চাঁদপুর । বৃহস্পতিবার ১৯ জুলাই ২০১৮ । ৪ শ্রাবণ ১৪২৫ । ৫ জিলকদ ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৯-সূরা আয্-যুমার

৭৫ আয়াত, ৮ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


৫৫। তোমাদের প্রতি অবতীর্ণ উত্তম বিষয়ের অনুসরণ কর তোমাদের কাছে অতর্কিত ও অজ্ঞাতসারে আযাব আসার পূর্বে।

৫৬। যাতে কেউ না বলে, হায় হায়, আল্লাহ সকাশে আমি কর্তব্যে অবহেলা করেছি এবং  আমি ঠাট্টা-বিদ্রুপকারীদের অন্তর্ভূক্ত ছিলাম।

৫৭। অথবা না বলে, আল্লাহ যদি আমাকে পথপ্রদর্শন করতেন, তবে অবশ্যই আমি পরহেযগারদের একজন হতাম।  

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন





 


শাসন করা তারই সাজে সোহাগ করে যে গো।

 -রবীন্দ্রনাথ ঠাকুর।


নারী পুরুষের যমজ অর্ধাঙ্গিনী।

 


ফটো গ্যালারি
মোবাইল কোর্ট আইলে হ্যারা পলায় ক্যারে!
হাজীগঞ্জ ব্যুরো
১৯ জুলাই, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

দেশের জনপ্রিয় নাট্যাভিনেতা মোশাররফ করিম। নাটকে অভিনয়ের সময় তার নিজস্ব কিছু ভাষা প্রয়োগ করেন। মোশাররফ করিমের নাটকের ডায়ালগের মতো করে জনৈক ব্যক্তি বলেন, 'মোবাইল কোর্ট আইলে হ্যারা পলায় ক্যারে'। গত বুধবার বিকেলে হাজীগঞ্জের বাকিলা বাজারের একটি ফার্মেসীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা শেষে ম্যাজিস্ট্রেট চলে গেলে উৎসুক জনতার মধ্য থেকে এই ডায়লগটি আসে। এই বাজারে এদিন ভ্রাম্যমাণ আদালত আসামাত্র বাজারের আশি ভাগ ফার্মেসী কয়েক মিনিটের মধ্যে বন্ধ করে সটকে পড়ে ফার্মেসী মালিকগণ। আদালত পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত শারমিন।

খোঁজ নিয়ে জানা যায়, হাজীগঞ্জ উপজেলার গ্রামাঞ্চলের হাট-বাজারগুলোতে কয়েকশ' ফার্মেসী রয়েছে। সেই ধারাবাহিতকার সূত্র ধরে উপজেলার বাকিলা বাজারে ছোট বড় মিলিয়ে প্রায় ২০টি ফার্মেসী রয়েছে। এই ফার্মেসীগুলোর প্রায় অর্ধেক ফার্মেসীর ড্রাগ লাইসেন্স নেই। এই সকল ফার্মেসীতে অনেক সময় বিক্রি নিষিদ্ধ কিংবা উৎপাদন নিষিদ্ধ ঔষধ সচরাচর বিক্রি করা হয় বলে জনশ্রুতি রয়েছে। এ বিষয়গুলো দেখার জন্য সরকারের সংশ্লিষ্ট বিভাগের নজরদারি একেবারে যৎসামান্য। মাঝে মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট কিংবা নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ ঔষধ তত্ত্বাবধায়কের কার্যালয় থেকে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আসেন। ম্যাজিস্ট্রেট কিংবা ঔষধ তত্ত্বাবধায়েকর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আসলেই ঘটে বিপত্তি।

বেশ কয়েকমাস পূর্বে নির্বাহী ম্যাজিস্ট্রেট বর্তমানে শাহরাস্তি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পদে কর্মরত লিটুস লরেন্স চিরান বাকিলা বাজারের একটি ফার্মেসীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে বাজারের অন্য সকল ফার্মেসী মুহূর্তের মধ্যেই বন্ধ হয়ে যায়। ঠিক একইভাবে গত বুধবার নির্বাহী ম্যাজিস্ট্রেট বাজারের একটিমাত্র ফার্মেসীতে আদালত পরিচালনাকালে বাজারের বেশিরভাগ ফার্মেসী বন্ধ হয়ে যায়। ঠিক এই ম্যাজিস্ট্রেট বাজার ত্যাগ করার পরেই বন্ধ রাখা ফার্মেসীগুলো যথারীতি খোলা হয়। আর এভাবে অধরা রয়ে যায় লাইন্সেসবিহীন ফার্মেসীগুলো আইনের হাত থেকে।

এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৮০৫৮১৫
পুরোন সংখ্যা