চাঁদপুর। শনিবার ২৩ জুন ২০১৮। ৯ আষাঢ় ১৪২৫। ৮ শাওয়াল ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরের নতুন জেলা প্রশাসক হিসেবে যোগ দেবেন মোঃ কামরুজ্জামান। তিনি বর্তমানে এলজিইডি মন্ত্রণালয়ে উপ-সচিব হিসেবে কর্মরত আছেন।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৯-সূরা আয্-যুমার

৭৫ আয়াত, ৮ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

০৫। তিনি আসমান ও জমিন সৃষ্টি করেছেন যথাযথভাবে। তিনি রাত্রিকে দিবস দ্বারা আচ্ছাদিত করেন এবং দিবসকে রাত্রি দ্বারা আচ্ছাদিত করেন এবং তিনি সূর্য ও চন্দ্রকে কাজে নিযুক্ত করেছেন প্রত্যেকেই বিচরণ করে নির্দিষ্ট সময়কাল পর্যন্ত। জেনে রাখুন, তিনি পরাক্রমশালী, ক্ষমাশীল।

০৬। তিনি সৃষ্টি করেছেন তোমাদেরকে একই ব্যক্তি থেকে। অতঃপর তা থেকে তার যুগল  সৃষ্টি করেছেন এবং তিনি তোমাদের জন্যে আট প্রকার চতুষ্পদ জন্তু অবতীর্ণ করেছেন। তিনি তোমাদেরকে সৃষ্টি করেছেন তোমাদের মাতৃগর্ভে পর্যায়ক্রমে একের পর এক ত্রিবিধ অন্ধকারে। তিনি আল্লাহ্ তোমাদের পালনকর্তা, সা¤্রাজ্য তাঁরই। তিনি ব্যতীত কোনো উপাস্য নেই। অতএব, তোমরা কোথায় বিভ্রান্ত হচ্ছ?

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন





 


কর্তব্য সম্পাদনই ধর্ম।     


-ম্যাকস মুলার।


ডান হাত যা দান করে বাম হাত তা জানতে পারে না, এমন দানই সর্বোৎকৃষ্ট।

 


ফটো গ্যালারি
রাশিয়া বিশ্বকাপ ফুটবল-২০১৮
আর্জেন্টিনার পরাজয়ের পর ব্রাজিলের জয়
চৌধুরী ইয়াসিন ইকরাম
২৩ জুন, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


রাশিয়া বিশ্বকাপ ফুটবলে ২১ জুন আর্জেন্টিনার পরাজয়ের পর ২২ জুনের ম্যাচেই জয় পেলো ব্রাজিল। বিশ্বকাপ ফুটবলই গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে শুক্রবার কোস্টারিকার বিপক্ষে কষ্টার্জিত জয় পেয়েছে দলটি। অতিরিক্ত সময়ে কোস্টারিকার জালে ২ বার বল জড়ান তিতের শীর্ষরা। ব্রাজিলের পক্ষে প্রথম গোল করেন কৌতিনহো। আর ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। রাশিয়া বিশ্বকাপে এদিন নেইমার পেলেন প্রথম গোলের স্বাদ। আর কৌতিনহোর পাশে জমা হলো ২ গোল। আক্রমণাত্মক ফুটবল খেলেও নির্ধারিত ৯০ মিনিটে প্রতিপক্ষের জালে বল জড়াতে ব্যর্থ ব্রাজিল ৯১ মিনিটে কৌতিনহো আর ৯৭ মিনিটে নেইমারের গোলে ২-০ ব্যবধানে জয় তুলে নিলো।



অপরদিকে ২১ জুন খেলার প্রথমার্ধে গোলের সুযোগ তৈরি করলেও গোল বঞ্চিত হয় আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়া। দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনার গোলরক্ষক উইলি কাবাইয়েরোর মারাত্মক ভুলে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। সেই চাপ সামলে উঠতে পারেনি মেসির আর্জেন্টিনা। আর্জেন্টিনার বিপক্ষে ৩-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ল ক্রোয়েশিয়া। ম্যাচের ৫৩ মিনিটে দলকে এগিয়ে দেন ক্রোয়েশিয়ার স্ট্রাইকার রেবিচ। এরপর ক্রোয়েশিয়ার পক্ষে দ্বিতীয় গোলটি করেন দলটির অধিনায়ক মদ্রিচ। ম্যাচের ৮০ মিনিটে ক্রোয়েশিয়ার অধিনায়ক লুকা মদ্রিচের ম্যাচের দ্বিতীয় গোলটি আর্জেন্টাইন গোলরক্ষকের দুর্বলতা প্রকাশ করেছে। আর তৃতীয় গোলটি আসে ম্যাচের অন্তিম মুহূর্তে। মূলত দুর্বল গোলরক্ষকই ডুবিয়েছে আর্জেন্টিনাকে।



বিশ্বকাপে আর্জেন্টিনাকে উড়িয়ে দিয়ে ৩-০ ব্যবধানের ঐতিহাসিক জয় পেয়েছে ক্রোয়েশিয়া। ক্রোয়েশিয়ার বিপক্ষে অগোছালো আর দুর্বল রক্ষণের খেসারত দিতে হয়েছে আর্জেন্টিনাকে। নিজ দলের এমন শোচনীয় পরাজয়ে গ্যালারিতে বসেই কাঁদতে দেখা গেল ডিয়াগো ম্যারাডোনাকে। টিভি রিপ্লেতে দেখা যায়, কিংবদন্তি ফুটবলার ডিয়াগো ম্যারাডোনা গ্যালারিতে কাঁদছেন। তার উত্তরসূরিদের এমন লজ্জাজনক পরিণতি দেখে দুই হাত দিয়ে চোখ মুছছেন তিনি।



বিশ্বকাপ ফুটবল নিয়ে সারাবিশ্বের মতো বাংলাদেশেও আর্জেন্টিনা ও ব্রাজিলের অনেক সমর্থক রয়েছে। যারা ব্রাজিল সমর্থন করেন তারা ২১ জুন আর্জেন্টিনার খেলার দিন ক্রোয়োশিয়ার পক্ষে সাপোর্ট করেন। আর গতকাল ব্রাজিলের খেলার দিন আর্জেন্টিনার সমর্থকরা কোস্টারিকার সমর্থন করেন। তবে খেলার নিয়ম অনুযায়ী এখনও ম্যারোডোনা ও মেসির আর্জেন্টিনা বিশ্বকাপ ফুটবলের শেষ ১৬তে যাওয়ার সুযোগ রয়েছে। আগামী ২৬ জুন যদি আর্জেন্টিনা নাইজেরিয়াকে বড় গোলের ব্যবধানে হারিয়ে জয় তুলে নিতে পারে তাহলে মেসির দল অবশ্যই শেষ ১৬তে খেলার সুযোগ পাবে। আর অপরদিকে নেইমারের দল ব্রাজিলকে সার্বিয়ার সাথে অবশ্যই জয় কিংবা ড্র করতে হবে । ক্রীড়ামোদী দর্শকরা আশা করছেন, দুদলই যেনো আগামী ২য় রাউন্ডে খেলার সুযোগ পায়। তাহলেই বিশ্বকাপ ফুটবলের আসর আরো জমে উঠবে ।



 


আজকের পাঠকসংখ্যা
৬৩৪৬২২
পুরোন সংখ্যা