রাত ১টার দিকে গাছবাহী অপর ট্রাকটি ঘটনাস্থল অতিক্রম করার সময় এটিও পাশাপাশি আটকে যায়। ফলে এ সময় সড়কে যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। সকাল ১১টার দিকে সড়কের একপাশে যান চলাচল স্বাভাবিক হলেও গাছবাহী ট্রাকটিকে সড়কের অপরপাশে আটকে পড়ে থাকতে দেখা গেছে। এদিকে দুপুরবেলা হাজীগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ এক ট্রাক ইটের খোয়া নিয়ে দেবে যাওয়া অংশে ফেলে। এরপরেই সড়কে কিছুটা যান চলাচল শুরু হয়।



ঘটনাস্থল থেকে মুঠোফোনে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ (তদন্ত) রাজিব কুমার দাসের সাথে কথা হলে তিনি জানান, আমি ঘটনাস্থলে লোক পাঠাচ্ছি। যারা রাতে চাঁদাবাজি করেছে তাদেরকে শনাক্ত করে ব্যবস্থা নেয়া হবে।



 


আজকের পাঠকসংখ্যা
৮৩৭২২৭
পুরোন সংখ্যা