চাঁদপুর। বুধবার ১৬ মে ২০১৮। ২ জ্যৈষ্ঠ ১৪২৫। ২৯ শাবান ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • হাজীগঞ্জে আটককৃত বিএনপি'র ১৭ নেতাকর্মীকে জেলহাজতে প্রেরন
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৭-সূরা সাফ্ফাত

১৮২ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১৫৬। নাকি তোমাদের কাছে সুস্পষ্ট কোন দলিল রয়েছে?

১৫৭। তোমরা সত্যবাদী হলে তোমাদের কিতাব আন।

১৫৮। তারা আল্লাহ ও জ্বিনদের মধ্যে সম্পর্ক সাব্যস্ত করেছে, অথচ জ্বিনেরা জানে যে, তারা গ্রেফতার হয়ে আসবে।

১৫৯। তারা যা বলে তা থেকে আল্লাহ পবিত্র।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


যারা যুক্তি মানে না, তারা বর্বর।

-জর্জ বার্নাড শ’।


দেশের শাসনভার আল্লাহতায়ালার নিকট হতে আমানত।


ফটো গ্যালারি
দারিদ্র্য যাদের দমাতে পারেনি
অাঁধার ঘরের আলো শাহরাস্তির মুন্নি
মোঃ আবুল কালাম
১৬ মে, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


থাকার বসতবাড়ি ছাড়া আমার আর কিছুই নেই। গত রমজানে বাতাসে পড়ে যায় টিন ও বাঁশের বেড়ার ঘরটি। এনজিও ও বিভিন্ন লোক থেকে ঋণ নিয়ে ঘরটি মেরামত করি। অন্যের সামান্য জমি বর্গাচাষ ও দিনমজুরি করে ৬ সদস্যের সংসার চালাচ্ছি। ওই মেয়ে (মুনি্ন) পড়া ছাড়া কিছুই বোঝে না। কথাগুলো বলছিলেন শাহরাস্তির সূচীপাড়া উত্তর ইউনিয়নের দৈকামতা মিয়াজী বাড়ির মোস্তফা মিয়াজী। তার মেয়ে নাঈমা আক্তার মুনি্ন এবার সূচীপাড়া উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে। তার মা পারভীন আক্তার একজন গৃহিণী। ৪ সন্তানের মধ্যে মুনি্ন সবার বড়। অন্য সন্তান মোঃ রায়হার উদ্দীন (১৪) সূচীপাড়া উচ্চ বিদ্যালয়ে ৮ম শ্রেণিতে, সালমা আক্তার (১২) ষষ্ঠ শ্রেণিতে ও আরমান হোসেন (৭) পাথৈর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণিতে পড়ছে।



মুনি্ন বলে, আমার জন্য বাবা-মা অনেক কষ্ট করছেন। অভাবের সংসার, তাই গৃহ শিক্ষকের কাছে পড়তে পারিনি। তবে বিদ্যালয়ের আমজাদ স্যার, বিশ্বনাথ স্যার ও গোলাম রাব্বানী স্যারের কাছে কয়েক মাস টাকা ছাড়া প্রাইভেট পড়েছি। ভবিষ্যতে একজন ডাক্তার হওয়ার স্বপ্ন দেখে মুনি্ন।



বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হাবিব উল্যাহ বলেন, মুনি্নকে বিনা বেতনে অধ্যয়ন, শিক্ষা উপকরণ প্রদান করা হয়েছে। বিদ্যালয়ের পক্ষ থেকে তার কাছ থেকে কোনো টাকা-পয়সা নেয়া হয়নি। বিদ্যালয় পরিচালনা পর্ষদের অভিভাবক সদস্য আলমগীর কবির মিলন বলেন, মেয়েটি বিনয়ী, নিয়মিত বিদ্যালয়ে আসতো। তাই বিদ্যালয় কর্তৃপক্ষ তাকে সার্বিক সহযোগিতা করেছে।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১১৮০৯৯১
পুরোন সংখ্যা