চাঁদপুর। বুধবার ১৪ ফেব্রুয়ারি ২০১৮। ২ ফাল্গুন ১৪২৪। ২৭ জমাদিউল আউয়াল ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরের সুধীজন ও সাংবাদিক নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে নবাগত পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম বলেন, যে কোনো মূল্যে চাঁদপুরের আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখা হবে। এছাড়া তিনি সড়কে ট্রাক চলাচল বন্ধ রাখার সবপ্রকার চেষ্টা অব্যাহত রাখবেন
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৫-সূরা ফাতির

৫৫ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১৩। তিনি রাত্রিকে দিবসে প্রবিষ্ট করেন এবং দিবসকে রাত্রিতে প্রবিষ্ট করেন। তিনি সূর্য ও চন্দ্রকে কাজে নিয়োজিত করেছেন। প্রত্যেকটি আবর্তন করে এক নির্দিষ্ট মেয়াদ পর্যন্ত। ইনি আল্লাহ; তোমাদের পালনকর্তা, সা¤্রাজ্য তাঁরই। তাঁর পরিবর্তে তোমরা যাদেরকে ডাক, তারা তুচ্ছ খেজুর আঁটিরও অধিকারী নয়।

১৪। তোমরা তাদেরকে ডাকলে তারা তোমাদের সে ডাক শুনে না। শুনলেও তোমাদের ডাকে সাড়া দেয় না। কেয়ামতের দিন তারা তোমাদের শেরক অস্বীকার করবে। বস্তুতঃ আল্লাহর ন্যায় তোমাকে কেউ অবহিত করতে পারবে না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


মহৎ কারণে যার মৃত্যু ঘটে সে অপরাজেয়।

-বায়রন।


ঈর্ষা ও পরশ্রীকাতরতা থেকে দূরে থাকবে, কারণ অগ্নি যেমন কাঠ পুড়িয়ে খেয়ে ফেলে, সেইরূপ ঈর্ষাও সৎকার্য খেয়ে নিঃশেষ করে ফেলে।


ফটো গ্যালারি
সে এক আবেগঘন মুহূর্ত
১৪ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, চাঁদপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান, চাঁদপুর জেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি, ভাষাসৈনিক নূরুল হক বাচ্চু মিয়াজী গুরুতর অসুস্থ হয়ে বেশ ক'দিন চাঁদপুর সরকারি জেনারের হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। হাসপাতালের মুক্তিযোদ্ধা কেবিনে চিকিৎসাধীন বাচ্চু মিয়াজীকে গতকাল মঙ্গলবার দেখতে যান সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। বাচ্চু মিয়াজীর শয্যাপাশে যাওয়ার সাথে সাথে তিনি চোখ তুলে ডাঃ দীপু মনির দিকে তাকিয়ে সামান্য হেসে বললেন, 'মা তুমি আইছ?' দীপু মনিও সাথে সাথে বললেন, 'জ্বি, বাবা আসছি। শরীর খুব বেশি খারাপ লাগছে? আল্লাহর রহমতে ঠিক হয়ে যাবে।' দীপু মনি বাচ্চু মিয়াজীর মাথায় হাত বুলিয়ে এবং বেশ কিছুক্ষণ তাঁর হাত ধরে রেখে পরম শ্রদ্ধায় তাঁকে সান্ত্বনা দেন। এ সময় বেশ আবেগঘন পরিবেশ সৃষ্টি হয়। তখন ডাঃ দীপু মনিসহ উপস্থিত অনেককে চোখ মুছতে দেখা যায়। দীপু মনি এর আগে বাচ্চু মিয়াজীকে হাসপাতালে ভর্তি করার সাথে সথে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে কথা বলে তাঁর চিকিৎসার খোঁজ-খবর নেন। ছবি : বাদল মজুমদার, প্রতিবেদন : এএইচএম আহসান উল্লাহ।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৮৬৬৫৮৮
পুরোন সংখ্যা