চাঁদপুর। শুক্রবার ১৫ জুন ২০১৮। ১ আষাঢ় ১৪২৫। ২৯ রমজান ১৪৩৯
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরে স্কুল শিক্ষিকা জয়ন্তীর চাঞ্চল্যকর হত্যার রহস্য উদঘাটন * হত্যাকারী ডিস ব্যবসায়ী লাইনম্যান জামাল ও আনিসুর রহমান আটক
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৪-সূরা কামার


৫৫ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৩৮। প্রত্যুষে বিরামহীন শাস্তি তাহাদিগকে আঘাত করিল।


৩৯। এবং আমি বলিলাম, 'আস্বাদন কর আমার শাস্তি এবং সতর্কবাণীর পরিণাম।'


৪০। আমি কুরআন সহজ করিয়া দিয়াছি উপদেশ গ্রহণের জন্য; অতএব উপদেশ গ্রহণকারী কেহ আছে কি?


 


 


 


assets/data_files/web

ভালোবাসার কোনো অর্থ নেই, কোনো পরিমাপ নেই।


-সেন্ট জিরোমি


 


 


নামাজ বেহেশতের চাবি এবং অজু নামাজের চাবি।


 


 


 


ফটো গ্যালারি
চাঁদ দেখা সাপেক্ষে ঈদ শনিবার কিংবা রোববার
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
১৫ জুন, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

আজ ১৫ জুন শুক্রবার বাংলাদেশের আকাশে শাওয়ালের চাঁদ দেখা গেলে আগামীকাল ১৬ জুন শনিবার সারাদেশে পবিত্র ঈদুল ফিতর উদ্যাপিত হবে। অন্যথায় ১৭ জুন রোববার হবে ঈদুল ফিতর। আর এ সিদ্ধান্ত আজ সন্ধ্যার পরই জাতীয় চাঁদ দেখা কমিটির মাধ্যমে জানা যাবে। এদিকে গতকাল বৃহস্পতিবার রাতে ইলেক্ট্রনিক মিডিয়ার বিভিন্ন খবরের মাধ্যমে জানা গেছে, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, জাপান, আবর আমিরাত, তুর্কি ও সৌদিআরবে গতকাল শাওয়ালের চাঁদ দেখা যাওয়ায় আজ সেসব দেশে ঈদুল ফিতর উদ্যাপিত হবে। তাই বাংলাদেশে আজ সন্ধ্যায় শাওয়ালের চাঁদ দেখা যাওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে। তাহলে ঈদ হবে আগামীকাল শনিবার।

দীর্ঘ একমাস সিয়াম সাধনা শেষে ঈদুল ফিতর মুসলিম উম্মাহর দরজায় কড়া নাড়ছে। ঈদ উদ্যাপনে মানুষ সর্বশেষ প্রস্তুতি সেরে নিচ্ছে আজ। মা-বাবা-আত্মীয়-স্বজনদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে লঞ্চ, স্টিমার, ট্রেন, বাস, প্রাইভেটকার ও মাইক্রোযোগে দূর-দূরান্ত থেকে প্রতিদিন মানুষজন ছুটে আসছে বাড়ি-ঘরে।

গত ক'দিন ধরে চাঁদপুর অভিমুখী লঞ্চ-স্টিমারগুলোতে অসংখ্য মানুষকে আসতে দেখা গেছে। এছাড়া বাস, ট্রেনসহ অন্যান্য যানবাহনেও যাত্রীর সংখ্যা দেখা যাচ্ছে অস্বাভাবিক। লঞ্চ-স্টিমার ঘাট, রেলস্টেশন ও বাস স্ট্যান্ডে যাত্রীদের নিরাপত্তা বিধানে চাঁদপুরের আইন-শৃঙ্খলা বাহিনী রয়েছে বেশ তৎপর। তাদেরকে সহযোগিতা করছে স্কাউট সদস্য। গোয়েন্দা পুলিশ, ডিবি পুলিশ এবং পুলিশ সদস্যদের সংখ্যাও বৃদ্ধি করা হয়েছে। এমনকি গুরুত্বপূর্ণ সড়কগুলোর মোড় ও বড় বড় শপিং মার্কেটের সম্মুখে পুলিশ সদস্যদের অবস্থান রমজানের শেষাংশ থেকেই দেখা যাচ্ছে। ঈদকে সামনে রেখে লঞ্চ, স্টিমার ও ট্রেনের বিশেষ সার্ভিস রাখা হয়েছে।

পবিত্র ঈদুল ফিতর উদ্যাপনের লক্ষ্যে বাড়ি-ঘরে আসা মানুষজনের পদচারণায় চাঁদপুরের ছোট-বড় মার্কেটগুলো গত ক'দিন বেশ সরগরম। ঈদের সর্বশেষ কেনাকাটার জন্যে গত ক'দিন ছিলো মার্কেটগুলোতে উপচেপড়া ভিড়। চাঁদপুরে ঈদের জামাত আয়োজনের লক্ষ্যে ঈদগাহ ও মসজিদ প্রাঙ্গণে চলছে প্রস্তুতি। পাশাপাশি মসজিদগুলোকেও প্রস্তুত রাখা হয়েছে। যাতে বৃষ্টির কারণে ঈদগাহে নামাজ আদায় করতে না পারলে মসজিদে আদায় করা যায়। চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত ঈদ প্রস্তুতি সভায় চাঁদপুর শহরের প্রধান প্রধান ঈদ জামাতের সময়সূচি নির্ধারণ করা হয়েছে। সবমিলিয়ে পবিত্র ঈদুল ফিতর উদ্যাপনে মুসলিম উম্মাহ প্রস্তুত হয়ে আছে।

আজকের পাঠকসংখ্যা
১১৯৯৫৬
পুরোন সংখ্যা