চাঁদপুর। বুধবার ২১ মার্চ ২০১৮। ৭ চৈত্র ১৪২৪। ২ রজব ১৪৩৯
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৬-সূরা ইয়াসিন

৮৩ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৯। তারা কেবল একটা ভয়াবহ শব্দের অপেক্ষা করছে, যা তাদেরকে আঘাত করবে তাদের পারস্পরিক বাক্বিতন্ডাকালে।

৫০। তখন তারা ওছিয়ত করতেও সক্ষম হবে না এবং তাদের পরিবার-পরিজনের কাছেও ফিরে যেতে পারবে না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


মাত্রাধিক নম্রতার অর্থই হলো কর্কশতা।     

 -জাপানি প্রবাদ।


ধর্মার্থে প্রাণ উৎসর্গকারী শহীদের রক্ত অপেক্ষা বিদ্বান ব্যক্তির কলমের কালি অধিক পবিত্র।


ফটো গ্যালারি
কচুয়ার নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ
শিশুদের দেশ, মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু সম্পর্কে শিক্ষা দিয়ে সুশিক্ষায় গড়ে তুলতে হবে
আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী
২১ মার্চ, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


কচুয়া উপজেলার নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার বেলা সাড়ে ১১টায় বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী। তিনি তাঁর বক্তব্যে বলেন, মার্চ মাস হচ্ছে বাঙালি জাতির জন্য উত্তাল মাস। এ মাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম। এ মাসেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের মাধ্যমে স্বাধীনতার ডাক দিয়েছিলেন। আবার এ মাসেই মুক্তিযুদ্ধ শুরু হয়েছিলো। তাই মার্চ মাসের গুরুত্ব অনেক বেশি। তিনি বাঙালি জাতির জন্য নিজের জীবন উৎসর্গ করেছিলেন।



তিনি আরো বলেন, শিশুরা বিদ্যালয়গামী হলেই প্রথমে তাদেরকে প্রাথমিক শিক্ষকদের হাতে তুলে দেন অভিভাবকরা। তাদের শিক্ষার হাতে খড়ি প্রাথমিক শিক্ষকদের মাধ্যমে। তাই শিশুদের ভুল শিক্ষা দেয়া যাবে না। শিশুদের দেশ, মুক্তিযুদ্ধ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে শিক্ষা দিতে হবে। তাদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। তিনি বলেন, পড়ালেখার পাশাপাশি শিশুদের খেলাধুলা ও সংস্কৃতি চর্চা করতে দিতে হবে। তাদের আদর্শ ও মানসম্মত শিক্ষায় শিক্ষিত করতে হবে। আজকের শিশুরা আগামী দিনে জাতির নেতৃত্ব দিবে। তাই তাদের প্রতি আমাদের যত্ন, ভালোবাসা দিয়ে বড় করতে হবে। আমাদের সকলের দেশের প্রতি দায়বদ্ধতা রয়েছে। তাই এ দায়বদ্ধতা থেকে সকলের স্ব স্ব দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে।



তিনি আরো বলেন, কচুয়াবাসী নয় সারা বাংলাদেশ ড. মহিউদ্দীন খান আলমগীরের জন্য গর্ববোধ করে। তাঁর মতো দক্ষ ও বিজ্ঞ লোক বাংলাদেশে দ্বিতীয় পাওয়া যাবে না। তিনি কচুয়াবাসীর জন্য অনেক উন্নয়ন করেছেন। তাই আগামী নির্বাচনে তাঁকে পুনরায় নির্বাচিত করে সংসদে পাঠাতে হবে কচুয়ার উন্নয়নে। আমরা চাঁদপুরবাসী জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ। তিনি চাঁদপুরবাসীকে দুহাত ভরে দিয়েছেন। তাই কৃতজ্ঞতা স্বরূপ আগামী নির্বাচনে চাঁদপুরের ৫টি আসন তাঁকে উপহার দিতে হবে। তাহলে কিছুটা হলেও জননেত্রী শেখ হাসিনার ঋণ শোধ হবে।



নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব আবুল হোসেন মজুমদারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শাহজাহান শিশির ও কচুয়ার ৯নং কড়ইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আহসান হাবীব জুয়েল।



চাঁদপুর প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আব্দুল আউয়াল রুবেল ও ৯নং কড়ইয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি গোলাম নবী জসিমের যৌথ পরিচালনায় আরো বক্তব্য রাখেন কচুয়া উপজেলা শিক্ষা অফিসার শাহ্ মোঃ ইকবাল মুনসুর ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মোতালেব। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ সফিকুল ইসলাম।



অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি রহিম বাদশা, কচুয়া ইউআরসি ইন্সট্রাক্টর তারেক নাথ মলি্লক, কচুয়া উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোহাঃ আনিছুর রহমান, মনির হোসেন, শিক্ষক সমিতির সভাপতি মোঃ তাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেন। পরে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে অতিথিরা পুরস্কার বিতরণ করেন। সবশেষে বিদ্যালয়ের শিক্ষার্থীরা নৃত্য পরিবেশন করে।



বিকেলে কচুয়া আশ্রাফপুর আহ্সানিয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী।



বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মোঃ সহিদ উল্যাহর সভাপতিত্বে এবং সফিকুর রহমান মাস্টারের পরিচালনায় বক্তব্য রাখেন কচুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ সোহরাব হোসেন চৌধুরী (সোহাগ), জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার মোঃ ইয়াকুব মাস্টার ও ছাত্রলীগের সাবেক সভাপতি সৈয়দ রবিউল ইসলাম রাসেল। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঃ রশিদ।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১১৩৫৪৩৬
পুরোন সংখ্যা