চাঁদপুর। শনিবার ১৩ জানুয়ারি ২০১৮। ৩০ পৌষ ১৪১৪। ২৫ রবিউস সানি ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • ফরিদগঞ্জের চান্দ্রার খাড়খাদিয়ায় ট্রাক চাপায় সাইফুল ইসলাম (১২) নামের ৭ম শ্রেনীর শিক্ষার্থী ও সদর উপজেলার দাসাদি এলাকায় পিকআপ ভ্যান চাপায় কৃষক ফেরদৌস খান নিহত,বিল্লাল নামে অপর এক কৃষক আহত হয়েছে।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৪-সূরা সাবা


৫৪ আয়াত, ৬ রুকু, মাক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


০১। সমস্ত প্রশংসা আল্লাহর, যিনি নভোমন্ডলে যা আছে এবং ভূমন্ডলে যা আছে সব কিছুর মালিক এবং তাঁরই প্রশংসা পরকালে। তিনি প্রজ্ঞাময়, সর্বজ্ঞ।


০২। তিনি জানেন যা ভূগর্ভে প্রবেশ করে, যা সেখান থেকে নির্গত হয়, যা আকাশ থেকে বর্ষিত হয় এবং যা আকাশে উত্থিত হয়। তিনি পরম দয়ালু ক্ষমাশীল।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


 


 


 


দুঃখ কখনো একা আসে না, সে দল বেঁধে আসে। -সেঙ্পিয়ার।


 


 


যাদের সামর্থ্য থাকা অবস্থায় হজ্ব করল না তারা ইয়াহুদী হইয়া মরুক অথবা নাসারা হইয়া মরুক তাতে আমার কিছু আসে যায় না।


 


 


 


ফটো গ্যালারি
শীত আবার জেঁকে বসেছে
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
১৩ জানুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

শীতের তীব্রতা এখনো চলছে। ৮ জানুয়ারি চাঁদপুরে তীব্র শীত পড়ার পর ৯ ও ১০ জানুয়ারি তাপমাত্রা কিছুটা বাড়তে থাকায় এ দু'দিন শীতের তীব্রতা কমে আসে। কিন্তু ১১ জানুয়ারি রাত থেকে শীতের তীব্রতা আবারো বেড়ে যায়। গতকাল সারাদিন প্রচ- শীত অনুভূত হয়। শৈত্যপ্রবাহ আবার শুরু হওয়ায় এবং তাপমাত্রা কমে যাওয়ায় শীত আবারো জেঁকে বসলো।

এবারের শীত মৌসুমে এখনো পর্যন্ত চাঁদপুরে সর্বনিম্ন তাপমাত্রা ছিলো গত ৮ জানুয়ারি। সেদিন চাঁদপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯.৬ ডিগ্রি, আর সর্বোচ্চ ছিলো ২০.২ ডিগ্রি সেলসিয়াস। ওইদিন বাংলাদেশে শীতের প্রকোপ ৫০ বছরের রেকর্ড ভঙ্গ করে। সেদিন তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ২.০৬ ডিগ্রি সেলসিয়াস। সেদিনকার শীতে সববয়সী মানুষ কাবু হয়ে যায়। তবে পরদিনই তাপমাত্রা কিছুটা বেড়ে যাওয়ায় শীতের তীব্রতা কমে আসে। ৯ ও ১০ জানুয়ারি শীতের তীব্রতা আগের দিনের মতো ছিলো না। কিন্তু ১১ জানুয়ারি রাত থেকে আবার প্রচ- শীত পড়তে থাকে। যা গতকালও অব্যাহত ছিলো।

গতকাল শুক্রবার সন্ধ্যার পর চাঁদপুর আবহাওয়া অফিসে যোগাযোগ করা হলে দায়িত্বরত কর্মকর্তা লিয়াকত আলী জানান, গতকাল সকাল ৯টায় তারা যে তাপমাত্রা রেকর্ড করেছেন তা হচ্ছে : সর্বনিম্ন ১০ ডিগ্রি সেলসিয়াস ও সর্বোচ্চ ২০.১ ডিগ্রি সেলসিয়াস। আর এর আগেরদিন অর্থাৎ ১১ জানুয়ারি বৃহস্পতিবার সর্বনিম্ন ছিলো ১১.৩ ডিগ্রি এবং সর্বোচ্চ ছিলো ২০.৮ ডিগ্রি সেলসিয়াস। চলতি শৈত্যপ্রবাহ আরো এক সপ্তাহ থাকবে বলে তিনি জানান।

এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১১৫৪৬১৮
পুরোন সংখ্যা