চাঁদপুর। সোমবার ১৬ এপ্রিল ২০১৮। ৩ বৈশাখ ১৪২৫। ২৮ রজব ১৪৩৯

বিজ্ঞাপন দিন

jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৭- সূরা আস-সাফফাত

১৮২ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

২৯। তারা বলবে, বরং তোমরা তো বিশ^াসীই ছিলে না।

৩০। এবং তোমাদের উপর আমাদের কোনো কর্তৃত্ব ছিল না, বরং তোমরাই ছিলে সীমা লংঘনকারী সম্প্রদায়।

৩১। আমাদের বিপক্ষে আমাদের পালনকর্তার উক্তিই সত্য হয়েছে। আমাদেরকে অবশ্যই স্বাদ আস্বাদন করতে হবে।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


দারিদ্র্যকে যে মাথা পেতে গ্রহণ করে, সে ব্যক্তিত্বহীন পুরুষ।         


-লংফেলো।




মানুষ মিথ্যাবাদী সাব্যস্ত হবার জন্যে এটাই যথেষ্ট যে, সে যা শোনে (যাচাই না করে) তা-ই বলে বেড়ায়।  

 


ফটো গ্যালারি
নাওভাঙ্গা জয়পুর উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি ও পুনর্মিলনী
বাল্যবিবাহ নারীর ক্ষমতায়নকেও নিরাপত্তা ঝুঁকিতে ফেলে দেয়
ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি
মাহবুব আলম লাভলু
১৬ এপ্রিল, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


শুক্রবার মতলব উত্তর উপজেলার নাওভাঙ্গা জয়পুর উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি ও প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি বলেছেন, মাদক, বাল্যবিবাহ, জঙ্গিবাদ ও সন্ত্রাস থেকে শিক্ষার্থীদের দূরে থাকতে হবে। আঠারো বছরের পূর্বে মেয়েদের বিয়ের পিঁড়িতে বসানো যাবে না। বাল্যবিবাহ নারীর ক্ষমতায়নকেও নিরাপত্তা ঝুঁকিতে ফেলে দেয়।



মন্ত্রী বলেন, গ্রামের ছেলেমেয়েদের আধুনিক শিক্ষা দিতে সরকার প্রত্যেক বিদ্যালয়ে আইসিটি শিক্ষা চালু করেছে। উপজেলা পর্যায়ে আইসিটি পার্ক ও আইসিটি ল্যাব স্থাপনকে আধুনিক শিক্ষায় যুগান্তকারী পদক্ষেপ হিসেবে মন্ত্রী উল্লেখ করেন। আইসিটি শিক্ষায় শিক্ষিত হয়ে বিশ্ব পরিবারের উপযোগী সদস্য হিসেবে নিজেকে গড়তে তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।



তিনি বলেন, গ্রামের গরীব শিক্ষার্থীদের লেখাপড়ার সুযোগ অবারিত করতে সরকার প্রত্যেক উপজেলায় একটি করে স্কুল ও কলেজকে সরকারিকরণের পদক্ষেপ নিয়েছে। এ সময় তিনি এ প্রতিষ্ঠানকে কলেজে উন্নীত করার ঘোষণা দেন। মতলবের দুটি স্কুলকে সরকারি করে প্রজ্ঞাপন জারি করায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান। শিক্ষার আধুনিকায়ন ও উন্নয়নে নৌকার প্রতি সমর্থন বজায় রাখতে তিনি সকলের প্রতি আহ্বান জানান। এ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডঃ রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস, অনুষ্ঠানের সমন্বয়ক ডাঃ মজিবুর রহমান, জহিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাজী মুক্তার হোসেন, প্রধান শিক্ষক খান মোঃ শাহআলম প্রমুখ।



অনুষ্ঠান পরিচালনা করেন ৫০ বছর পূর্তি ও প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠান উদ্যাপন কমিটির আহ্বায়ক ইঞ্জিঃ মজিবুর রহমান খোকন ও সদস্য মোঃ হাসান ইমাম খান স্বপন।



 


আজকের পাঠকসংখ্যা
৪৩৯৩১৯
পুরোন সংখ্যা