চাঁদপুর। শুক্রবার ১২ জানুয়ারি ২০১৮। ২৯ পৌষ ১৪২৪। ২৪ রবিউস সানি ১৪৩৯

বিজ্ঞাপন দিন

jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৩-সূরা আহ্যাব


৭৩ আয়াত, ৯ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৭২। আমি আকাশ পৃথিবী ও পর্বতমালার সামনে এই আমানত পেশ করেছিলাম, অতঃপর তারা একে বহন করতে অস্বীকার করল এবং এতে ভীত হল; কিন্তু মানুষ তা বহন করল। নিশ্চয় সে জালেম-অজ্ঞ।


৭৩। যাতে আল্লাহ মুনাফিক পুরুষ, মুনাফিক নারীর, মুশরিক পুরুষ, মুশরিক নারীদেরকে শাস্তি দেন এবং মুমিন পুরুষ ও মুমিন নারীদেরকে ক্ষমা করেন। আল্লাহ ক্ষমাশীল, পরম দয়ালু।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


 


 


 


সবকিছুর মধ্যে আইনই হচ্ছে রাজা।


-হেনরি আলফোর্ড।


 


 


পিতার আনন্দে খোদার আনন্দ এবং পিতার অসন্তুষ্টিতে খোদার অসন্তুষ্টি।


 


 


 


ফটো গ্যালারি
চাঁদপুরে মাসব্যাপী মাদকবিরোধী প্রচারণামূলক কর্মসূচির উদ্বোধন
মাদকের সাথে যারা জড়িত তারা সমাজের সবচেয়ে ঘৃণ্য লোক
---------ডাঃ দীপু মনি এমপি
মিজানুর রহমান
১২ জানুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরে মাসব্যাপী মাদকবিরোধী প্রচারণামূলক কর্মসূচির উদ্বোধন, মাদকবিরোধী মানববন্ধন, র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় চাঁদপুর-এর আয়োজনে গত ১০ জানুয়ারি বুধবার সকাল দশটায় চাঁদপুর শহরের শহীদ মুক্তিযোদ্ধা সড়কস্থ অঙ্গীকারের সামনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাসব্যাপী এ মাদকবিরোধী প্রচারণামূলক কর্মসূচির উদ্বোধন করেন চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডাঃ দীপু মনি। পরে সেখানে মাদকবিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হবার পর ডাঃ দীপু মনি এমপি ও জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডলের নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শপথ চত্ত্বর হয়ে জেলা শিল্পকলা একাডেমীতে এসে আলোচনা সভায় মিলিত হয়।



জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডলের সভাপ্রধানে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ডাঃ দীপু মনি এমপি বলেন, মাদক শুধু একজন মানুষকেই নয়, তার পরিবার, আমাদের সমাজ এবং রাষ্ট্রকে ধ্বংস করে। সর্বনাশা এ মাদকের ছোবল থেকে আমাদের তরুণ সমাজকে রক্ষা করতে হবে। বিশেষ করে যারা মাদকের সঙ্গে জড়িত, মাদক ব্যবসা ও বিক্রি করেন এবং মাদক ছড়িয়ে দেন তাদের ব্যাপারে সরকারের জিরো টলারেন্স নীতি রয়েছে। আমি আশা করবো, প্রশাসন, পুলিশ এবং সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষ এ ব্যাপারে জিরো টলারেন্স নীতি অনুসরণ করবে এবং কোথাও কাউকে কোনোভাবেই এ ব্যাপারে ছাড় দেয়া যাবে না। এই ব্যাধিকে যে কোনোভাবেই আমাদের প্রতিরোধ করতে হবে।



বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ চাঁদপুর কার্যালয়ের উপ-পরিচালক মোঃ মানজুরুল ইসলাম।



ডাঃ দীপু মনি তাঁর বক্তব্যে আরো বলেন, আমাদের নতুন প্রজন্মের অনেকেই মাদক নিয়ে অ্যাডভেঞ্চার করে থাকে। মাদকের মতো ভয়ঙ্কর জিনিস নিয়ে অ্যাডভেঞ্চার হতে পারে না। মাকদের যা কিছু আছে তার সবই খারাপ। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা যারা নতুন প্রজন্ম, তাদের প্রত্যেকের জীবনের একটি স্বপ্ন রয়েছে। এই স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। মাদকের ছোবল তোমাদের জীবনকে স্পর্শ করলে সে স্বপ্ন ধ্বংস হয়ে যাবে। মাদকের সাথে যারা জড়িত তারা সমাজের সবচেয়ে ঘৃণ্য লোক। এরা কখনোই সমাজের ভালো চায় না। এদের প্রতিহত করতে হবে। কোনো অবস্থাতেই এদের ছাড় দেয়া যাবে না। এরা সমাজে ভালো মানুষের মুখোশ পড়ে থাকলে সে মুখোশ উন্মোচন করতে হবে। তোমরা অবশ্যই অবশ্যই মাদক থেকে দূরে থাকবে।



জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল তাঁর বক্তব্যে বলেন, চাঁদপুর থেকে মাদক নির্মূল এবং মাদক মুক্ত জেলা হিসেবে গড়ে তুলতে জেলা প্রশাসন ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে। মাদক বিক্রেতাদের কোনো অবস্থাতেই ছাড় দেয়া হবে না। জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে মাদকের ব্যাপারে আমার কঠোর নির্দেশ রয়েছে। মাদকের বিরুদ্ধে আমাদের সকলের সামাজিকভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। তিনি আজকের এ আয়োজন সফল করতে যারা যেভাবে সহযোগিতা করেছেন তাদের প্রত্যেককেই আন্তরিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।



বিশেষ অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান বলেন, মাদকমুক্ত চাঁদপুর গড়তে এবং চাঁদপুর যাতে মাদকমুক্ত জেলা হিসেবে বাংলাদেশে স্থান করে নিতে পারে পুলিশ প্রশাসন সে লক্ষ্যেই কাজ করছে। পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ বলেন, মাদকের ব্যাপারে কোনো ছাড় নয়, এর বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছি। নির্মূল না হওয়া পর্যন্ত কোনো আপোষ নয়।



জেলা কালচারাল অফিসার আবু সালেহ মোহাম্মদ আব্দুল্লাহর উপস্থাপনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কোস্টগার্ড চাঁদপুর স্টেশন কমান্ডার লেঃ সিঞ্চন আহমেদ, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, চাঁদপুর প্রেসক্লারের সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, সাধারণ সম্পাদক মির্জা জাকির, সাবেক সাধারণ সম্পাদক সোহেল রুশদী, সদর উপজেলা সহকারী কর্মকর্তা (ভূমি) অভিষেক দাস, চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ ওয়ালী উল্লাহ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ বিভাগের ইন্সপেক্টর তাজুল ইসলাম প্রমুখ। মাদকবিরোধী মানববন্ধন, র‌্যালি ও আলোচনা সভায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষকবৃন্দ, সাংবাদিক এবং প্রশাসনের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন। এ কর্মসূচি চাঁদপুর জেলা, উপজেলা, ইউনিয়ন ও শহর এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেও জনসচেতনতার লক্ষ্যে অনুষ্ঠিত হয়েছে।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৪০৬৮৬
পুরোন সংখ্যা