চাঁদপুর। মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারি ২০১৮। ১ ফাল্গুন ১৪২৪। ২৬ জমাদিউল আউয়াল ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরের সুধীজন ও সাংবাদিক নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে নবাগত পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম বলেন, যে কোনো মূল্যে চাঁদপুরের আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখা হবে। এছাড়া তিনি সড়কে ট্রাক চলাচল বন্ধ রাখার সবপ্রকার চেষ্টা অব্যাহত রাখবেন
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৫-সূরা ফাতির

৫৫ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১১। এবং তাকে আমি বলেছিলাম, প্রশস্ত বর্ম তৈরি কর, কড়াসমূহ যথাযথভাবে সংযুক্ত কর এবং সৎকর্ম সম্পাদন কর। তোমরা যা কিছু কর, আমি তা দেখি।

১২। আর আমি সোলায়মানের অধীন করেছিলাম বায়ুকে, যা সকালে এক মাসের পথ এবং বিকালে এক মাসের পথ অতিক্রম করত। আমি তার জন্যে গলিত তামার এক ঝরণা প্রবাহিত করেছিলাম। কতক জি¦ন তার সামনে কাজ করত তার পালনকর্তার আদেশে। তাদের যে কেউ আমার আদেশ অমান্য করবে, আমি জ¦লন্ত অগ্নির শাস্তি আস্বাদন করাব।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


বাচুর না পানালে দুধ পেতে কোথায়?


-প্রবাদ।


যে সদর দরজা দিয়ে বেহেশতে যেতে চায়, সে তার পিতা-মাতাকে সন্তুষ্ট করুক।


ফটো গ্যালারি
হাফেজ মাহমুদা পৌর বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ
সুশিক্ষিত আদর্শ নাগরিক আর কৃতী খেলোয়াড় দেশের অহঙ্কার
মেয়র নাছির উদ্দিন আহমেদ
বিমল চৌধুরী
১৩ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর পৌরসভা কর্তৃক পরিচালিত পুরাণবাজার হাফেজ মাহমুদা পৌর বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে।



গতকাল ১২ ফেব্রুয়ারি সোমবার সকালে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ। তিনি বলেন, বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ছাত্র-ছাত্রীদের ক্রীড়া নৈপুণ্য প্রদর্শনের একটি অনন্য সুযোগ। মেধা প্রকাশে বার্ষিক পরীক্ষার যেমন গুরুত্ব রয়েছে, তেমনি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ভালো খেলোয়াড় হিসেবে নিজেকে প্রকাশ করার সুযোগ সৃষ্টি হয়। সুশিক্ষিত আদর্শ নাগরিক আর কৃতী খেলোয়াড় দেশের জন্য অহঙ্কার। তাই শুধু লেখাপড়া আর খেলোয়াড় হলেই হবে না, হতে হবে ভালো আদর্শবান নাগরিক ও কৃতী খেলোয়াড়। তিনি আরো বলেন, জাতির জনক সুখী সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়তে চেয়েছিলেন। তিনি বুঝতে পেরেছিলেন একটি রাষ্ট্রকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে হলে জাতিকে সুশিক্ষিত করে গড়ে তুলতে হবে। তাই তিনি যুদ্ধ বিধ্বস্ত একটি দেশ গড়ে তোলার প্রথম পর্যায়েই শিক্ষা ব্যবস্থাকে জাতীয়করণ করতে চেষ্টা করেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সেই দিন ১ লাখ ৪০ হাজার শিক্ষককে জাতীয়করণ করেছিলেন। জননেত্রী শেখ হাসিনাও সেই ধারাবাহিকতায় দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে শিক্ষাকে প্রাধান্য দিচ্ছেন। তিনি মনে করেন, পৃথিবীতে যত বিনিয়োগ আছে তার মধ্যে শিক্ষাখাতে বিনিয়োগ হলো সবচেয়ে নিরাপদ বিনিয়োগ। তিনি ছাত্র-ছাত্রীদেরকে ইভটিজিং, মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্যবিবাহের মত জঘন্য কাজ থেকে দূরে সরিয়ে রাখার জন্য আহ্বান জানান।



অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসিবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ একেএম সাইফুল হক, নুরিয়া উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব মোস্তাক হায়দার চৌধুরী, পৌর শিক্ষা কর্মকর্তা আব্দুল ওহাব মাস্টার, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি আলহাজ্ব মজিবুর রহমান মজু বেপারী, চাঁদপুর পৌরসভার মহিলা কাউন্সিলর আয়েশা রহমান প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী সুরাইয়া আক্তার। তিনি বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নে পৌর মেয়রসহ মাধ্যমিক শিক্ষা অফিসারের দৃষ্টি আকর্ষণ করেন। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী শিক্ষক আবেদা খাতুন, আর ক্রীড়া প্রতিযোগিতা পরিচালনা করেন সহকারী শিক্ষক মোঃ ইকরামুল হক। এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন শিক্ষানুরাগী মোঃ আলী হোসেন সেলিম, ব্যাংকার মজিবুর রহমান, কণ্ঠশিল্পী রফিক আহম্মদ মিন্টু, পৌর মহিলা কাউন্সিলর শাহনাজ আলমগীরসহ শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৫৪৩৩৪৯
পুরোন সংখ্যা