চাঁদপুর। মঙ্গলবার ২০ মার্চ ২০১৮। ৬ চৈত্র ১৪২৪। ১ রজব ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৬-সূরা ইয়াসিন

৮৩ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৭। যখন তাদেরকে বলা হয়, আল্লাহ তোমাদেরকে যা দিয়েছেন, তা থেকে ব্যয় কর। তখন কাফেররা মুমিনগণকে বলে, ইচ্ছা করলেই আল্লাহ যাকে খাওয়াতে পারতেন, আমরা তাকে কেন খাওয়াব? তোমরা তো স্পষ্ট বিভ্রান্তিতে পতিত রয়েছ।

৪৮। তারা বলে, তোমরা সত্যবাদী হলে বল এই ওয়াদা কবে পূর্ণ হবে?

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


একজন শিক্ষিত লোক নিঃসন্দেহে সম্পদশালী লোক।              


-লা ফন্টেইন।


হে স্ত্রীলোকগণ! তোমাদের জন্যে কি রূপার গহনা নাই? তোমাদের মধ্যে যে স্ত্রী লোক সোনার গহনা পরিয়া প্রকাশিত করে, তাহাকে উহার দ্বারাই শাস্তি প্রদান করা হইবে।


ফটো গ্যালারি
রেলওয়ে নিরাপত্তা বাহিনী চট্টগ্রাম বিভাগের আয়োজন
ট্রেন চলাচলে বাধা প্রতিরোধকল্পে জনসচেতনতামূলক প্রচার অভিযান
২০ মার্চ, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরে ট্রেন চলাচলে বাধা প্রতিরোধকল্পে জনসচেতনতামূলক প্রচারণা, র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বিকেলে বাংলাদেশ রেলওয়ে নিরাপত্তা বাহিনী চট্টগ্রাম বিভাগের আয়োজনে চাঁদপুর স্টেশনে শত শত যাত্রীর উপস্থিতিতে এই কর্মসূচি পালিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আব্দুল খালেক। অনুষ্ঠানে স্টেশন মাস্টার মোঃ জাফর আলমের সভাপতিত্বে ও নিরাপত্তা হাবিলদার খোরশেদ আলমের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রেলওয়ে বিদ্যুৎ বিভাগের প্রকৌশলী মোঃ বিল্লাল হোসেন ও নিরাপত্তা বাহিনীর ইনচার্জ আমিনুল হক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুর স্টেশনের হেড বুকিং ক্লার্ক আব্দুস সালাম সরকার, সহকারী স্টেশন মাস্টার সোহেবুল সিকদার, রেলওয়ে ইঞ্জিনিয়ারিং বিভাগের মোঃ সোলেমান ভঁূইয়া, নিরাপত্তা সদস্য আবুল কালাম ভূঁইয়া প্রমুখ।



প্রচার অভিযানে জনসচেতনতামূলক প্রচারণায় বলা হয়, ট্রেনের ছাদে, পাদানিতে, ইঞ্জিনে অথবা ট্রেনের অন্য যেকোনো অংশে আরোহনপূর্বক এসিপি করে যত্রতত্র ট্রেন থামানো, রেলপথের আলোক সংকেত লুক্কায়িত বা স্থানান্তরিত করা এবং চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ ইত্যাদি কারণে রেল চলাচলে বাধা প্রতিরোধে রেলওয়ে নিরাপত্তা বাহিনীকে তথ্য দিন এবং সুষ্ঠুভাবে ট্রেন চলাচলে সহায়তা করুন।



প্রধান অতিথি র‌্যালি ও প্রচারণা শেষে আলোচনা সভায় তার বক্তব্যে বলেন, ট্রেনে পাথর নিক্ষেপ না করা, ট্রেনের ছাদে বা বাফারে না ওঠা, বিনা টিকেটে রেল ভ্রমণ না করা, অবৈধভাবে রেলওয়ের জায়গা দখল না করা, হেডফোন ব্যবহার করে রেললাইন দিয়ে না হাঁটা, ট্রেনে ও রেল এলাকায় মাদক সেবন ও বিক্রি না করা, ট্রেনে উঠে ফেরিওয়ালা, ভিক্ষুক ও হিজড়া সমপ্রদায় যাত্রীদের হয়রানি না করাসহ যাত্রী সেবা নিশ্চিত করার লক্ষ্যে সচেতন নাগরিকদের প্রতিরোধ গড়ে তুলতে তিনি আহ্বান জানান। সংবাদটি শওকত আলী কর্তৃক পরিবেশিত।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১০০৯৯৫৫
পুরোন সংখ্যা