চাঁদপুর। মঙ্গলবার ১৭ এপ্রিল ২০১৮। ৪ বৈশাখ ১৪২৫। ২৯ রজব ১৪৩৯

বিজ্ঞাপন দিন

jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৭- সূরা আস-সাফফাত


১৮২ আয়াত, ৫ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৩২। আমরা তোমাদেরকে পথভ্রষ্ট করেছিলাম। কারণ আমরা নিজেরাই পথভ্রষ্ট ছিলাম।


৩৩। তারা সবাই সেদিন শান্তিতে শরীক হবে।


৩৪। অপরাধীদের সাথে আমি এমনি ব্যবহার করে থাকি।


৩৫। তাদের যখন বলা হত, আল্লাহ ব্যতীত কোন উপাস্য নেই, তখন তারা ঔদ্ধত্য প্রদর্শন করত।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


উৎকৃষ্ট বীজ থেকেই উত্তম বৃক্ষ জন্ম নেয়।


-জনগে।


 


 


 


 


পিতার আনন্দে খোদার আনন্দ এবং পিতার অসন্তুষ্টিতে খোদার অসন্তুষ্টি


 


 


ফটো গ্যালারি
ওয়ার্ডভিত্তিক পরিষ্কার-পরিচ্ছন্নতা ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থা কার্যকর রাখতে চাঁদপুর পৌরসভার কর্মযজ্ঞ চলছে
স্টাফ রিপোর্টার
১৭ এপ্রিল, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'ক্লিন চাঁদপুর গ্রীন চাঁদপুর'-এর লক্ষ্য বাস্তবায়নে আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় চাঁদপুর পৌরসভার উদ্যোগে ওয়ার্ডভিত্তিক চলছে পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং পয়ঃনিষ্কাশন ব্যবস্থা কার্যকর রাখার বিশাল কর্মযজ্ঞ। গত এক সপ্তাহ ধরে চাঁদপুর পৌরসভার ওয়ার্ডভিত্তিক প্রতিটি পাড়া-মহল্লায় ড্রেন, নন্র্দমা থেকে বর্জ্য অপসারণ করে পয়ঃনিষ্কাশন ব্যবস্থা সচল করা হচ্ছে। এ কাজের সাথে একাত্মতা পোষণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন পরিবেশ সংরক্ষণ আন্দোলন জেলা কমিটি।



গতকাল সোমবার পৌর ১৫নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মালেক বেপারীকে তার নির্বাচনী এলাকায় এ কাজের মনিটরিং করতে দেখা যায়। এ বিষয়ে তিনি সাংবাদিকদের বলেন, মেয়র নাছির উদ্দিন আহমেদ সম্প্রতি শহর পরিষ্কার-পরিচ্ছন্ন ও বর্জ্য অপসারণ করে পয়ঃনিস্কাশন ব্যবস্থা কার্যকর রাখার উদ্যোগ নিয়েছেন। আমরা কাউন্সিলরগণ যার যার ওয়ার্ডে এ কাজ শুরু করেছি এবং তদারকি করছি। মেয়র মহোদয় ব্যাপারটি খুব গুরুত্ব দিচ্ছেন। তিনি আরো বলেন, বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়ন করার দাবি দীর্ঘদিনের। আমরা এ বিষয়টি গুরুত্বের সাথে দেখছি। আশার কথা হচ্ছে, সকলের সহযোগিতা থাকলে চাঁদপুরবাসী এবার সেটি দেখতে পাবে। বিশেষ করে চাঁদপুর শহরের বাসিন্দারা আধুনিক বর্জ্য ব্যবস্থাপনার সুবিধা পাবেন। আর একটি বাসযোগ্য শহর উপহার দিতে চাইলে এ বিষয়ে সকল নাগরিকের সহযোগিতা প্রয়োজন।



এ ব্যাপারে পরিবেশ সংরক্ষণ আন্দোলন জেলা কমিটির সহ-সভাপতি মাওঃ মুহাম্মদ আবদুর রহমান গাজী বলেন, আমাদের সংগঠনের জেলা সভাপতি পৌর কাউন্সিলর মোঃ নাছির চোকদার ও সাধারণ সম্পাদক মোঃ আশিকুর রহমান খানের নেতৃত্বে আমরা চাঁদপুর শহরে পয়ঃনিষ্কাশন ব্যবস্থা কার্যকর রাখতে সচেতনতামূলক কাজ করছি। বিশেষ করে চাঁদপুর পৌরসভা যে উদ্যোগ নিয়েছে, আমরা তাদের সাধুবাদ জানাই। তাদের এ উদ্যোগ ধরে রাখার জন্যে আমরা প্রতিটি পাড়া-মহল্লায় জনসচেতনতামূলক সভা, সেমিনার এবং নির্দিষ্ট জায়গাতে ময়লা-আবর্জনা ফেলতে উদ্বুদ্ধকরণে কাজ করবো। তবে জেলা প্রশাসক বলেছিলেন, এতো কিছু করার পরেও যারা সচেতন না হবে, তাদেরকে জরিমানা করা হবে। প্রয়োজনে শাস্তির ব্যবস্থাও থাকবে বলে বিদায়ী জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল বলেছেন। এখন সময় এসেছে এ বিষয়টি গুরুত্ব দেয়ার। কেননা পৌরসভার এ উদ্যোগের পরে যত্রতত্র ছড়িয়ে ছিটিয়ে ময়লা-আবর্জনা ফেলে দুর্গন্ধ ছড়ালে সেটা আদৌ কোনো সভ্য সমাজের চিত্র হতে পারে না। তাই আমরা দাবি করি, বর্তমান জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান এ বিষয়ে সুদূরপ্রসারী পরিকল্পনা নিবেন।



 



 


আজকের পাঠকসংখ্যা
৪৩৬৫০৬
পুরোন সংখ্যা