চাঁদপুর । বৃহস্পতিবার ১৯ জুলাই ২০১৮ । ৪ শ্রাবণ ১৪২৫ । ৫ জিলকদ ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৯-সূরা আয্-যুমার

৭৫ আয়াত, ৮ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


৫৫। তোমাদের প্রতি অবতীর্ণ উত্তম বিষয়ের অনুসরণ কর তোমাদের কাছে অতর্কিত ও অজ্ঞাতসারে আযাব আসার পূর্বে।

৫৬। যাতে কেউ না বলে, হায় হায়, আল্লাহ সকাশে আমি কর্তব্যে অবহেলা করেছি এবং  আমি ঠাট্টা-বিদ্রুপকারীদের অন্তর্ভূক্ত ছিলাম।

৫৭। অথবা না বলে, আল্লাহ যদি আমাকে পথপ্রদর্শন করতেন, তবে অবশ্যই আমি পরহেযগারদের একজন হতাম।  

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন





 


শাসন করা তারই সাজে সোহাগ করে যে গো।

 -রবীন্দ্রনাথ ঠাকুর।


নারী পুরুষের যমজ অর্ধাঙ্গিনী।

 


ফটো গ্যালারি
মতলব উত্তরে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়
আমরা জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় অনেকটা সফল হয়েছি
ইউএনও শারমিন আক্তার
মাহবুব আলম লাভলু
১৯ জুলাই, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৮ উপলক্ষে 'স্বয়ংসম্পূর্ণ মাছের দেশ-বঙ্গবন্ধুর বাংলাদেশ' এ প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল বুধবার মতলব উত্তর উপজেলা প্রশাসন ও মৎস্য দপ্তরের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।



সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ শাখাওয়াত হোসেনের সভাপ্রধানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) শুভাশীষ ঘোষ। সঞ্চালনা করেন মোস্তাফিজুর রহমান।



উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার মৎস্য সম্পদ রক্ষা ও তা বৃদ্ধিকরণে সকলের সহযোগিতা কামনা করে বলেন, চাঁদপুরে পূর্বের চেয়ে মাছের চাষ বৃদ্ধি পেয়েছে। আমরা জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় অনেকটা সফল হয়েছি। মা ইলিশ রক্ষাসহ জাটকা নিধন বন্ধে কার্যকর ব্যবস্থা নেয়ার ফলে বর্তমানে ১ কেজির বেশি ওজনের ইলিশ বাজারে পাওয়া যাচ্ছে। যদি আমরা জাটকা রক্ষা করতে না পারতাম, তাহলে এত বড় সাইজের ইলিশ পাওয়া যেতো না। মিঠা পানিতে মাছ চাষের ক্ষেত্রে চাঁদপুরের অবস্থান ৪র্থ। যা আমাদের গর্ব করার বিষয়। আমরা জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় জাটকা নিধন বন্ধে কঠোর কর্মসূচি পালন করবো। পাশাপাশি অন্যান্য প্রজাতির মাছও যাতে চাষ করা যায় সেদিকে খেয়াল রাখতে হবে।



সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা শাখাওয়াত হোসেন ১৮ থেকে ২৪ জুলাই পর্যন্ত জাতীয় মৎস্য সপ্তাহের গৃহীত কর্মসূচি বর্ণনা করেন। একই সঙ্গে এসব কর্মসূচি বাস্তবায়নে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।



সাংবাদিক নেতৃবৃন্দ তাঁদের বক্তব্যে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মতলব উত্তরে সপ্তাহব্যাপী গৃহীত কর্মসূচি জনগণকে জানানোর লক্ষ্যে এবং উপজেলা মৎস্য বিভাগের বিভিন্ন তথ্যাদি প্রচার ও প্রসারের লক্ষ্যে মতবিনিময় সভা আয়োজন করায় উপজেলা মৎস্য বিভাগকে ধন্যবাদ জানান। একই সাথে তাঁরা মৎস্য সপ্তাহের কর্মসূচি যাতে সফলভাবে বাস্তবায়ন হয় সে লক্ষ্যে সাংবাদিকদের সর্বাত্মক সহযোগিতা থাকবে বলে উপজেলা মৎস্য কর্মকর্তাকে আশ্বস্ত করেন।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৬৪৯১৪৩
পুরোন সংখ্যা