চাঁদপুর। শুক্রবার ২৭ এপ্রিল ২০১৮। ১৪ বৈশাখ ১৪২৫। ১০ শাবান ১৪৩৯

বিজ্ঞাপন দিন

jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৭- সূরা সাফ্ফাত

১৮২ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৭৫। আর নূহ আমাকে ডেকেছিল। আর কি চমৎকারভাবে আমি তার ডাকে সাড়া দিয়েছিলাম।

৭৬। আমি তাকে ও তার পরিবারবর্গকে এক মহাসংকট থেকে রক্ষা করেছিলাম।

৭৭। এবং তার বংশধরদেরকেই আমি অবশিষ্ট রেখেছিলাম।

৭৮। আমি তার জন্যে পরবর্তীদের মধ্যে এ বিষয় রেখে দিয়েছি যে,

৭৯। বিশ্ববাসীর মধ্যে নূহের প্রতি শান্তি বর্ষিত হোক।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


একটি ভালো কাজ কখনো হারিয়ে যায় না।

-ব্যাসিল।


যে পরনিন্দা গ্রহণ করে সে নিন্দুকের অন্যতম।

 


ফটো গ্যালারি
ষোলঘর আদর্শ উচ্চ বিদ্যালয়ে সনাক ও টিআইবির আয়োজন
দুর্নীতিবিরোধী ভিডিও ড্রামা প্রদর্শন ও কুইজ প্রতিযোগিতা
প্রেস বিজ্ঞপ্তি
২৭ এপ্রিল, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'জাগ্রত বিবেক, দুর্জয় তারুণ্য দুর্নীতি রুখবেই' এই সস্নেস্নাগান নিয়ে সচেতন নাগরিক কমিটি (সনাক), চাঁদপুর ও টিআইবির আয়োজনে এবং ষোলঘর আদর্শ উচ্চ বিদ্যালয়ের সার্বিক সহযোগিতায় গতকাল ২৬ এপ্রিল বেলা ১১টায় ষোলঘর আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে দুর্নীতিবিরোধী ভিডিও ড্রামা প্রদর্শনী ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। প্রতিযোগিতা শেষে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।



সভায় সনাক সভাপতি কাজী শাহাদাত বলেন, দুর্নীতির বিরুদ্ধে আমরা আমাদের চেতনাকে জাগ্রত করতে হবে। সকল প্রকার অন্যায়ের বিরুদ্ধে আমাদেরকে প্রতিবাদী হতে হবে। তিনি আরও বলেন, তোমাদের মধ্যে অনেক মুক্তচিন্তা রয়েছে। তোমরাই একদিন আলোর মানুষ হয়ে আলোর পথে যাত্রা শুরু করবে। আমরা চাই, তোমরা ভালো মানুষ হয়ে এদেশটাকে দুর্নীতিমুক্ত করবে। আমি দুর্নীতি করবো না, অন্যকে এবং পারিপাশ্বর্িক সকলকে, এমনকি আমার পরিবারকে দুর্নীতিমুক্ত থাকার জন্যে পরামর্শ দেবো-এটাই হোক শপথ। তিনি বলেন, আমি বিশ্বাস করি, তোমরাই একদিন এদেশ ও জাতিকে আলোর পথ দেখাবে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরও বলেন, দেশকে ভালোবাসতে হবে এবং বিবেককে জাগ্রত করতে হবে। দুর্নীতির বিরুদ্ধে আমাদের সোচ্চার হতে হবে। দুর্নীতিমুক্ত থাকলে যে কোনো ব্যক্তি ও প্রতিষ্ঠান তার কাঙ্ক্ষিত লক্ষ্যে পেঁৗছতে পারে। তিনি এ রকম একটি আয়োজনে সহযোগিতা করার জন্যে স্কুল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।



বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নঈম উদ্দিন খান বলেন, সনাক-চাঁদপুর দুর্নীতিবিরোধী ভিডিও ড্রামা প্রদর্শনীর মাধ্যমে শিক্ষার্থীদর মধ্যে যে দুর্নীতিবিরোধী চেতনা জাগ্রত করার প্রয়াস চালাচ্ছে এজন্যে তাদেরকে সাধুবাদ জানাই। তিনি বলেন, সমাজের প্রতিটি রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি রয়েছে। সকল প্রকার দুর্নীতির বিরুদ্ধে আমাদের প্রতিরোধ গড়ে তুলতে হবে। আমি আশা করছি, নাটকটিতে আজ তোমরা যা শিখলে তা তোমাদের ব্যক্তিগত, পারিবারিক ও সামাজিক জীবনে কাজে লাগাবে। তোমাদেরকে দুর্নীতির বিরুদ্ধে সচেতনতা সৃষ্টিতে এগিয়ে আসতে হবে। তিনি এই স্কুলে শিক্ষামূলক ড্রামাটি প্রদর্শনীর জন্যে সনাক-চাঁদপুরকে ধন্যবাদ জানান।



অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সনাক সদস্য মোঃ আব্দুল মালেক। অনুষ্ঠানের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে ধারণা প্রদান করেন টিআইবির অ্যাসিস্টেন্ট ম্যানেজার (এফএন্ডএ) শিশির কুমার সরকার। শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ মনির হোসেন ও ইয়েস গ্রুপের সহ-দলনেতা তাসমিয়াহ রহমান দিপা।



ইয়েস সদস্য রাজীব দাসের সঞ্চালনায় শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন শারমিন আক্তার বৃষ্টি ও নুসরাত জাহান অ্যানি। অনুষ্ঠানে শিক্ষার্থীদের দুর্নীতিবিরোধী শপথ বাক্য পাঠ করান সনাক সভাপতি কাজী শাহাদাত। কুইজ প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করেন ইয়েস সদস্য মোঃ আল-আমিন হোসাইন। কুইজ প্রতিযোগিতায় ৬ষ্ঠ-১০ম শ্রেণির সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত মোট ১০ জনকে পুরস্কার প্রদান করা হয়। পুরস্কার প্রাপ্তরা হলেন : লাবণী আক্তার অ্যানি, খাদিজা আক্তার, শামসুন্নাহার, আঞ্জুমান নিছা, পিংকি আক্তার হাবিবা, সুরাইয়া আক্তার, তামিমা তাহেজীব লামিয়া, সাদিয়া আক্তার, সেজুতি আক্তার ও ফাইজা ইসলাম। অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষক, ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস্ গ্রুপের সদস্য এবং টিআইবির কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।



 


আজকের পাঠকসংখ্যা
৪১৬৪০
পুরোন সংখ্যা