চাঁদপুর। বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারি ২০১৮। ৩ ফাল্গুন ১৪২৪। ২৮ জমাদিউল আউয়াল ১৪৩৯
kzai
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরে মাসুদ রানা হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদন্ড ,, জেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মো. শফিকুর রহমান ভুঁইয়া, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক কাজী গোলাম মোস্তফাকে আটক করেছে পুলিশ || বিক্ষোভ চলাকালে বিএনপি নেতা শফিকুর রহমান ভূঁইয়াসহ আটক ৫
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৫-সূরা ফাতির

৫৫ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১৫। হে মানুষ, তোমরা আল্লাহর গলগ্রহ। আর আল্লাহ; তিনি অভাবমুক্ত প্রশংসিত।

১৬। তিনি ইচ্ছা করলে তোমাদেরকে বিলুপ্ত করে এক নতুন সৃষ্টির উদ্ভব করবেন।

১৭। এটা আল্লাহর পক্ষে কঠিন নয়।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


মৃত্যুবরণ করার চেয়ে কষ্ট ভোগ করে বেঁচে থাকার জন্যে অধিক সাহসের প্রয়োজন।

-নেপোলিয়ান।


যিনিই বিশ^মানবের কল্যাণ সাধন করেন তিনিই সর্বশ্রেষ্ঠ মানুষ।


ফটো গ্যালারি
গণমানুষের ব্যাপক উপস্থিতিতে চাঁদপুরে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও বাল্যবিবাহ বিরোধী সমাবেশ
নিজ জেলা চাঁদপুরে গণমানুষের ভালোবাসায় ও ফুলে ফুলে সিক্ত হলেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী
একজন সৎ যোগ্য ও আদর্শবান ব্যক্তিকে পুলিশের সর্বোচ্চ পদে অধিষ্ঠিত করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা : ডাঃ দীপু মনি এমপি * প্রধানমন্ত্রী যে বিশ্বাস ও আস্থা নিয়ে আমাকে পুলিশ বাহিনীর কর্তৃত্বের দায়িত্ব দিয়েছেন তা রক্ষা করবো : আইজিপি ড. জাবেদ পাটোয়ারী
বিমল চৌধুরী
১৫ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গণমানুষের ব্যাপক উপস্থিতিতে চাঁদপুর জেলা পুলিশের আয়োজনে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও বাল্যবিবাহ বিরোধী সমাবেশ-২০১৮ অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১৪ ফেব্রুয়ারি বুধবার চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত এ সমাবেশকে কেন্দ্র করে কমিউনিটি পুলিশ, পুলিশ, ছাত্র-ছাত্রীসহ সর্বশ্রেণী-পেশার মানুষের ব্যাপক উপস্থিতিতে অনুষ্ঠানস্থল ছিল মুখরিত। সমাবেশে রাজনৈতিক নেতৃবৃন্দ, পুলিশ প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন চাঁদপুরের কৃতী সন্তান, আইজিপি পদে সদ্য পদোন্নতিপ্রাপ্ত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীকে অসংখ্য মানুষের উপস্থিতিতে হৃদয় নিংড়ানো ভালোবাসায় সিক্ত করলেন। ভালোবাসার দিনে ভালোলাগার মানুষদের দেয়া ভালোবাসা ও ফুলে ফুলে সিক্ত হয়ে উঠেন তিনি।



সকাল ১১টা ৫০ মিনিটে আইজিপি এবং অনুষ্ঠানের প্রধান অতিথি ডাঃ দীপু মনি এমপি অনুষ্ঠানস্থলে পেঁৗছলে উপস্থিত সর্বশ্রেণী-পেশার মানুষ তাঁদেরকে করতালি দিয়ে স্বাগত জানান। অতিথিবৃন্দ জাতীয় পাতাকা, পুলিশ বাহিনীর পতাকা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করেন। এ সময় পুলিশ নারী কল্যাণ সমিতির শিল্পীরা দেশাত্মবোধক সংগীত পরিবেশন করেন। অতিথিদের সম্মানার্থে চাঁদপুর শিশু পরিবার ও পুনাকের শিল্পীরা মনোজ্ঞ ডিসপ্লেও প্রদর্শন করেন।



এ সমাবেশে প্রধান অতিথি সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডাঃ দীপু মনি এমপি তাঁর বক্তব্যের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধে জানা-অজানা সকল শহীদের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি এমন সুন্দর আয়োজনের জন্যে আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, আজ ভালোবাসা দিবসে সকল ভালোবাসা দিয়ে চাঁদপুরের কৃতী সন্তান আইজিপি মহোদয়কে চাঁদপুরবাসী যেভাবে বরণ করেছে তাতে আমি অভিভূত। তিনি সৎ যোগ্য ও আদর্শবান একজন মানুষকে বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদে অধিষ্ঠিত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, বাংলাদেশ আজ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে। আজ কোনো মানুষ না খেয়ে থাকে না, আজ যোগাযোগের ক্ষেত্রে আমূল পরিবর্তন এসেছে, তথ্য প্রযুক্তি এখন মানুষের হাতের মুঠে। দেশের অর্থায়নে নির্মাণ হচ্ছে পদ্মা সেতু, রূপপুরে নির্মাণ হবে পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র। বিশ্ব শান্তি মিশনে কাজ করছে বাংলাদেশের পুলিশ। আর এসবই যাঁর নেতৃত্বে হচ্ছে তিনি একজন নারী। তাই একজন নারী হিসেবে আমি গর্বিত। একজন নারীর নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, আজ অতন্ত্র প্রহরীর মতো দক্ষতার সাথে পুলিশ বিভাগ কাজ করে যাচ্ছে। কোনো হানাদার, জঙ্গি বাহিনী দেশটাকে পিছিয়ে দিতে পারবে না। মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদকে যদি প্রতিরোধ করতে হয় তাহলে তা পুলিশ বাহিনীই পারবে। আর এজন্য প্রয়োজন পারিবারিক সহযোগিতা। আমরা যদি এ কাজে পুলিশ বাহিনীকে সহযোগিতা না করি তাহলে সহজে তা প্রতিরোধ করা যাবে না। বাল্যবিবাহ প্রতিরোধে তিনি অভিভাবকদের সচেতন হওয়ার কথা বলেন। তিনি আইনের প্রতি সকলকে শ্রদ্ধাশীল হওয়ার আহ্বান জানিয়ে বলেন, অনেকে পেশার দোহাই দিয়ে মোয়াক্কেলের স্বার্থসিদ্ধি করেন। অনেক সময় অপরাধীকে আড়াল করার চেষ্টা করেন। তা করলে হবে না। সন্ত্রাস নির্মূলে সকলকে এগিয়ে আসতে হবে। তিনি আইনজীবীদের ইংগিত করে বলেন, আইনের দোহাই দিয়ে অপরাধীকে বাঁচাবেন না। অপরাধ থেকে সমাজকে রক্ষা করতে হবে। নারীদের প্রতি ইংগিত করে ডাঃ দীপু মনি বলেন, নারীর উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী বেশ আন্তরিক রয়েছেন। যদি কোনো নারী অন্যায়ের শিকার হন তাহলে আত্মহননের পথ বেছে নিবেন না। প্রশাসন আপনাদের পাশে আছে। প্রশাসনের সহযোগিতা নিবেন। তিনি মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও বাল্যবিবাহ প্রতিরোধে সকলের সহযোগিতা কামনা করেন।



সমাবেশের প্রধান আলোচক বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চাঁদপুরের কৃতী সন্তান ড. মোহম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, তিনি বাঙালি জাতিকে পরাধীনতা থেকে মুক্তি দিয়েছেন। তাঁর নেতৃত্বে আমরা একটি স্বাধীন লাল সবুজের পতাকা পেয়েছি, পেয়েছি স্বাধীন ভুখ-। তিনি জাতীয় চার নেতাসহ মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী মহান শহীদদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ১৯৭১ সালের ২৫ মার্চের কালো রাত্রীতে পাক হানাদার বাহিনী যখন নিরস্ত্র বাঙালি জাতির উপর নির্বিচারে গুলি করছিলো, সেদিন আমাদের পূর্বসূরি পুলিশ বাহিনীর সদস্যরাই সর্বপ্রথম রুখে দাঁড়িয়েছিলেন। পুলিশ বাহিনী প্রমাণ করেছে আমরাই পারি এবং পারব। জঙ্গিবাদ বিরোধী কার্যক্রমে পুলিশ যে ভূমিকা রেখেছে তাতে পুলিশের বিশ্বব্যাপি সুনাম রয়েছে। সারাবিশ্বে বাংলাদেশের পুলিশ এখন সন্ত্রাস দমনে রোল মডেল। তিনি আরো বলেন, ২০১৩ থেকে ২০১৫ সালে যখন দেশে আগুন সন্ত্রাস হয়, সেই আগুন সন্ত্রাস আমরাই রুখে দিয়েছি। জঙ্গি কার্যক্রম ও আগুন সন্ত্রাস রুখতে গিয়ে আমাদের অনেক সদস্য প্রাণ হারিয়েছেন এবং পঙ্গুত্ব বরণ করেছেন, তারপরও আমরা পিছ পা হইনি। আমরা এগিয়ে যাচ্ছি সন্ত্রাস, জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ গড়তে। বাংলার মানুষ শান্তিপ্রিয়। এখানে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকসহ কোনো অপকর্মের স্থান নেই। আজকের এই সমাবেশ আপনাদেরকে পাশে পাওয়ার জন্যে; সকল সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকসহ বাল্যবিবাহ প্রতিরোধে আপনাদের সম্পৃক্ততার জন্যে। তিনি বলেন, যে বাংলাদেশকে একসময় বলা হতো তলাবিহীন ঝুড়ি, এখন সে বাংলাদেশ উপচে পড়ার ঝুঁড়ি। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এক সময় ৭ কোটি মানুষের জন্যে খাদ্য আমদানী করতে হতো। আর এখন ১৭ কোটি মানুষের খাদ্য যোগান দিয়েও চাল রপ্তানী করা হয়। এই সফলতা আমাদের ধরে রাখতে হবে। তিনি পুলিশের সেবা প্রাপ্তি যাতে আরো সহজ হয় সেদিকে লক্ষ্য রেখে থানাগুলোকে জনতার আস্থার প্রতীক হিসেবে গড়ে তোলা হবে বলেও জানান।



তিনি জনগণের শান্তি বিঘ্ন হয় এমন ধরনের অপকর্ম সৃষ্টিকারীদের সাবধান হয়ে যাওয়ার হুঁশিয়ারি প্রদান করে আরো বলেন, জনগণের ক্ষতি হয় এমন কাজ কেউ করবেন না। যদি এ ধরনের চেষ্টা কেউ করেন তাহলে তা পুলিশ বাহিনী প্রতিহত করবে। মাননীয় প্রধানমন্ত্রী যে বিশ্বাস ও আস্থা নিয়ে আমাকে পুলিশ বাহিনীর কর্তৃত্বের দায়িত্ব দিয়েছেন তা রক্ষায় আমি সকলের সহযোগিতা কামনা করছি।



সম্মানিত অতিথি চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি ড. এসএম মনির-উজ-জামান বিপিএম পিপিএম বলেন, আজকের বাংলাদেশের চিত্র সম্পূর্ণ পাল্টে গেছে। মেধা, শিক্ষা, স্বাস্থ্য, সকল ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দেশের কোনো মানুষ এখন না খেয়ে ঘুমাতে যায় না। যারা বাংলাদেশকে নিয়ে একসময় তামাশা করতো তারাই এখন বাংলাদেশকে নিয়ে গর্ব করে। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে যদি আরো ৫ বছর দেশ পরিচালিত হয় তাহলে আমরা আঞ্চলিক ভিত্তিতে অর্থনৈতিক দিক থেকে প্রথম পর্যায়ে উপণীত হতে পারব। ১৭ কোটি মানুষের দেশে মাত্র পুলিশের সংখ্যা ২ লক্ষ। এই স্বল্প সংখ্যক পুলিশ সদস্য দিয়ে অনেক কিছু নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। এজন্য চাই আপনাদের সকলের সহযোগিতা। যতদিন শেখ হাসিনার হাতে থাকবে দেশ, ততোদিন পথ হারাবে না বাংলাদেশ।



বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক চাঁদপুরের কৃতী সন্তান সুজিত রায় নন্দী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, জননেত্রী চাঁদপুরের কৃতী সন্তান সৎ যোগ্য ও আদর্শবান ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীকে পুলিশের মহাপরিদর্শক পদে পদোন্নতি দিয়ে চাঁদপুরবাসীকে কৃতজ্ঞতার পাশে আবদ্ধ করেছেন। ১৭৩ জন রাষ্ট্রনায়কের মধ্যে এক জরিপে দেখা যায়, সৎ ও যোগ্য রাষ্ট্রনায়ক হিসেবে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃতীয় স্থানে রয়েছেন। তাঁর নেতৃত্বেই সমাজের উচ্চ স্তর হতে নিম্নস্তর পর্যন্ত স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠা করা সম্ভব। তিনি সমাজের শান্তি শৃঙ্খলা রক্ষাসহ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও সন্ত্রাস দমনে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।



জেলা পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএমের সভাপতিত্বে অতিথিদের মাঝে আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটোয়ারী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোওয়ারী দুলাল, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ মাইনুল হাসান, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী। স্বাগত বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম।



সমাবেশে মঞ্চে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর আখন্দ সেলিম, জেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি ডাঃ একিউ রুহুল আমিন, জেলা কমিউনিটি পুলিশিংয়ের সাবেক সভাপতি ডাঃ এসএম সহিদ উল্লাহ প্রমুখ।



অনুষ্ঠান যৌথভাবে পরিচালনা করেন চাঁদপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ তাহমিদুল ইসলাম, সদর থানার পুলিশ পরিদর্শক মোঃ হারুনুর রশিদ, পৌর কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক মোঃ শাহেদুল হক মোর্শেদ ও মোঃ ইউনুছ উল্লাহ।



অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন মহামায়া মাদ্রাসার হাফেজ ক্বারী মোহাম্মদ উল্লাহ ও গীতা পাঠ করেন ছাত্র অপূর্ব দেওয়ান।



সমাবেশকে কেন্দ্র করে বিপুল সংখ্যক মানুষের উপস্থিতিতে সমাবেশস্থল ছিল কানায় কানায় পরিপূর্ণ। চাঁদপুরসহ বিভিন্ন উপজেলা হতে অনেকেই মিছিলসহ বাদ্য বাজনা বাজিয়ে সমাবেশস্থলে যোগদান করেন।



 


আজকের পাঠকসংখ্যা
৫৩৪৬৯৪
পুরোন সংখ্যা