চাঁদপুর । বৃহস্পতিবার ১২ জুলাই ২০১৮ । ২৮ আষাঢ় ১৪২৫ । ২৭ শাওয়াল ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • কচুয়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীকে ফাঁসির আদেশ দিয়েছে জেলা দায়রা জজ আদালত
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৯-সূরা আয্-যুমার

৭৫ আয়াত, ৮ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪২। আল্লাহ মানুষের প্রাণ হরণ করেন তার মৃত্যুর সময়, আর যে মরে না, তার নিদ্রাকালে। অতঃপর যার মৃত্যু অবধারিত করেন, তার প্রাণ ছাড়েন না এবং অন্যান্যের ছেড়ে দেন এক নির্দিষ্ট সময়ের জন্যে। নিশ্চয় এতে চিন্তাশীল লোকদের জন্যে নিদর্শনাবলি রয়েছে।

৪৩। তারা কি আল্লাহ ব্যতীত সুপারিশকারী গ্রহণ করেছে? বলুন, তাদের কোন এখতিয়ার না থাকলেও এবং তারা না বুঝলেও?

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন

 


খাবার টেবিলে বসে যারা কথা বলে বেশি, তারা বেশি খেতে পারে না।  


-ও ডাব্লিউ ছোলম।


মানবতার সেবায় যিনি নিজের জীবন নিঃশেষে বিলিয়ে দিতে পারেন, তিনিই মহামানব।





                           


ফটো গ্যালারি
চাঁদপুরে বিশ্ব জনসংখ্যা দিবসে র‌্যালি ও আলোচনা সভায় জেলা প্রশাসক
মানুষ এখন তার স্বাস্থ্যের বিষয়ে সচেতন থাকছে
বাদল মজুমদার
১২ জুলাই, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান বলেছেন, বর্তমান বিশ্বে বাংলাদেশ অনেক ক্ষেত্রে নেতৃত্ব দিচ্ছে। এই নেতৃত্ব দেয়া যতো বেশি বৃদ্ধি পাবে, বিশ্বে বাংলাদেশের অবস্থান ততো বেশি সমুজ্জ্বল হবে। আমাদের দেশে বিভিন্ন ক্ষেত্রে পরিবর্তন এখন দৃশ্যমান। প্রতিটা মানুষ এখন তার স্বাস্থ্যের বিষয়ে সচেতন থাকছে।



তিনি বলেন, জনসংখ্যা নিয়ন্ত্রণে সরকার কাজ করে যাচ্ছে। স্বাস্থ্যকর্মীরা জনগণের দ্বারে দ্বারে যাচ্ছে। মানুষকে সুস্বাস্থ্যের জন্য ভালো পরামর্শ দিতে হবে। কারণ সেবা হলো এক প্রকার ইবাদত। তাই সেবার মানসিকতা নিয়ে আমাদের কাজ করতে হবে। চাঁদপুরকে আলোকিত করার সময় এসেছে। আসুন, আমরা সবাই মিলে চাঁদপুরকে আলোকিত করি।



গতকাল ১১ জুলাই বুধবার বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ মোঃ সাইদুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শওকত ওসমান, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মির্জা জাকির ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আমিনুল ইসলাম।



জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক ডাঃ মোঃ ইলিয়াছ মিয়ার সভাপ্রধানে ও চাঁদপুর সদর উপজেলা পরিষদের মেডিকেল অফিসার ডাঃ এমএ গফুর মিয়ার পরিচালনায় আরো বক্তব্য রাখেন শাহ মাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান স্বপন মাহমুদ, সূর্যের হাসি ক্লিনিকের শাহেদ রিয়াজসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও এনজিওর কর্মকর্তাগণ।



আলোচনা সভার পূর্বে বেলা ১১টায় চাঁদপুর সার্কিট হাউজ প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। অনুষ্ঠানে পরিবার পরিকল্পনা কার্যক্রম এবং মা ও শিশু সেবায় অবদানের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে ২০ জনকে ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়।



 


আজকের পাঠকসংখ্যা
১৩৬৫৬৫
পুরোন সংখ্যা