চাঁদপুর। মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারি ২০১৮। ১ ফাল্গুন ১৪২৪। ২৬ জমাদিউল আউয়াল ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • ফরিদগঞ্জের চান্দ্রার খাড়খাদিয়ায় ট্রাক চাপায় সাইফুল ইসলাম (১২) নামের ৭ম শ্রেনীর শিক্ষার্থী ও সদর উপজেলার দাসাদি এলাকায় পিকআপ ভ্যান চাপায় কৃষক ফেরদৌস খান নিহত,বিল্লাল নামে অপর এক কৃষক আহত হয়েছে।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৫-সূরা ফাতির

৫৫ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১১। এবং তাকে আমি বলেছিলাম, প্রশস্ত বর্ম তৈরি কর, কড়াসমূহ যথাযথভাবে সংযুক্ত কর এবং সৎকর্ম সম্পাদন কর। তোমরা যা কিছু কর, আমি তা দেখি।

১২। আর আমি সোলায়মানের অধীন করেছিলাম বায়ুকে, যা সকালে এক মাসের পথ এবং বিকালে এক মাসের পথ অতিক্রম করত। আমি তার জন্যে গলিত তামার এক ঝরণা প্রবাহিত করেছিলাম। কতক জি¦ন তার সামনে কাজ করত তার পালনকর্তার আদেশে। তাদের যে কেউ আমার আদেশ অমান্য করবে, আমি জ¦লন্ত অগ্নির শাস্তি আস্বাদন করাব।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


বাচুর না পানালে দুধ পেতে কোথায়?


-প্রবাদ।


যে সদর দরজা দিয়ে বেহেশতে যেতে চায়, সে তার পিতা-মাতাকে সন্তুষ্ট করুক।


ফটো গ্যালারি
২ বছর পূর্তিতে পৌর পরিষদের মতবিনিময়
সাংবাদিকদের সহযোগিতায় হাজীগঞ্জ পৌরসভার উন্নয়ন অনেক সহজ হয়েছে
মেয়র আ.স.ম. মাহবুব-উল-আলম লিপন
কামরুজ্জামান টুটুল
১৩ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গতকাল সোমবার বিকেলে হাজীগঞ্জ পৌরসভার হলরুমে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ.স.ম. মাহবুব-উল-আলম লিপন। পৌর পরিষদের দায়িত্বগ্রহণের ২ বছরপূর্তিতে এই মতবিনিময়ের আয়োজন করে পৌর পরিষদ। এ সময় পৌরসভার মেয়র আ.স.ম. মাহবুব-উল-আলম লিপন তাঁর বক্তব্যে বলেন, আমি চ্যালেঞ্জিং কাজ করতে পছন্দ করি। এসব কাজ সম্ভব ও সহজ হয়েছে আপনাদের (সাংবাদিক) সার্বিক সহযোগিতার কারণে। আমি পৌরসভার উন্নয়ন করতে পৌরসভায় এসেছি। পৌরবাসীর একটি টাকাও তছরূপ বা আত্মসাৎ করতে আসিনি।



'উন্নয়ন অগ্রযাত্রার দুই বছর' এই শ্লোগানকে সামনে রেখে হাজীগঞ্জ পৌর পরিষদের সফলতা ও অগ্রগতির ২য় বর্ষপূর্তিতে সংবাদকর্মীদের সাথে মতবিনিময় কালে পৌর মেয়র তাঁর সভায় কৃতজ্ঞচিত্তে পৌরবাসীকে স্মরণ করে বলেন, পৌরবাসীর সেবাপ্রদানে পৌর পরিষদ ও কর্মকর্তা-কর্মচারীদের সহযোগিতায় নিরবচ্ছিন্ন ও ত্বরিৎ গ্রাহকসেবা নিশ্চিত করা হয়েছে। হাজীগঞ্জ বাজারের জলাবদ্ধতা নিরসন ও যানজট সহনীয় পর্যায়ে আনাসহ বেশ ক'টি চ্যালেঞ্জিং কাজ করেছি।



তিনি আরো বলেন, গত ৩০ ডিসেম্বর ২০১৫ খ্রিঃ পৌরবাসীর প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হওয়ার পর ১২ ফেব্রুয়ারি ২০১৬ দায়িত্বভার গ্রহণ করি এবং ১৪ ফেব্রুয়ারি দায়িত্ব পালন শুরু করি। দায়িত্ব পালনের প্রথম ১০০ দিনের কর্মসূচি, ১ বছরপূর্তি এবং উন্নয়ন ও অগ্রযাত্রার ২য় বর্ষপূর্তির এই সময়ে যে উন্নয়ন কাজ করেছি তা পুস্তক আকারে পৌরবাসীর সম্মুখে তুলে ধরা হয়েছে। এখানে ১ টাকাও তছরূপ বা আত্মসাৎ করা হয়নি। এসব আমি বুঝি না এবং এতে আমি বিশ্বাসীও নই। কারণ অন্যায় বা দুর্নীতি চাপা থাকে না। সরকারি-বেসরকারি সবার সহযোগিতায় প্রতিটি কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করেছি। মানুষ ভুলের ঊধর্ে্ব নয়। আমার বা পরিষদের ভুল শুধরে দেয়ার বন্ধু হয়ে পরামর্শদানে সবার সহযোগিতা কামনা করছি। অবশ্যই সাদাকে সাদা এবং কালোকে কালো বলুন, যাতে করে সামনে আরো বেশি দায়িত্বশীল ও সচেতন হয়ে কাজ করতে পারি।



সভায় সংবাদকর্মীদের বিভিন্ন প্রশ্নের জবাব দিয়ে তিনি বলেন, পশ্চিম বাজারে ভাস্কর্য বা কিছু একটা করার লক্ষ্যে চৌরাস্তা আগের চেয়ে বেশি প্রশস্তকরণ হচ্ছে। তিনি বাজারের যানজট নিরসনে সবার সার্বিক সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, পৌর এলাকায় পুকুর, খাল ও জলাশয় রক্ষার্থে যথাযথ ব্যবস্থাগ্রহণ করা হবে।



পৌর সচিব মুহাম্মদ নূর আজম বিন শরীফের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন পৌর ৬নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব আবু বকর সিদ্দিক, পৌর কর্মচারী সংসদের সভাপতি মোঃ আবু ইউসুফ, হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মুন্সী মোহাম্মদ মনির, সাংবাদিক মোঃ কামাল হোসেন, মহিউদ্দিন আল আজাদ, মনিরুজ্জামান বাবলু, মোঃ সাইফুল ইসলাম, মোহাম্মদ হাবীব উল্যাহ প্রমুখ।



সভায় পৌর কাউন্সিলর মোঃ হাবিবুর রহমান, রিটন চন্দ্র সাহা, পৌর সহকারী প্রকৌশলী (সিভিল) মোঃ ইদ্রিস মিয়া, হিসাবরক্ষণ কর্মকর্তা সফিকুর রহমান, উপ-সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) মোঃ মাহবুবুর রহমান, বস্তি উন্নয়ন কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন, উচ্চমান সহকারী মোঃ আব্দুল লতিফ, দৈনিক আজকের দেশকণ্ঠের সম্পাদক এনায়েত মজুমদারসহ পৌরসভার অন্যান্য কাউন্সিলর, কর্মকর্তা ও উপজেলায় কর্মরত সংবাদকর্মীগণ উপস্থিত ছিলেন।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৮১৫২৭
পুরোন সংখ্যা