চাঁদপুর। বুধবার ২৩ মে ২০১৮। ৯ জ্যৈষ্ঠ ১৪২৫। ৬ রমজান ১৪৩৯
ckdf
jibon dip

সর্বশেষ খবর :

  • হাজীগঞ্জ পৌরসভার কাউন্সিলর ও হাজীগঞ্জের শীর্ষ মাদক ব্যবসায়ী খোরশেদ আলম ভূট্টোকে ১শ পিস ইয়াবাসহ শুক্রবার আটক করেছে রামগঞ্জ থানা পুলিশ।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৮-সূরা ছোয়াদ

৮৮ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

০৪। তারা বিস্ময়বোধ করে যে, তাদেরই কাছে তাদের মধ্যে থেকে একজন সতর্ককারী আগমন মিথ্যাচারী যাদুকর।

০৫। সে কি বহু উপাস্যের পরিবর্তে এক উপাস্যের উপাসনা সাব্যস্ত করে দিয়েছে। নিশ্চয় এটা এক বিস্ময়কর ব্যাপার।   

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


বক্তৃতা ছোট হোক কিন্তু তার বক্তব্য সুস্পষ্ট এবং বোধগম্য হওয়া চাই।               


-স্টিন।


নীরবতাই শ্রেষ্ঠতম এবাদত। 


ফটো গ্যালারি
চাঁদপুরে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ২০ হাজার ৬৭৫ প্রার্থী
নিজস্ব প্রতিবেদক
২৩ মে, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর জেলার ৮ উপজেলার প্রাথমিক বিদ্যালয়ে রাজস্ব খাতভুক্ত 'সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০১৪' আগামী শুক্রবার (১ জুন ২০১৮) অনুিষ্ঠত হতে যাচ্ছে। এই নিয়োগ পরীক্ষায় জেলায় সর্বমোট পরীক্ষার্থীর সংখ্যা ২০ হাজার ৬শ'৭৫ জন। ১ জুন শুক্রবার সকাল ১০টায় পরীক্ষা শুরু হয়ে বেলা ১১টা ২০ মিনিটে শেষ হবে।



জেলায় উপরোক্ত মোট পরীক্ষার্থীর জন্যে কেন্দ্র থাকবে ২৮টি। শূন্য পদের সংখ্যা ৩শ'। তবে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন পর্যন্ত শূন্য পদের সংখ্যা আরো বাড়তে পারে বলে চাঁদপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানানো হয়েছে।



প্রাপ্ত তথ্যে জানা যায়, চাঁদপুর সদরে ১৭টি, মতলবে ৪টি ও হাজীগঞ্জের ৭টি স্কুল, কলেজ ও মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানে এ পরীক্ষা কেন্দ্র থাকবে। প্রতি ২০ জন পরীক্ষার্থীর জন্যে ১ জন করে পর্যবেক্ষক দায়িত্ব পালন করবেন ও প্রতি পদে ৬৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।



সংশ্লিষ্ট সূত্রটি আরো জানায়, ২৩ মে বেলা ১২টায় চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে ২৮টি কেন্দ্রের সচিবদের নিয়ে এক সভা হওয়ার কথা রয়েছে। ওই সভায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের রাজস্ব খাতভুক্ত 'সহকারী শিক্ষক নিয়োগ ২০১৪'-এর বিধি বাস্তবায়নে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।



উল্লেখ্য, দেশের ২৯ জেলার বৈধ প্রার্থীগণ এ পরীক্ষায় অংশ নিবে। আগামী শনিবার (২৬ মে) হবে ১ম পর্যায়ে ১৫টি জেলার পরীক্ষা। জেলাগুলো হলো : জামালপুর, টাঙ্গাইল, ঝিনাইদহ, খুলনা, নাটোর, নওগাঁ, পাবনা, রাজশাহী, সিরাজগঞ্জ, বগুড়া, সিলেট, গাইবান্ধা, দিনাজপুর, রংপুর ও বরিশাল। ২য় পর্যায়ে ১ জুন শুক্রবার হবে বাকি ১৪টি জেলার পরীক্ষা। জেলাগুলো হলো : চাঁদপুর, গাজীপুর, নরসিংদী, নেত্রকোনা, কিশোরগঞ্জ, ঢাকা, ময়মনসিংহ, বি বাড়িয়া, কুমিল্লা, চট্টগ্রাম, সাতক্ষীরা, যশোর, কুড়িগ্রাম ও নীলফামারী।



লিখিত পরীক্ষার প্রবেশপত্র সম্পর্কে ১৯ মে প্রার্থীদের স্ব স্ব মোবাইল নাম্বারে বার্তা প্রেরণ করা হয়েছে।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৩২৯৫৭৯
পুরোন সংখ্যা