চাঁদপুর। শুক্রবার ১৯ জানুয়ারি ২০১৮। ৬ মাঘ ১৪২৪। ১ জমাদিউল আউয়াল ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৪-সূরা সাবা

৫৪ আয়াত, ৬ রুকু, মাক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১৪। সাবাব অধিবাসীদের জন্যে তাদের বাসভূমিতে ছিল এক নিদর্শন-দুটি উদ্যান, একটি ডানদিকে, একটি বামদিকে। তোমরা তোমাদের পালনকর্তার রিযিক খাও এবং তাঁর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ কর। স্বাস্থ্যকর শহর এবং ক্ষমাশীল পালনকর্তা।

১৫। যখন আমি সোলায়মানের মৃত্যু ঘটলাম, তখন ঘুণ পোকাই জিনদেরকে তাঁর মৃত্যু সম্পর্কে অবহিত করল। সোলায়মানের লাঠি খেয়ে যাচ্ছিল। যখন তিনি মাটিতে পড়ে গেলেন, তখন জিনেরা বুঝতে পারল যে, অদৃশ্য বিষয়ের জ্ঞান থাকলে তারা এই লাঞ্ছনাপূর্ণ শাস্তিতে আবদ্ধ থাকতো না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


স্বপ্ন সেটা নয় যেটা মানুষ, ঘুমিয়ে ঘুমিয়ে দেখে; স্বপ্ন সেটাই যেটা পূরণের প্রত্যাশা, মানুষকে ঘুমাতে দেয় না।  

                -এপিজে আব্দুল কালাম।


ইহা খোদার আদেশ যে, তোমরা নারী জাতিকে সম্মান করবে। কারণ, তারাই তোমাদের জননী, ভগ্নি ও ফুফু।


ফটো গ্যালারি
প্রত্যাশী আর এ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়ায় ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এমপি
সরকার শিক্ষার গুণগত মানোন্নয়নে অবকাঠামোগত উন্নয়ন ছাড়াও আধুনিক শিক্ষা বিস্তারে কাজ করছে
ফরিদগঞ্জ ব্যুরো ॥
১৯ জানুয়ারি, ২০১৮ ১৮:৪৫:৫৪
প্রিন্টঅ-অ+


 আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এমপি বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠানের নিয়মিত শ্রেণি শিক্ষাদানের পাশাপাশি নিয়মিত ক্রীড়া চর্চা শিক্ষার্থীদের ভবিষ্যৎ জীবনের পথে একধাপ এগিয়ে দেয়। আজ প্রত্যাশী আর এ উচ্চ বিদ্যালয়ের দিনব্যাপী প্রাণবন্ত ক্রীড়া আমাকে আরো উদ্বেলিত করেছে। বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থী থেকে শুরু করে সকল পর্যায়ের লোকজনের উপস্থিতি প্রমাণ করেছে বিদ্যালয়টি উপজেলার অন্যতম সেরা বিদ্যালয়। তিনি বলেন, বর্তমান সরকার একটি শিক্ষাবান্ধব সরকার। সরকার শিক্ষার গুণগত মানোন্নয়নে অবকাঠামোগত উন্নয়ন ছাড়াও আধুনিক শিক্ষা বিস্তারে কাজ করছে এবং বছরের প্রথম দিন বিনামূল্যে বই প্রদান, উপ-বৃত্তি প্রদান, সর্বোচ্চ পর্যায় পর্যন্ত মেধাবৃত্তি দিয়ে যাচ্ছে। এসব কিছুর ধারাবাহিকতা রক্ষায় আমাদের আবারো বর্তমান আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় বসাতে হবে। আগামী সংসদ নির্বাচনে ফরিদগঞ্জ আসনে নৌকার জয় নিশ্চিতের সাথে সাথে শেখ হাসিনাকে তৃতীয়বার প্রধানমন্ত্রী করার জন্যে কাজ করতে  হবে।

    বৃহস্পতিবার বিকেলে ফরিদগঞ্জ উপজেলার গোবিন্দপুর উত্তর ইউনিয়নের প্রত্যাশী আরএ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি কায়েম পারভেজ লাভলুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সাহেদ সরকার, গৃদকালিন্দিয়া বালিকা উচ্চ বিদ্যালয় ম্যনেজিং কমিটির সভাপতি ডাঃ আনোয়ারা হক, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান, সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, খাজুরিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোজাম্মেল হক ভূঁইয়া, ইউপি চেয়ারম্যান সোহেল চৌধুরী, সাবেক প্রধান শিক্ষক লোকমান আহমেদ তালুকদার, গৃদকালিন্দিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমেনা বেগম  বক্তব্য রাখেন। এছাড়া উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগ আহ্বায়ক বিল্লাল হোসেন পাটওয়ারী, যুগ্ম আহ্বায়ক মহিউদ্দিন ভূঁইয়া ইরান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক জ্যোতি প্রকাশ দাশ, সিনিয়র শিক্ষক তপন মজুমদার, মিজানুর রহমান, ঝন্টু কুমার বিশ্বাস, বিল্লাল হোসেন প্রমুখ।


আজকের পাঠকসংখ্যা
১২৯৫৭৬৬
পুরোন সংখ্যা