চাঁদপুর। বুধবার ২১ ফেব্রুয়ারি ২০১৮। ৯ ফাল্গুন ১৪২৪। ৪ জমাদিউস সানি ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৫-সূরা ফাতির

৫৫ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৩২। অতঃপর আমি কিতাবের অধিকারী করেছি তাদেরকে যাদেরকে আমি আমার বান্দাদের মধ্য থেকে মনোনীত করেছি। তাদের কেউ কেউ নিজের প্রতি অত্যাচারী, কেউ মধ্যপন্থা অবলম্বনকারী এবং তাদের মধ্যে কেউ কেউ আল্লাহর নির্দেশক্রমে কল্যাণের পথে এগিয়ে গেছে। এটাই মহা অনুগ্রহ।

৩৩। তারা প্রবেশ করবে বসবাসের  জান্নাতে। তথায় তারা স্বর্ণনির্মিত, মোতি খচিত কংকন দ্বারা অলংকৃত হবে। সেখানে তাদের পোশাক হবে রেশমের।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


মালার ফুল বাসি হলেও তার মর্যাদা কমে না।

 -মার্ক টোয়েন।


যারা ধনী কিংবা সবলকায় তাদের ভিক্ষা করা অনুচিত।


ফটো গ্যালারি
বাঙালির গর্ব করার যে ক'টি উপলক্ষ রয়েছে তার মধ্যে অমর একুশে ফেব্রুয়ারি একটি
ভাষাবীর কন্যা ডাঃ দীপু মনি এমপি
২১ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মহান শহীদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চাঁদপুর জেলাবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, ভাষাবীর এমএ ওয়াদুদের কন্যা ডাঃ দীপু মনি। তিনি এক শুভেচ্ছাবার্তায় বলেন, বাঙালির গর্ব করার যে ক'টি উপলক্ষ রয়েছে তার মধ্যে অমর একুশে ফেব্রুয়ারি একটি। যে দিবসটি ১৯৯৯ সাল থেকে মহান শহীদ দিবসের পাশাপাশি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে উদ্যাপিত হয়ে আসছে। আর বাঙালির এ অর্জনও আজকের যিনি প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ



 



হাসিনার হাত ধরে। মহান একুশে ফেব্রুয়ারি প্রতিটি বাঙালির শোক, শক্তি ও গৌরবের প্রতীক। এই ভাষা আন্দোলনের সিঁড়ি বেয়েই পরবর্তীতে স্বাধীনতা সংগ্রাম ও মহান মুক্তিযুদ্ধ। যে যুদ্ধের চূড়ান্ত বিজয়ে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি এবং মাতৃভাষা বাংলাও রাষ্ট্রীয়ভাবে প্রতিষ্ঠা পেয়েছে। তাই বাঙালির জীবনে একুশে ফেব্রুয়ারির গুরুত্ব অপরিসীম। বিশেষ করে আমি একজন ভাষা সৈনিকের কন্যা হিসেবে আমার কাছে এ দিবসটির অনুভূতি একটু ভিন্নমাত্রার। আজকের এইদিনে আমি ভাষা শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাই। শ্রদ্ধা জানাই জাতির পিতাসহ সকল ভাষা সৈনিকের প্রতি। আসুন আমরা আজকের দিনে শপথ নেই, সকল ষড়যন্ত্র ও অপশক্তিকে রুখে বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে দেশের অগ্রযাত্রার পথ চলার সাথী হই। জয় বাংলা জয় বঙ্গবন্ধু।



 


আজকের পাঠকসংখ্যা
৯৭২৭৮৫
পুরোন সংখ্যা