চাঁদপুর। বুধবার ১৪ ফেব্রুয়ারি ২০১৮। ২ ফাল্গুন ১৪২৪। ২৭ জমাদিউল আউয়াল ১৪৩৯
kzai
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরে মাসুদ রানা হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদন্ড ,, জেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মো. শফিকুর রহমান ভুঁইয়া, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক কাজী গোলাম মোস্তফাকে আটক করেছে পুলিশ || বিক্ষোভ চলাকালে বিএনপি নেতা শফিকুর রহমান ভূঁইয়াসহ আটক ৫
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৫-সূরা ফাতির

৫৫ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১৩। তিনি রাত্রিকে দিবসে প্রবিষ্ট করেন এবং দিবসকে রাত্রিতে প্রবিষ্ট করেন। তিনি সূর্য ও চন্দ্রকে কাজে নিয়োজিত করেছেন। প্রত্যেকটি আবর্তন করে এক নির্দিষ্ট মেয়াদ পর্যন্ত। ইনি আল্লাহ; তোমাদের পালনকর্তা, সা¤্রাজ্য তাঁরই। তাঁর পরিবর্তে তোমরা যাদেরকে ডাক, তারা তুচ্ছ খেজুর আঁটিরও অধিকারী নয়।

১৪। তোমরা তাদেরকে ডাকলে তারা তোমাদের সে ডাক শুনে না। শুনলেও তোমাদের ডাকে সাড়া দেয় না। কেয়ামতের দিন তারা তোমাদের শেরক অস্বীকার করবে। বস্তুতঃ আল্লাহর ন্যায় তোমাকে কেউ অবহিত করতে পারবে না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


মহৎ কারণে যার মৃত্যু ঘটে সে অপরাজেয়।

-বায়রন।


ঈর্ষা ও পরশ্রীকাতরতা থেকে দূরে থাকবে, কারণ অগ্নি যেমন কাঠ পুড়িয়ে খেয়ে ফেলে, সেইরূপ ঈর্ষাও সৎকার্য খেয়ে নিঃশেষ করে ফেলে।


ফটো গ্যালারি
চাঁদপুর শহরে কোটি টাকারও অধিক বরাদ্দে নির্মিত
দুটি প্রাথমিক বিদ্যালয় ভবন উদ্বোধন করলেন ডাঃ দীপু মনি এমপি
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
১৪ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বর্তমান সরকারের দুই মেয়াদে চাঁদপুর-৩ নির্বাচনী এলাকায় যে সকল শিক্ষা প্রতিষ্ঠানের নতুন ভবন নির্মাণ হয়েছে এর সাথে যুক্ত হলো আরো দুটি সরকারি প্রাথমিক বিদ্যালয়। এ বিদ্যালয় দুটি হলো ১২৫নং কেজি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পশ্চিম বিষ্ণুদী পৌর প্রাথমিক বিদ্যালয়। চাঁদপুর শহরের এ দুটি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন ও উর্ধ্বমুখী সম্প্রসারিত ভবন নির্মাণে ব্যয় হয়েছে ১ কোটি টাকারও বেশি। গতকাল মঙ্গলবার এ দুটি বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন করেছেন ডাঃ দীপু মনি এমপি।



চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডাঃ দীপু মনি গতকাল মঙ্গলবার প্রথমে চাঁদপুর শহরের কবি নজরুল সড়কস্থ (সাবেক স্ট্র্যান্ড রোড) ১২৫নং কেজি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন করেন। তিনি উদ্বোধনী ফলক উন্মোচনের পর দোয়া ও মোনাজাত করা হয়। এরপর সংক্ষিপ্ত আলোচনায় ডাঃ দীপু মনি ছাড়াও বক্তব্য রাখেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির পক্ষে আবুল কালাম পাটওয়ারী। পরিচালনা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ফাতেমা বেগম। এরপর বিদ্যালয়ের খুদে শিক্ষার্থীরা প্রধান অতিথির উদ্দেশ্যে নৃত্য পরিবেশন করে।



এ বিদ্যালয়ের ভবন উদ্বোধন শেষে ডাঃ দীপু মনি পশ্চিম বিষ্ণুদী পৌর প্রাথমিক বিদ্যালয়ের ঊর্ধ্বমুখী সম্প্রসারিত ভবন উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ফারজানা পারভীন ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ হারুন-অর-রশিদসহ শিক্ষকগণ উপস্থিত ছিলেন।



উভয় অনুষ্ঠানে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এবং উপজেলা প্রকৌশলী উপস্থিত ছিলেন।



উল্লেখ্য, ১২৫নং কেজি সরকারি প্রাথমিক বিদ্যালয়টির ৪ তলা ভিতের উপর নূতন দ্বিতল ভবন নির্মিত হয়। যার নির্মাণ ব্যয় হয়েছে ৫১ লক্ষাধিক টাকা। আর পশ্চিম বিষ্ণুদী পৌর প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন একতলা ভবনের উপর নূতন করে দ্বিতীয় ও তৃতীয় তলা ভবন নির্মাণ করা হয়। এর জন্যে ব্যয় হয়েছে প্রায় ৫০ লাখ টাকা।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৫৩৭৩৭৩
পুরোন সংখ্যা