চাঁদপুর । বুধবার ১৮ জুলাই ২০১৮ । ৩ শ্রাবণ ১৪২৫ । ৪ জিলকদ ১৪৩৯
jibon dip
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৯-সূরা আয্-যুমার

৭৫ আয়াত, ৮ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৫৩। বলুন, হে আমার বান্দাগণ যারা নিজেদের উপর যুলুম করেছে তোমরা আল্লাহর রহমত থেকে নিরাশ হয়ো না। নিশ্চয় আল্লাহ সমস্ত গুনাহ মাফ করেন। তিনি ক্ষমাশীল, পরম দয়ালু।

৫৪। তোমরা তোমাদের পালনকর্তার অভিমুখী হও এবং তার আজ্ঞাবহ হও তোমাদের কাছে আযাব আসার পূর্বে। এরপর তোমরা সাহায্যপ্রাপ্ত হবে না;  

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


প্রত্যেক মানুষের একটা দুর্বল দিক থাকে, জেনে শুনে সেখানে আঘাত দেওয়া উচিত নয়।

 -জন রে।


নামাজ বেহেশতের চাবি এবং অজু নামাজের চাবি।



 


ফটো গ্যালারি
কম্পিউটার প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র ও দুঃস্থদের মাঝে চাল বিতরণকালে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান
এই সমাজকে ভালো রাখা, শান্তিতে রাখা আমাদের সকলের কর্তব্য
স্টাফ রিপোর্টার
১৮ জুলাই, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতাধীন বিশেষ এলাকার জন্যে উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত) কর্মসূচির অন্তর্ভুক্ত বৃহৎ আকারের আয়বর্ধনমূলক প্রকল্পে স্থাপিত কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের প্রশিক্ষণার্থী ছাত্র-ছাত্রীদের মাঝে সনদ বিতরণ, দুঃস্থ-অসহায়দের মাঝে চাল বিতরণ ও অনলাইন রক্তদাতা সংগঠন 'জীবনদীপ'-এর স্বেচ্ছায় রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। গতকাল ১৭ জুলাই মঙ্গলবার বিকেলে চাঁদপুর সদর উপজেলার বালিয়া ইউনিয়নের জেলা ত্রিপুরা জাতি সমাজ উন্নয়ন সংস্থার কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান। তিনি ত্রিপুরা সমপ্রদায়ের মানুষের সুখ-দুঃখের কথা জানতে চেয়ে বলেন, আপনারা কে কেমন আছেন তা জানার জন্যেই আমি এখানে এসেছি। আপনাদের যদি কোনো কষ্ট-দুঃখ বা সমস্যা থেকে থাকে তাহলে আপনারা তা অনায়াসে আমাকে জানাতে পারেন। আমি চেষ্টা করবো সে সকল সমস্যা দূরীকরণে কাজ করতে। সরকার দেশের মানুষের উন্নয়নে ব্যাপক কাজ করছেন, সেই উন্নয়ন কার্যক্রম আমাদেরকে এগিয়ে নিয়ে যেতে হবে, সমাজের শান্তি-শৃঙ্খলা রক্ষায় আমাদের সকলকে কাজ করতে হবে। শুধু আমি ভালো থাকলেই হবে না, সমাজকে ভালো রাখতে হবে, সমাজের অশান্তি দূর করতে হবে। এই সমাজকে ভালো রাখা, শান্তিতে রাখা আমাদের সকলের কর্তব্য। মনে রাখতে হবে, আমার দ্বারা যেনো সমাজে অশাান্তি সৃষ্টি না হয়। তিনি একটি বাড়ি একটি খামার প্রকল্প কর্মসূচি বাস্তবায়নের ওপরও ও গুরুত্বারোপ করেন।



জেলা ত্রিপুরা জাতি সমাজ উন্নয়ন সংস্থার সভাপতি গীত্তরঞ্জন ত্রিপুরার সভাপ্রধানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা ও জীবনদীপের প্রতিষ্ঠাতা অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদার। বালিয়া কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের সুপারিন্টেন্ডেন্ট মোঃ তানভীর হোসেনের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা চাঁদপুর কণ্ঠের চীফ রিপোর্টার বিমল চৌধুরী, মোঃ ফারুক আহম্মদ, মোঃ আরশাদ বেপারী, চাঁদপুর সিটি কলেজের প্রভাষক সুদীপ্ত কর, ই-হক কোচিং সেন্টারের শিক্ষক ডিকে মৃদুল, জীবনদীপের প্রবাসী প্রতিনিধি মোঃ সামছুল হক, সংগঠনের সহ-সভাপতি নিমাই ত্রিপুরা, সাধারণ সম্পাদক সুভাষ ত্রিপুরা, যুগ্ম সম্পাদক প্রবীর ত্রিপুরা, সাংগঠনিক সম্পাদক রাখাল ত্রিপুরা, কোষাধ্যক্ষ ডাঃ খোকন ত্রিপুরা প্রমুখ।



প্রশিক্ষণার্থীদের সনদপত্র ও দুঃস্থদের মাঝে চাল বিতরণ শেষে জেলা প্রশাসক প্রশিক্ষণ কার্যালয়ের দোতলায় অনুষ্ঠিত জীবনদীপের দিনব্যাপী স্বেচ্ছায় রক্তের গ্রুপ নির্ণয়করণ কার্যক্রম অবলোকনপূর্বক সন্তোষ প্রকাশ করেন। তিনি কালচারাল প্রোগ্রাম করার জন্যেও তাদেরকে উৎসাহ প্রদান করেন।



উল্লেখ্য, চাঁদপুর ভ্যাকসিন সেন্টারের পরিচালক মোঃ মুকবুল আহম্মদের সহযোগিতায় অনলাইন রক্তদাতা গোষ্ঠী 'জীবনদীপ' স্বেচ্ছায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়করণ কর্মসূচি গ্রহণ করায় বালিয়া ইউনিয়নবাসীর মাঝে ব্যাপক উৎসাহের সৃষ্টি হয়। অনেকেই বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করতে পেরে সন্তোষ প্রকাশ করেন।



 


আজকের পাঠকসংখ্যা
৯৫৪৭০
পুরোন সংখ্যা