চাঁদপুর। বুধবার ২১ ফেব্রুয়ারি ২০১৮। ৯ ফাল্গুন ১৪২৪। ৪ জমাদিউস সানি ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৫-সূরা ফাতির

৫৫ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৩২। অতঃপর আমি কিতাবের অধিকারী করেছি তাদেরকে যাদেরকে আমি আমার বান্দাদের মধ্য থেকে মনোনীত করেছি। তাদের কেউ কেউ নিজের প্রতি অত্যাচারী, কেউ মধ্যপন্থা অবলম্বনকারী এবং তাদের মধ্যে কেউ কেউ আল্লাহর নির্দেশক্রমে কল্যাণের পথে এগিয়ে গেছে। এটাই মহা অনুগ্রহ।

৩৩। তারা প্রবেশ করবে বসবাসের  জান্নাতে। তথায় তারা স্বর্ণনির্মিত, মোতি খচিত কংকন দ্বারা অলংকৃত হবে। সেখানে তাদের পোশাক হবে রেশমের।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


মালার ফুল বাসি হলেও তার মর্যাদা কমে না।

 -মার্ক টোয়েন।


যারা ধনী কিংবা সবলকায় তাদের ভিক্ষা করা অনুচিত।


ফটো গ্যালারি
পুরাণবাজার ডিগ্রি কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০১৮-এর পুরস্কার বিতরণ অনুষ্ঠান
ফুলের বাগানের মতোই কলেজের ফলাফলও সৌরভ ছড়াবে_এটাই আমার প্রত্যাশা
ডাঃ দীপু মনি এমপি
মিজানুর রহমান
২১ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরের ঐতিহ্যবাহী পুরাণবাজার ডিগ্রি কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০১৮-এর পুরস্কার বিতরণ অনুষ্ঠান গতকাল ২০ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকেলে কলেজ আঙিনায় অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন এবং বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ও কলেজ গভর্নিং বডির সভাপতি ডাঃ দীপু মনি। তিনি তাঁর বক্তব্যে বলেন, এ কলেজে যতবারই আসি মুগ্ধ হই, ভালো লাগে এবং গর্ব অনুভব করি। এই কলেজ আজকে যেমন ফুলে ফুলে সুভাসিত হয়েছে, ফুলের সৌরভ যেমন সবাইকে মুগ্ধ করছে, ঠিক একইভাবে পড়াশোনার ক্ষেত্রেও আমরা সকলে যদি চেষ্টা করি, তাহলে ফুলের সৌরভের মতোই এই কলেজ ভালো ফলাফলেরও সৌরভ ছড়াবে। তিনি অভিভাবকদের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, আপনাদের ছেলে-মেয়ে কলেজে গেছে শুধু এটুকু জানলেই যথেষ্ট নয়। ছেলে-মেয়ে ঠিকমত কলেজে যাচ্ছে কিনা, পড়াশোনা করছে কিনা এবং পরীক্ষার জন্যে প্রস্তুত হচ্ছে কিনা সে খোঁজখবরও রাখতে হবে। ভালো ফলাফল নিশ্চিত করার ক্ষেত্রে আপনাদেরও সহযোগিতা করতে হবে। পুরাণবাজার কলেজের এই সৌন্দর্য অন্যদের মনে অনুপ্রেরণা যোগাবে বলে আমার বিশ্বাস। তিনি আরো বলেন, আমরা যে স্বপ্নের চাঁদপুর, ফুলে ফুলে সুশোভিত, সুরভিত চাঁদপুরের স্বপ্ন দেখছি, তা হয়তো বাস্তবে অনেক দূর; কিন্তু এ কলেজটিতে আসলে আমরা যেনো সে চাঁদপুরের প্রতিচ্ছবি দেখতে পাই।



পরিশেষে তিনি অধ্যক্ষ, শিক্ষকম-লী, পরিচালনা পর্ষদ, ছাত্র-ছাত্রীসহ কলেজ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা, ধন্যবাদ এবং অভিনন্দন জানান। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল। স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার ও শুভেচ্ছা বক্তব্য রাখেন কলেজের ক্রীড়া কমিটির আহ্বায়ক অধ্যাপক সাইফুল ইসলাম।



উপস্থিত ছিলেন কলেজ প্রতিষ্ঠাতা সদস্য ও চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর আখন্দ সেলিম, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ ড. এএসএম দেলওয়ার হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, চাঁদপুর সাহিত্য একাডেমির মহাপরিচালক রোটাঃ কাজী শাহাদাত, বাবুরহাট কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন, হাজীগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ মাসুদ আহমেদ, এনএসআই চাঁদপুরের উপ-পরিচালক ফারুক আহমেদ, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ ওয়ালী উল্লাহ, পুরাণবাজার কলেজের সাবেক অধ্যক্ষ আলহাজ্ব তারিক উল্লাহ, চাঁদপুর সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ মাসুদ হোসেন, কলেজ গভর্নিংবডির সদস্য সুভাষ চন্দ্র রায়, ডাঃ মোঃ একিউ রুহুল আমিন, তমাল কুমার ঘোষ, ডাঃ মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডঃ জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক হাসান ইমাম বাদশা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নূরুল ইসলাম নাজিম দেওয়ান, সাধারণ সম্পাদক আলী আর্শ্বাদ মিয়াজী, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল আজিজ খান বাদল, সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, মতলব রয়মননেছা মহিলা কলেজের অধ্যক্ষ সফিকুল ইসলাম, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যাপিকা মাসুদা নুর খান, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক হুমায়ুন কবির সুমন, পৌর যুবলীগের আহ্বায়ক আঃ মালেক শেখ, জেলা ছাত্রলীগের সভাপতি আতাউর রহমান পারভেজসহ বিপুল সংখ্যক নেতা-কর্মী, ছাত্র-ছাত্রী, অভিভাবকবৃন্দ এবং সকল বিভাগের শিক্ষকম-লী। প্রধান অতিথি ডাঃ দীপু মনি কলেজে প্রবেশ করার পর কলেজের বিএনসিসির এক চৌকস দল তাঁকে সশস্ত্র সালাম ও অভিবাদন জানান।



 


আজকের পাঠকসংখ্যা
৭৬০৫৭৯
পুরোন সংখ্যা