চাঁদপুর। মঙ্গলবার ২৪ এপ্রিল ২০১৮। ১১ বৈশাখ ১৪২৫। ৭ শাবান ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • ফরিদগঞ্জের চান্দ্রার খাড়খাদিয়ায় ট্রাক চাপায় সাইফুল ইসলাম (১২) নামের ৭ম শ্রেনীর শিক্ষার্থী ও সদর উপজেলার দাসাদি এলাকায় পিকআপ ভ্যান চাপায় কৃষক ফেরদৌস খান নিহত,বিল্লাল নামে অপর এক কৃষক আহত হয়েছে।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৭- সূরা সাফ্ফাত

১৮২ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৬১। এমন সাফল্যের জন্যে পরিশ্রমীদের পরিশ্রম করা উচিত।

৬২। এই কি উত্তম আপ্যায়ন, না যাক্কুম বৃক্ষ?

৬৩। আমি যালেমদের  জন্যে একে বিপদ করেছি।

৬৪। এটি একটি বৃক্ষ, যা উদগত হয় জাহান্নামের মূলে।

৬৫। এর গুচ্ছ শয়তানের মস্তকের মত।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


বুদ্ধিজীবীরাই দেশের সম্পদ, তারাই দেশের সম্পদ তুলে ধরে।            


-লংফেলো


পিতার আনন্দে খোদার আনন্দ এবং পিতার অসন্তুষ্টিতে খোদার অসন্তুষ্টি।


ফটো গ্যালারি
চাঁদপুরে জাতীয় পুষ্টি সপ্তাহের বর্ণাঢ্য উদ্বোধন
উঠোন বৈঠক, ধর্মীয় উপাসনালয়, শিক্ষা প্রতিষ্ঠানে পুষ্টি বিষয়ক আলোচনা ও বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
২৪ এপ্রিল, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


২৩ এপ্রিল থেকে ২৯ এপ্রিল 'জাতীয় পুষ্টি সপ্তাহ'। চাঁদপুরে গতকাল বর্ণাঢ্য আয়োজনে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০১৮-এর উদ্বোধন হয়েছে। এবারের প্রতিপাদ্য বিষয় হচ্ছে 'খাদ্যের কথা ভাবলে, পুষ্টির কথা ভাবুন।'



গতকাল ২৩ এপ্রিল সোমবার সকাল ৯টায় চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য উদ্বোধনী র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সিভিল সার্জন কার্যালয়ের সামনে এসে শেষ হয়। র‌্যালি শুরুর পূর্বে উদ্বোধনী বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান। আরো বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম ও ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ মোঃ সফিকুর ইসলাম। উপস্থাপনায় ছিলেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ আশরাফ আহমেদ চৌধুরী। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সিভিল সার্জন কার্যালয়ের জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ ইউসুফ। উপস্থিত ছিলেন আত্মনিবেদিতা মহিলা সংস্থার চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমানসহ স্বাস্থ্য বিভাগের বিভিন্ন কর্মকর্তা, কর্মচারী, এনজিও প্রতিনিধি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা।



চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে চাঁদপুরে সপ্তাহব্যাপী যে কর্মসূচি নেয়া হয়েছে তা হচ্ছে-প্রথমদিন উদ্বোধনী অনুষ্ঠান ও র‌্যালি। এরপর পর্যায়ক্রমে মাতৃস্বাস্থ্য বিষয়ক কাউন্সিলিং, উঠোন বৈঠক, চিত্রাঙ্কন, কুইজ ও রচনা প্রতিযোগিতা, বয়স্কদের পুষ্টি বিষয়ক আলোচনা, শিক্ষা প্রতিষ্ঠান এবং মসজিদসহ বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে পুষ্টি বিষয়ক পাঠদান ও আলোচনা। এসব কর্মসূচি বাস্তবায়ন করবে সিভিল সার্জন অফিস, আড়াইশ' শয্যাবিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতাল, শিশু একাডেমি, সূর্যের হাসি ক্লিনিক, জাতীয় মহিলা সংস্থা, ইসলামিক ফাউন্ডেশন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। সবশেষে ২৯ এপ্রিল আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১১৪৮২১৯
পুরোন সংখ্যা