চাঁদপুর। বুধবার ২১ মার্চ ২০১৮। ৭ চৈত্র ১৪২৪। ২ রজব ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৬-সূরা ইয়াসিন

৮৩ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৯। তারা কেবল একটা ভয়াবহ শব্দের অপেক্ষা করছে, যা তাদেরকে আঘাত করবে তাদের পারস্পরিক বাক্বিতন্ডাকালে।

৫০। তখন তারা ওছিয়ত করতেও সক্ষম হবে না এবং তাদের পরিবার-পরিজনের কাছেও ফিরে যেতে পারবে না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


মাত্রাধিক নম্রতার অর্থই হলো কর্কশতা।     

 -জাপানি প্রবাদ।


ধর্মার্থে প্রাণ উৎসর্গকারী শহীদের রক্ত অপেক্ষা বিদ্বান ব্যক্তির কলমের কালি অধিক পবিত্র।


ফটো গ্যালারি
চাঁদপুর নৌ পুলিশের অভিযানে আটক ১০ জেলের এক বছর করে সাজা
স্টাফ রিপোর্টার
২১ মার্চ, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশসহ জাটকা ধরায় চাঁদপুর নৌ-থানা এবং হরিণা নৌ-ফাঁড়ি পুলিশের অভিযানে আটক ১০ জেলেকে এক বছর করে কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া রিয়াদ (১২) নামে এক শিশু জেলেকে নগদ পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করে ছেড়ে দেয়া হয়। গতকাল ২০ মার্চ মঙ্গলবার সকালে চাঁদপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান ও উম্মে হাবীবা মীরার ভ্রাম্যমাণ আদালত পৃথকভাবে আটক জেলেদের সাজা দিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।



চাঁদপুর নৌ-থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আবুল হাসিম জানান, নৌ পুলিশ সুপার সুব্রত কুমার হালদারের কঠোর নির্দেশনায় চাঁদপুর পদ্মা-মেঘনায় ইলিশ অভয়াশ্রমসহ জাটকা সংরক্ষণে নৌ-পুলিশের টহল অভিযান জোরদারভাবে চলছে। সোমবার দিবাগত রাতে হাইমচর থেকে জাটকা নিধন করে মতলবের দিকে যাওয়ার সময় নৌ-থানার উপ-পরিদর্শক হাসান ও দেলোয়ার সঙ্গীয় ফোর্স চাঁদপুর শহর রক্ষা বাঁধের মোলহেড এলাকায় মেঘনা নদীতে অভিযান চালিয়ে দুটি জেলে নৌকাসহ ৭ জেলেকে আটক করেন। তখন তাদের কাছ থেকে জব্দ করা হয়েছে ২০ হাজার মিটার কারেন্ট জাল এবং ৫০ কেজি জাটকা। একই রাতে সদর উপজেলার হরিণাঘাট নৌ-ফাঁড়ি পুলিশের আইসি মোঃ গিয়াস উদ্দিনের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স ৪ জেলেকে আটক করে। তাদের কাছ থেকে পাঁচ হাজার মিটার কারেন্ট জালসহ একটি কাঠের তৈরি নৌকা জব্দ করা হয়।



একবছর করে দ-প্রাপ্ত জেলেরা হচ্ছেন : মাসুদ (১৯) পিতা মঞ্জিল, শামীম (১৯) পিতা মৃত রজ্জব আলী সিকদার, আশিক (১৯) পিতা কাসেম সরদার, কাউছার (১৮) পিতা আনোয়ার, কামাল (২২) পিতা জামাল, জিহাদ (১৮) পিতা মাহবুব প্রধান ও ডায়মন্ড (২০) পিতা বোরহান প্রধানীয়া, সাং দক্ষিণ খান, মুক্তিপল্লী, মতলব, চাঁদপুর। এছাড়া সাইফুল ইসলাম মিজি (১৯) পিতা মোতালেব মিজি, সমিদ মিজি (১৯) পিতা জনি মিজি ও নয়ন মিজি পিতা ইয়াছিন মিজি সাং লক্ষ্মীপুর-বহরিয়া, চাঁদপুর সদর। ভ্রাম্যমাণ আদালত এদের প্রত্যেককে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৪-(ক) ধারা ভঙ্গের অপরাধে ১ বছরের সশ্রম কারাদ- প্রদান করেন।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১৭৫০৭
পুরোন সংখ্যা