চাঁদপুর । বৃহস্পতিবার ১২ জুলাই ২০১৮ । ২৮ আষাঢ় ১৪২৫ । ২৭ শাওয়াল ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • কচুয়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীকে ফাঁসির আদেশ দিয়েছে জেলা দায়রা জজ আদালত
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৯-সূরা আয্-যুমার

৭৫ আয়াত, ৮ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪২। আল্লাহ মানুষের প্রাণ হরণ করেন তার মৃত্যুর সময়, আর যে মরে না, তার নিদ্রাকালে। অতঃপর যার মৃত্যু অবধারিত করেন, তার প্রাণ ছাড়েন না এবং অন্যান্যের ছেড়ে দেন এক নির্দিষ্ট সময়ের জন্যে। নিশ্চয় এতে চিন্তাশীল লোকদের জন্যে নিদর্শনাবলি রয়েছে।

৪৩। তারা কি আল্লাহ ব্যতীত সুপারিশকারী গ্রহণ করেছে? বলুন, তাদের কোন এখতিয়ার না থাকলেও এবং তারা না বুঝলেও?

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন

 


খাবার টেবিলে বসে যারা কথা বলে বেশি, তারা বেশি খেতে পারে না।  


-ও ডাব্লিউ ছোলম।


মানবতার সেবায় যিনি নিজের জীবন নিঃশেষে বিলিয়ে দিতে পারেন, তিনিই মহামানব।





                           


ফটো গ্যালারি
১৯ জুলাই বাংলাদেশ জুয়েলার্স সমিতি চাঁদপুর জেলা শাখার নির্বাচন
গোলাম মোস্তফা
১২ জুলাই, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

বাংলাদেশ জুয়েলার্স সমিতি চাঁদপুর জেলা শাখার দ্বি-বার্ষিক (২০১৮-২০) মেয়াদের নির্বাচন আগামী ১৯ জুলাই বৃহস্পতিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবারের নির্বাচনে সমিতির গঠনতন্ত্র মোতাবেক ১১টি পদে প্রতিদ্বন্দ্বিতা হবে। নির্বাচনকে কেন্দ্র করে গঠিত নির্বাচন পরিচালনা কমিটি সমিতির গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচনী তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ী ১১টি পদের মধ্যে ১০টি পদে ১৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে ১টি পদে অর্থাৎ দপ্তর সম্পাদক পদে কোনো প্রার্থী মনোনয়নপত্র উত্তোলন না করায় ওই পদে নির্বাচনের পরে গঠনতন্ত্র মোতাবেক নির্বাচিত কার্যকরী পরিষদ যে কোনো একজনকে কো-অপ্ট করে দপ্তর সম্পাদকের দায়িত্ব দেবেন বলে নির্বাচন পরিচালনা কমিটি ঘোষণা দিয়েছে।

অপরদিকে সহ-সাধারণ সম্পাদক পদে একমাত্র প্রার্থী অজিত সরকার মনোনয়নপত্র উত্তোলন করেন ও জমা দেন। এই পদে অন্য কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় তাকে নির্বাচিত ঘোষণা করা হয়। সংগঠন সূত্রে জানা যায়, বাংলাদেশ জুয়েলার্স সমিতি, চাঁদপুর জেলা শাখার মোট ভোটার সংখ্যা রয়েছে ১০১ জন। এর মধ্যে চাঁদপুরের ঐতিহ্যবাহী ব্যবসায়ী কেন্দ্র পুরাণবাজার জুয়েলার্স সমিতির আলাদা কমিটি থাকায় ওই কমিটি থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদাধিকার বলে ভোটার রয়েছেন। এছাড়াও জেলা এই সংগঠনের সাথে অন্তর্ভুক্ত রয়েছেন কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলা। তাই এই ২ উপজেলার সভাপতি ও সাধারণ সম্পাদক অনুরূপভাবে ভোটার হওয়ায় এখানে আরও ৪ জন ভোটার বৃদ্ধি পেয়েছে । সর্বোপরি ৩টি কমিটির ৬ জনসহ মোট ভোটার ১০৭ জন। এবারের নির্বাচনের জন্যে গঠিত নির্বাচন পরিচালনা কমিটি সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থিতায় বেশ কিছু শর্ত জুড়ে দেয়ায় সাবেক বেশ ক'জন নেতা সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থী হতে পারেন নি।

এবারের নির্বাচনে প্রার্থীরা হলেন : সভাপতি পদে সাবেক সভাপতি মোঃ মোস্তফা (ফুল মিয়া) ও মেঘনাথ কর্মকার, সহ-সভাপতি পদে ফারুক স্বর্ণকার, মানিক মজুমদার, জয়রাম রায়, সাজ্জাদ চৌধুরী নাহিদ, সাধারণ সম্পাদক পদে মানিক কর্মকার ও মানিক পোদ্দার, সাংগঠনিক সম্পাদক পদে নজির আহম্মেদ ও রঞ্জন ঘোষ, কোষাধ্যক্ষ পদে বাবুল কর্মকার ও প্রসেনজিৎ দেব; কার্যকরী সদস্য পদে সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক খোকন কর্মকার ও সুবল সরকার।

সংগঠনের বর্তমান আহ্বায়ক শুকদেব রায় ও প্রধান নির্বাচন কমিশনার মোঃ হাবিবুর রহমান হাবিব জানান, ১১ জুলাই থেকে ১৭ জুলাই রাত ১২টা পর্যন্ত প্রার্থীরা তাদের পক্ষে ভোট চাওয়ার জন্যে প্রচারণা চালাতে পারবেন। আর আগামী ১৯ জুলাই চিত্রলেখার মোড়, গোল্ডেন প্লাজার ২য় তলায় সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

আজকের পাঠকসংখ্যা
১৩৫৭৩০
পুরোন সংখ্যা