চাঁদপুর। বুধবার ১৪ মার্চ ২০১৮। ৩০ ফাল্গুন ১৪২৪। ২৫ জমাদিউস সানি ১৪৩৯
ckdf
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরসহ দেশের বেশ কিছু জেলায় আজ ঈদ পালিত হচ্ছে
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৬-সূরা ইয়াসিন


৮৩ আয়াত, ৫ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৩৫। যাতে তারা তার ফল খায়। তাদের হাত একে সৃষ্টি করে না। অতঃপর তারা কৃতজ্ঞতা প্রকাশ করে না কেন?


৩৬। পবিত্র তিনি যিনি জমিন থেকে উৎপন্ন উদ্ভিদকে, তাদেরই মানুষকে এবং যা তারা জানে না, তার প্রত্যেককে জোড়া জোড়া করে সৃষ্টি করেছেন।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


 


 


সর্বদা তাই কর যা করতে তুমি ভয় পাও।


-ইমারসন।


 


 


মায়ের পদতলে সন্তানের বেহেশত।


 


 


ফটো গ্যালারি
হাইমচরে এনজিও ফেডারেশনের সেমিনারে অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শওকত ওসমান
উন্নত দেশ গড়তে হলে আমাদেরকে মেধাবী সন্তান জন্ম দিতে হবে
হাসান আল মামুন
১৪ মার্চ, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হাইমচরে এনজিও ফেডারেশন কর্তৃক আয়োজিত বাল্যবিবাহ, ইভটিজিং, যৌতুক, মাদক ও আর্সেনিক দূষণ নিরসন বাস্তবায়নে চ্যালেঞ্জ ও করণীয় বিষয়ক সেমিনারে প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শওকত ওসমান বলেন, মানুষ যখন পশু হয়, তখন বাল্যবিবাহ, ইভটিজিং ও যৌতুকের ন্যায় গর্হিত কাজ করে থাকে। মানুষের মতো মানুষ হতে হলে তার মধ্যে মানুষের আচরণ থাকতে হবে। উন্নত দেশের মানুষ হতে হলে উন্নত মনের মানুষ হতে হবে। তাহলেই দেশ বিশ্বের কাছে পরিচিতি লাভ করবে। তিনি আরও বলেন, উন্নত দেশ হতে হলে আমাদেরকে মেধাবী সন্তান জন্ম দিতে হবে। বাল্যবিবাহের কারণে একজন মা পুষ্টিহীন সন্তান জন্ম দেয়। সেই অপুষ্ট সন্তান দিয়ে দেশের উন্নয়নে কোনো কাজে আসে না। তিনি বলেন, কোনো সন্তান জন্মগতভাবে মাদক সেবনকারী হিসেবে পৃথিবীতে আসে না। পরিবেশগত কারণে তারা মাদকে আসক্ত হয়। আর মাদকের সাথে জড়িতদের এ পৃথিবীতে থাকার কোনো অধিকার নেই। আসুন অপরাধীদের দমনে সকলে এগিয়ে আসি।



গতকাল ১৩ মার্চ সকাল ১০টায় হাইমচর মহাবিদ্যালয়ে এনজিও ফেডারেশন আয়োজিত সেমিনার চাঁদপুর জেলা এনজিও ফেডারেশন সভাপতি ও মোল্লাকান্দি যুব সমাজকল্যাণ সংঘের নির্বাহী পরিচালক মোঃ রেজ্জাকুল হায়দার খোকনের সভাপতিত্বে এবং হাইমচর মহাবিদ্যালয়ের ইংরেজি প্রভাষক মরিয়ম শাহরিয়ারের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাইমচর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুদুর রহমান, হাইমচর মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ মানোয়ার হোসেন মোল্লা, শিক্ষকদের পক্ষে সহকারী অধ্যাপক মোঃ মোকলেছুর রহমান মুকুল, হাইমচর থানার এসআই মোঃ শফিকুল আলম, হাইমচর শাপলা যুব সংঘর প্রতিষ্ঠাতা সভাপতি ও হাইমচর এনজিও ফেডারেশন সভাপতি আলী আহমেদ দেওয়ান, শহীদ কাইয়ুম পাঠাগারের সাধারণ সম্পাদক অজয় কৃষ্ণ মজুমদার প্রমুখ। সেমিনারে বিভিন্ন এনজিও প্রতিনিধি, সুধী সমাজ, শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন উপস্থিত ছিলেন।



 



 


আজকের পাঠকসংখ্যা
২২৪৬৭৭৮
পুরোন সংখ্যা