চাঁদপুর। বুধবার ২৪ জানুয়ারি ২০১৮। ১১ মাঘ ১৪২৪। ৬ জমাদিউল আউয়াল ১৪৩৯
kzai
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৪-সূরা সাবা

৫৪ আয়াত, ৬ রুকু, মাক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

২৪। বলুন, নভোম-ল ও ভূমন্ডল থেকে কে তোমাদেরকে রিযিক দেয়। বলুন, আল্লাহ। আমরা অথবা তোমরা সৎপথে অথবা স্পষ্ট বিভ্রান্তিতে আছি ও আছ?

২৫। বলুন, আমাদের অপরাধের জন্যে তোমরা জিজ্ঞাসিত হবে না এবং তোমরা যা কিছু কর, সে সম্পর্কে আমরা জিজ্ঞাসিত হব না।

২৬। বলুন, আমাদের পালনকর্তা আমাদেরকে সমবেত করবেন, অতঃপর তিনি আমাদের মধ্যে সঠিকভাবে ফয়সালা করবেন। তিনি ফয়সালাকারী, সর্বজ্ঞ।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


বুদ্ধিমান লোক নিজে নত হয়ে বড় হয়, আর নির্বোধ ব্যক্তি নিজেকে বড় বলে অপদস্থ হয়।                              

-হযরত আলী (রাঃ)।


যে ব্যক্তি উদরপূর্তি করিয়া আহার করে, বেহেশতের দিকে তাহার জন্যে পথ উন্মুক্ত হয় না।


ফটো গ্যালারি
চাঁদপুর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের বার্ষিক সাধারণ সভা
বাসে পেট্রোল বোমা মেরে যারা মানুষ হত্যায় মেতেছিলো, তাদেরকে শ্রমিকরাই প্রতিহত করেছে
মেয়র নাছির উদ্দিন আহমেদ
মিজানুর রহমান
২৪ জানুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের বার্ষিক সাধারণ সভা ও মৃত শ্রমিকদের পরিবারের মাঝে অনুদান বিতরণ করা হয়েছে। গতকাল ২৩ জানুয়ারি মঙ্গলবার দুপুরে চাঁদপুর পৌর বাস টার্মিনাল ভবনের সামনে এ সভা অনুষ্ঠিত হয়। শুরুতেই মৃত শ্রমিক ও মালিকদের রুহের মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা ও দোয়া মোনাজাত করা হয়। পরে অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেন শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ। আলহাজ্ব শাহির হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে এবং জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি বাবুল মিজি ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মুন্সীর যৌথ পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল, বোগদাদ ট্রান্সপোর্টের পরিচালক এবং কুমিল্লা জেলা পরিবহন মালিক গ্রুপের সভাপতি আলহাজ্ব আবদুল হক, বিআরটিএর সহকারী পরিচালক শেখ মোঃ ইমরান, কচুয়া উপজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি গিয়াস উদ্দিন গাজী।



প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ বলেন, মালিক-শ্রমিকের মধ্যে সুসম্পর্ক না থাকলে কখনই পরিবহন খাতে উন্নয়ন সম্ভব নয়। তারা একত্রিত থাকলে যে কোনো সমস্যা সমাধান সম্ভব। ২০১৪ সালে যেভাবে বাসে পেট্রোল বোমা মেরে চালক, শ্রমিক ও যাত্রীদের হত্যা করা হয়েছে, সেই অপশক্তিকে কিন্তু এই বাস-মালিক ও শ্রমিকরাই ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ করেছে। যার ফলে এখন আর বাস-শ্রমিকদের উপর কেউ কোনো অরাজকতা সৃষ্টির পাঁয়তারা করতে পারে না। তিনি আরো বলেন, বর্তমান সরকার পরিবহন খাতে উন্নয়নে ব্যাপক কার্যক্রম হাতে নিয়েছে এবং এই সরকারই ক্ষমতায় আসার পর শ্রমিকরা তাদের ন্যায্য অধিকার ফিরে পেয়েছে। এখন আর কোনো শ্রমিক তার প্রাপ্য মজুরি থেকে বঞ্চিত হয় না। এখন তারা তাদের অধিকার সম্পর্কে সচেতন। তারা এখন উন্নত জীবনযাপনের চিন্তা-ভাবনা করে। তিনি বলেন, আপনারা জানেন আমরা চাঁদপুরকে 'ক্লিন চাঁদপুর ও গ্রীন চাঁদপুর'-এর নামে কার্যক্রম হাতে নিয়েছি। সে কার্যক্রম বাস্তবায়নে চাঁদপুর পৌরসভার যে সকল উন্নয়নমূলক কাজ হচ্ছে তার মধ্যে সড়ক খাত উল্লেখযোগ্য। এছাড়াও এ বাসস্ট্যান্ড এলাকায়ও যেসব কাজ এখনও বাকি রয়েছে তা আমরা আগামী এক বছরের মধ্যে সম্পন্ন করবো।



অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বাস টার্মিনাল জামে মসজিদের খতিব মাওঃ ক্বারী হেদায়েত উল্লাহ।



 


আজকের পাঠকসংখ্যা
২৭২০০০
পুরোন সংখ্যা