চাঁদপুর। শুক্রবার ১২ জানুয়ারি ২০১৮। ২৯ পৌষ ১৪২৪। ২৪ রবিউস সানি ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৩-সূরা আহ্যাব


৭৩ আয়াত, ৯ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৭২। আমি আকাশ পৃথিবী ও পর্বতমালার সামনে এই আমানত পেশ করেছিলাম, অতঃপর তারা একে বহন করতে অস্বীকার করল এবং এতে ভীত হল; কিন্তু মানুষ তা বহন করল। নিশ্চয় সে জালেম-অজ্ঞ।


৭৩। যাতে আল্লাহ মুনাফিক পুরুষ, মুনাফিক নারীর, মুশরিক পুরুষ, মুশরিক নারীদেরকে শাস্তি দেন এবং মুমিন পুরুষ ও মুমিন নারীদেরকে ক্ষমা করেন। আল্লাহ ক্ষমাশীল, পরম দয়ালু।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


 


 


 


সবকিছুর মধ্যে আইনই হচ্ছে রাজা।


-হেনরি আলফোর্ড।


 


 


পিতার আনন্দে খোদার আনন্দ এবং পিতার অসন্তুষ্টিতে খোদার অসন্তুষ্টি।


 


 


 


ফটো গ্যালারি
মতলব উত্তরে ৩ দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন
২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ে উঠবে
-ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি
মাহবুব আলম লাভলু
১২ জানুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'উন্নয়নের রোল মডেল শেখ হাসিনার বাংলাদেশ' এ শ্লোগানকে সামনে রেখে গতকাল বৃহস্পতিবার মতলব উত্তর উপজেলা প্রশাসন কর্তৃক ৩ দিনব্যাপী উন্নয়ন মেলা উদ্বোধন করা হয়েছে। মেলাটি শুভ উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি। 'শেখ হাসিনার দর্শন, সব মানুষের উন্নয়ন' এই মূলমন্ত্রকে ধারণ করে ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গঠনে সরকারের উন্নয়ন কার্যক্রম জনসাধারণের সামনে তুলে ধরতেই এ মেলার আয়োজন করা হয়েছে।



মন্ত্রী মায়া চৌধুরী বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন দৃশ্যমান। খেটে খাওয়া মানুষ, রিকশাচালক এমনকি গৃহকর্মীর হাতেও মোবাইল ফোন আছে। কাজেই পৃথিবী এখন হাতের মুঠোয় চলে এসেছে। তিনি বলেন, গণতন্ত্র মানেই সভা, সেমিনার বা আন্দোলন নয়। গণতন্ত্র মানেই একদিন কেবল ভোট দেব আর পাঁচ বছর ক্ষমতায় থাকব, তা নয়। গণতন্ত্র মানে উন্নয়ন। বর্তমান সরকার সে উন্নয়নই করছে।



মন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে দেশে উন্নয়নের বন্যা বইছে। আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখনই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়ন হয়। আমরা উন্নয়নের গতি নিয়ে কাজ করে যাচ্ছি, যার সুফল পাচ্ছে জনগণ। ২০২১ সালে বাংলাদেশকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেখতে চাই। এটি যেন অব্যাহত থাকে সেজন্য সরকার কাজ করে যাচ্ছে। উন্নয়ন কর্মকা- যেন সঠিকভাবে পরিচালনা করা হয় সেজন্যে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।



তিনি আরো বলেন, বাংলাদেশের প্রতিটি মানুষ ঘর পাবে, চিকিৎসাসেবা পাবে, প্রতিটি মানুষ আলোকিত হবে। এগুলোই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন। ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর কীভাবে দেশের মানুষের উন্নতি করা যায় আমার নেত্রীর সেই ভাবনা ছিল সবসময়। আমরা সে লক্ষ্যে কাজ করছি। আমরা বিনামূল্যে বই দিচ্ছি, প্রাইমারী থেকে মাস্টার্স পর্যন্ত বই দেয়ার উদ্যোগ নিয়েছি। প্রতিটি জেলায় বিশ্ববিদ্যালয় করে দিচ্ছি। শিক্ষার মানোন্নয়নে উপজেলা পর্যন্ত প্রশিক্ষণের ব্যবস্থা করছি।



উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে ও সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মাহফুজ মিয়ার পরিচালনায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ, সহকারী কমিশনার (ভূমি) শুভাশিস ঘোষ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জর্জ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার মোজাম্মেল হক প্রমুখ।



উদ্বোধনী অনুষ্ঠান শেষে মেলার প্রতিটি স্টল পরিদর্শন করেন ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি।



সরকারি সকল দপ্তর ও বিভাগের অংশগ্রহণে মেলায় ৪৮টি স্টল বসেছে। স্টলগুলোতে সরকারের উন্নয়ন ও নিজেদের সাফল্য জনসম্মুখে তুলে ধরা হচ্ছে। মেলায় দর্শক উপস্থিতি ছিল লক্ষ্যণীয়। আগামীকাল ১৩ জানুয়ারি পর্যন্ত মেলা চলবে।



 



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৪৬৬৪০৪
পুরোন সংখ্যা