চাঁদপুর । শুক্রবার ২০ জুলাই ২০১৮ । ৫ শ্রাবণ ১৪২৫ । ৬ জিলকদ ১৪৩৯
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৯-সূরা আয্-যুমার

৭৫ আয়াত, ৮ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৫৮। অথবা আযাব প্রত্যক্ষ করার সময় না বলে, যদি কোনরূপে একবার ফিরে যেতে পারি, তবে আমি সৎকর্মপরায়ণ হয়ে যাব।

৫৯। হ্যাঁ, তোমার কাছে আমার নির্দেশ এসেছিল; অতঃপর তুমি তাকে মিথ্যা বলেছিলে, অহংকার করেছিলে এবং কাফেরদের অন্তর্ভুক্ত হয়ে গিয়েছিলে।

৬০। যারা আল্লাহর প্রতি মিথ্যা আরোপ করে, কেয়ামতের দিন আপনি তাদের মুখ কাল দেখবেন। অহংকারীদের আবাসস্থল জাহান্নামে নয় কি?

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন





 


প্রত্যেক মানুষেরই কিছু না কিছু মূল্য আছে।

-ডাব্লিউ এস গিলবার্ট।

                         


কবর এবং গোসলখানা ব্যতীত সমগ্র দুনিয়াই নামাজের স্থান।

 


ফটো গ্যালারি
এইচএসসি-আলিমে বোর্ড ও সারাদেশের গড় পাসের চেয়ে চাঁদপুর এগিয়ে
জিপিএ-৫ প্রাপ্তিতে জেলায় শীর্ষে আল আমিন সার্বিক ফলাফলে এবারো জেলায় শীর্ষে কচুয়ার ড. মনসুর উদ্দিন মহিলা কলেজ
এএইচএম আহসান উল্লাহ্
২০ জুলাই, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


এইচএসসি ও সমমানের পরীক্ষায় চাঁদপুর জেলার ফলাফলে সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রয়েছে। গত বছরের চেয়ে এবার গড় পাসের হার বেড়েছে এবং জিপিএ-৫ প্রাপ্তির সংখ্যাও কিছুটা বেড়েছে। শুধু তাই নয়, বোর্ড এবং সারাদেশের গড় পাসের হারের চেয়েও চাঁদপুর এগিয়ে রয়েছে। চাঁদপুরের ৮ উপজেলার মধ্যে গড় পাসের হারে প্রথম অবস্থানে আছে ফরিদগঞ্জ। এ উপজেলার পাসের হার ৮০.১১ ভাগ। এদিকে জিপিএ-৫ প্রাপ্তির বিবেচনায় চাঁদপুর জেলার মধ্যে শীর্ষে রয়েছে আল-আমিন একাডেমি স্কুল এন্ড কলেজ। এ কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে ২০ জন। আর পাসের হার ৭৯.৮৯ ভাগ। এদিকে সার্বিক ফলাফল তথা পাসের হার বিবেচনায় গত বছরের মতো এবারো জেলার শীর্ষে রয়েছে কচুয়া ড. মনসুর উদ্দিন মহিলা কলেজ। এ কলেজটিই জেলার মধ্যে একমাত্র শতভাগ উত্তীর্ণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ১ জন।



গতকাল বৃহস্পতিবার সারাদেশে একযোগে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। ঘোষিত ফলাফল অনুযায়ী দেখা গেছে যে, চাঁদপুর জেলায় এবার এইচএসসিতে মোট পরীক্ষার্থী ছিলো ১৪ হাজার ৯৪৮ জন। এর মধ্যে উত্তীর্ণ হয়েছে ১০ হাজার ৩শ'৫৫ জন। পাসের হার ৬৯.২৭ ভাগ। আর আলিমে মোট পরীক্ষার্থী ছিলো ২ হাজার ৯শ' ৫১ জন, পাস করেছে ২ হাজার ৪শ' ৫৭ জন। পাসের হার ৮৩.২৫। এইচএসসিতে জিপিএ-৫ পেয়েছে ৭৬ জন, যা গত বছর ছিলো ৭১ জন। আর গত বছর এইচএসসির পাসের হার ছিলো ৫৫.৩৫%।



প্রকাশিত এই ফলাফল বিশ্লেষণ করে দেখা গেছে যে, চাঁদপুর জেলায় গত বছরের চেয়ে এবার সার্বিক ফলাফল উন্নতির দিকে। শুধু তাই নয়, বোর্ড এবং সারাদেশের গড় পাসের হারের চেয়েও চাঁদপুর এগিয়ে আছে। এইসএসসিতে কুমিল্লা বোর্ডে গড় পাসের হার ৬৫.৪২ ভাগ। আর সারাদেশে ৬৬.৬৪ ভাগ। মাদ্রাসা শিক্ষা বোর্ডে আলিমে সারাদেশে পাসের হার ৭৮.৬৭ ভাগ আর চাঁদপুর জেলায় পাসের হাস ৮৩.২৫ ভাগ।



 


আজকের পাঠকসংখ্যা
১৪৬৫৪৫
পুরোন সংখ্যা