চাঁদপুর। মঙ্গলবার ২৪ এপ্রিল ২০১৮। ১১ বৈশাখ ১৪২৫। ৭ শাবান ১৪৩৯

বিজ্ঞাপন দিন

jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৭- সূরা সাফ্ফাত

১৮২ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৬১। এমন সাফল্যের জন্যে পরিশ্রমীদের পরিশ্রম করা উচিত।

৬২। এই কি উত্তম আপ্যায়ন, না যাক্কুম বৃক্ষ?

৬৩। আমি যালেমদের  জন্যে একে বিপদ করেছি।

৬৪। এটি একটি বৃক্ষ, যা উদগত হয় জাহান্নামের মূলে।

৬৫। এর গুচ্ছ শয়তানের মস্তকের মত।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


বুদ্ধিজীবীরাই দেশের সম্পদ, তারাই দেশের সম্পদ তুলে ধরে।            


-লংফেলো


পিতার আনন্দে খোদার আনন্দ এবং পিতার অসন্তুষ্টিতে খোদার অসন্তুষ্টি।


ফটো গ্যালারি
ফরিদগঞ্জে দ্রুত ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের দাবিতে ব্যবসায়ীদের মানববন্ধন স্মারকলিপি
ফরিদগঞ্জ ব্যুরো
২৪ এপ্রিল, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


একের এক অগি্নকান্ডে নিঃস্ব হয়ে যাওয়া ব্যবসায়ীদের নিরাপত্তা ও জানমাল রক্ষাকল্পে অবিলম্বে ফরিদগঞ্জে দ্রুত ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের দাবি জানিয়ে মানববন্ধন করেছে ফরিদগঞ্জ বাজার ব্যবসায়ী ও জনসাধারণ। সোমবার সকালে উপজেলা পরিষদের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে কয়েকশ' ব্যবসায়ী ও সাধারণ মানুষ অংশগ্রহণ করেন। মানববন্ধন শেষে ব্যবসায়ীদের পক্ষ থেকে ফায়ার সার্ভিস স্টেশন দাবি করে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা হয়।



মানববন্ধন চলাকালে তাদের দাবির প্রতি একাত্মাতা প্রকাশ করে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও বিশিষ্ট রাজনীতিবিদ অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, ফরিদগঞ্জ পৌরসভার মেয়র মাহফুজুল হক, জেলা পরিষদ সদস্য মশিউর রহমান মিটু, সাইফুল ইসলাম রিপন, ফরিদগঞ্জ প্রেসক্লাব সভাপতি নুরুন্নবী নোমানের নেতৃত্বে সাংবাদিকবৃন্দ, পৌর প্যানেল মেয়র খলিলুর রহমান, মোহাম্মদ হোসেন, কাউন্সিলার মজিবুর রহমান, জামাল হোসেন, হারুনুর রশিদ, ফাতেমা বেগম, ব্যবসায়ী কমিটির আহ্বায়ক অহিদুর রহমান, কামরুল হাসান, কানাই লাল, মিজানুর রহমান প্রমুখ।



ব্যবসায়ীরা বলেন, চাঁদপুর জেলার মধ্যে ফরিদগঞ্জ উপজেলা জনসংখ্যা ও আয়তনে সর্ববৃহৎ উপজেলা। পৌর বাজারসহ সরকারি তালিকাভুক্ত ৪৪টি ছোট-বড় বাজার রয়েছে। এসব বাজারে হাজার হাজার ব্যবসায়ী তাদের পুঁজি খাটিয়ে ব্যবসা করছেন। অন্যদিকে ঘনবসতিপূর্ণ উপজেলায় লোকসংখ্যা ৫ লক্ষের বেশি। ফলে প্রায়শই কোথাও না কোথাও অগি্নকা-ের ঘটনা ঘটে থাকে। চাঁদপুর থেকে ফায়ার সার্ভিসের লোকজন এসেও তেমন কিছু করতে পারছে না। ফলে ফরিদগঞ্জ উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন স্থাপন ছাড়া গত্যন্তর নেই। আশেপাশের সকল উপজেলায় অনেক পূর্বে ফায়ার সার্ভিস স্টেশন স্থাপিত হলেও গত দুই দশকেও ফরিদগঞ্জে সেটি স্থাপনের আলামাত নেই। ইতঃপূর্বে কর্তৃপক্ষ অন্তত এক ডজন স্থান চিহ্নিত করলেও কেনো ফায়ার সার্ভিস স্টেশন স্থাপন হচ্ছে না তার রহস্য উদ্ঘাটনের দাবি জানান তারা। একই সাথে আগামী তিন মাসের মধ্যে ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের দৃশ্যমান অগ্রগতির দাবি জানান।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
২৯৬০৪
পুরোন সংখ্যা