চাঁদপুর। শনিবার ২০ জানুয়ারি ২০১৮। ৭ মাঘ ১৪২৪। ২ জমাদিউল আউয়াল ১৪৩৯

বিজ্ঞাপন দিন

jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৪-সূরা সাবা

৫৪ আয়াত, ৬ রুকু, মাক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১৬। অতঃপর তারা অবাধ্যতা করল, ফলে আমি তাদের উপর প্রেরণ করলাম প্রবল বন্যা! আর তাদের উদ্যানদ্বয়কে পরিবর্তন করে দিলাম এমন দুই উদ্যানে, যাতে উদগত হয় বিস্বাদ ফলমূল, ঝাউ গাছ এবং সামান্য কুলবৃক্ষ।

১৭। এটা ছিল কুফরের কারণে তাদের প্রতি আমার শাস্তি। আমি অকৃতজ্ঞ ব্যতীত কাউকে শাস্তি দেই না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


অভিজ্ঞতা হচ্ছে সুন্দর ও মজবুত দালান তৈরির উপকরণের মতো।

-ম্যানিলিয়াস।


নামাজে তোমাদের কাতার সোজা কর, নচেৎ আল্লাহ তোমাদের অন্তরে মতভেদ ঢালিয়া দিবেন।


ফটো গ্যালারি
প্রশিক্ষণ ক্লাস উদ্বোধন : চাঁদপুর বিতর্ক একাডেমির বাস্তব যাত্রা শুরু
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
২০ জানুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'যুক্তিতে মুক্তি পাক অবরুদ্ধ তারুণ্য' এ শ্লোগানে গত ১ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হওয়া 'চাঁদপুর বিতর্ক একাডেমি'র প্রশিক্ষণ ক্লাস শুরু হয়েছে গতকাল শুক্রবার থেকে। শিক্ষার্থীদের সৃজনশীল মেধা বিকাশ ও যুক্তিচর্চার আবাহনে চাঁদপুর জেলার ইতিহাসে এ প্রথম 'চাঁদপুর বিতর্ক একাডেমি (সিডিএ)' নামে বিতর্ক শেখার প্রাতিষ্ঠানিক শিক্ষালয়ের যাত্রা শুরু হলো। চাঁদপুর কণ্ঠ বিতর্ক ফাউন্ডেশন (সিকেডিএফ)'র পরিচালনায় চাঁদপুরে এ বিতর্ক একাডেমি চালু হলো। গতকাল শুক্রবার বিকেলে চাঁদপুর শহরের বকুলতলা রোডস্থ রেলওয়ে কিন্ডারগার্টেন ক্যাম্পাসে এ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী। সভাপ্রধান ছিলেন চাঁদপুর কণ্ঠের প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব অ্যাডঃ ইকবাল-বিন-বাশার। চাঁদপুর কণ্ঠ বিতর্ক ফাউন্ডেশন (সিকেডিএফ)'র সভাপতি কাজী শাহাদাতের সঞ্চালনায় প্রধান আলোচক ছিলেন সিকেডিএফ'র উপদেষ্টা ও সিডিএ'র অধ্যক্ষ ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া।



অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত ও দোয়া-মোনাজাত করেন চাঁদপুর কণ্ঠের বার্তা সম্পাদক ও সিকেডিএফ'র সহ-সভাপতি এএইচএম আহসান উল্লাহ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিকেডিএফ'র সাধারণ সম্পাদক রাজন চন্দ্র দে ও সিডিএ'র উপাধ্যক্ষ রাসেল হাসান। প্রশিক্ষণার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী তাওহিদুর রহমান। পরে প্রশিক্ষণার্থী প্রত্ন পীযূষ ও অদিতি সরকার রিয়া সংগীত পরিবেশন করে। সভার শেষ লগ্নে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এরপর অতিথিরা 'যুক্তি' ও 'মুক্তি' নামে বিতর্কের দুটি প্রশিক্ষণ ক্লাসরুম ফিতা কেটে উদ্বোধন করেন। শিক্ষার্থীদের পৃথক দুটি ক্লাসে ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া ও রাসেল হাসান প্রশিক্ষণ প্রদান করেন।



উল্লেখ্য, গতকাল প্রথম ব্যাচে ৪৮ জন প্রশিক্ষণার্থী নিয়ে প্রশিক্ষণ ক্লাস উদ্বোধনের মধ্য দিয়ে সিডিএ'র বাস্তব যাত্রা শুরু হলো। সপ্তাহের প্রতি শুক্রবার বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত প্রশিক্ষণ ক্লাস চলবে।



প্রশিক্ষণ ক্লাস উদ্বোধন উপলক্ষে আলোচনা সভায় অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সিকেডিএফ'র অন্যতম সহ-সভাপতি আলহাজ্ব মির্জা জাকির, সিকেডিএফ'র উপদেষ্টা রোটারিয়ান অধ্যাপক জাকির হোসেন, সিকেডিএফ'র আজীবন সদস্য প্রধান শিক্ষিকা ইসমত আরা সাফী বন্যা, রেলওয়ে কিন্ডারগার্টেনের অধ্যক্ষ মাহমুদা খানম, চাঁদপুর সেন্ট্রাল ইনার হুইল ক্লাবের সভানেত্রী মুক্তা পীযূষ, আক্কাছ আলী রেলওয়ে একাডেমির প্রধান শিক্ষক গোফরান হোসেন, চাঁদপুর কণ্ঠের ম্যানেজার ও সিকেডিএফ'র কোষাধ্যক্ষ সেলিম রেজাসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবকবৃন্দ। অনুষ্ঠান আয়োজকদের মধ্যে উপস্থিত ছিলেন সিকেডিএফ'র যুগ্ম সাধারণ সম্পাদক উজ্জ্বল হোসাইন, সিকেডিএফ'র প্রতিষ্ঠাকালীন সদস্য আরিফ হোসেন, কার্যকরী সদস্য আবু সালেহ, আজিজুল হাকিম নাহিন প্রমুখ।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৩৩২৩১৫
পুরোন সংখ্যা