চাঁদপুর। সোমবার ১৯ মার্চ ২০১৮। ৫ চৈত্র ১৪২৪। ৩০ জমাদিউস সানি ১৪৩৯

বিজ্ঞাপন দিন

jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৬-সূরা ইয়াসিন

৮৩ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৫। আর যখন তাদেরকে বলা হয়, তোমরা সামনের আযাব ও পেছনের আযাবকে ভয় কর, যাতে তোমাদের প্রতি অনুগ্রহ করা হয়, তখন তারা তা অগ্রাহ্য করে।

৪৬। যখনই তাদের পালনকর্তার নির্দেশাবলীর মধ্যে থেকে কোন নির্দেশ তাদের কাছে আসে, তখনই তারা তা থেকে মুখ ফিরিয়ে নেয়।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


রাতে শুয়ে দিনের কাজগুলি একবার মনে মনে ভেবো।             

-ইমাম গাজ্জালি।

 


আল্লাহ যখন কোন পরিবারের মঙ্গল সাধনের ইচ্ছা করেন, তখন সেই পরিবারের ন¤্রতা অবলম্বনের তৌফিক দান করেন।

 


ফটো গ্যালারি
জেলেদের কাছ থেকে বার বার চাঁদা দাবি করায় সংবাদকর্মী নামধারী মানিক পাটওয়ারী আটক
স্টাফ রিপোর্টার
১৯ মার্চ, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরে জেলেদের কাছ থেকে ৫ দিন পূর্বে ৫ হাজার টাকা চাঁদাবাজি করা ও গতকাল রোববার পুনরায় জেলেদের কাছ থেকে ৫ হাজার টাকা চাঁদা না পেয়ে ৯ জন জেলেকে ধরিয়ে দেয়ার অভিযোগে সংবাদকর্মী নামধারী মোঃ মানিক পাটোয়ারীকে পুলিশ আটক করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে গতকাল রোববার সকাল ১০টায় শহরের বড়স্টেশন যমুনা রোড টিলবাড়ি এলাকায়। এ ঘটনায় নৌ-পুলিশের কাছে টিলাবাড়ি এলাকার নাজমা বেগম ওরফে নাজু একটি লিখিত অভিযোগ করেছেন।



ঘটনার বিবরণে জানা যায়, চাঁদপুর নৌ-সীমানার ষাটনল থেকে লক্ষ্মীপুর জেলার চরআলেকজেন্ডার পর্যন্ত একশ' কিলোমিটার এলাকায় মৎস্য অধিদপ্তর থেকে মার্চ-এপ্রিল দুমাস অভয়াশ্রম ঘোষণা করা হয়েছে। এ দুমাস নদীতে কোনো প্রকার মাছ ধরা, ক্রয়-বিক্রয় নিষিদ্ধ করা হয়েছে। ঠিক তখনই জাতীয় সম্পদ ইলিশের পোনা জাটকা নিধন করার সুযোগ করে দেয়ার জন্যে সংবাদকর্মী নামধারী ব্যক্তি (মানিক পাটওয়ারী) ক্যামেরা হাঁকিয়ে শহরের টিলাবাড়ি এলাকায় গিয়ে গত বুধবার ওই এলাকার ১০ টি জেলে পরিবারের কাছ থেকে ৫শ' টাকা করে ৫ হাজার টাকা চাঁদা আদায় করে। তারপরও তার চাহিদা মেটেনি। গতকাল রোববার পুনরায় মানিক পাটোয়ারী শহরের যমুনা রোড টিলাবাড়ি এলাকায় গিয়ে জেলেদের কাছ থেকে ৫ হাজার টাকা চাঁদা দাবি করে বলে জেলে পরিবারের সদস্য নাজমা বেগম নাজু ও কয়েকজন জেলে চাঁদপুর মডেল থানায় অফিসার ইনচার্জ মোঃ অলিউল্লাহ অলিকে থানায় উপস্থিত হয়ে অবহিত করেন। তখন জেলে পরিবারের অনেকেই উপস্থিত ছিলেন। এ সময় মডেল থানার ওসি তদন্ত মাহবুবুর রহমান মোল্লা, নৌ থানার ওসি মোঃ আবুল হাসেম লিটন, এসআই শিকদার হাসানুজ্জামানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন। আরও উপস্থিত ছিলেন সংবাদকর্মী বিপ্লব সরকার, শাহআলম মলি্লকসহ কয়েকজন সংবাদকর্মী।



জেলেরা চাঁদপুর মডেল থানার ওসিকে আরও জানান, মানিক পাটোয়ারীকে চাঁদা না দেয়ায় সে নৌ-পুলিশের মাধ্যমে তাদের ৯ জন জেলেকে আটক করিয়েছে। সেসব জেলেকে ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১ বছর করে সশ্রম কারাদ- প্রদান করে। জেলেদের কারাদন্ড প্রদান করায় জেলে পরিবারের সদস্যরা ক্ষিপ্ত হয়ে ৫ হাজার টাকা চাঁদা নেয়ায় মানিক পাটোয়ারীর বিরুদ্ধে নৌ-থানার সামনে বিক্ষোভ করে। নাজমা বেগম নামে একজন ৫ হাজার টাকা চাঁদা নেয়ার অভিযোগ করলে তাৎক্ষণিক নৌ-পুলিশ সংবাদকর্মী নামধারী মানিক পাটোয়ারীকে আটক করে। পরে তথাকথিত অনলাইন প্রেসক্লাব নামধারী সংগঠনের কয়েকজন মানিককে ছাড়িয়ে নেয়ার জন্যে সকাল থেকে বিকেল পর্যন্ত চেষ্টা চালায়। রাত সাড়ে ৯টায় নৌ থানা থেকে মানিক পাটোয়ারীকে চাঁদপুর মডেল থানায় পাঠানো হয়। রাতে মডেল থানার অফিসার ইনচার্জ অলিউল্লাহ অলি কয়েক জেলে ও অভিযোগকারীর কাছ থেকে মানিক পাটোয়ারীর চাঁদাবাজির ঘটনার ব্যাপারে সরাসরি অভিযোগ শোনেন। তিনি তাৎক্ষণিক নৌ থানার ওসি আবুল হাসিমকে বলেন, চাঁদাবাজির ঘটনা সম্পর্কে যেহেতু অভিযোগের সত্যতা পাওয়া গেছে, যেহেতু জেলেদের বিষয়টি নৌ থানার, তাই আপনি আননানুগ ব্যবস্থা গ্রহণ করুন।



এ ব্যাপারে নৌ থানার ওসি আবদুল হাসিম বলেন, জেলেদের সাথে মানিক পাটোয়ারীর লোকদের সমঝোতা হওয়ায় তার মামলা করছে না। আমি বাদী হয়ে মামলা নেয়ার ব্যাপারে চিন্তা করছি। তবে চাঁদাবাজির বিষয়টি প্রমাণিত হয়েছে।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৪৩২৭১
পুরোন সংখ্যা