চাঁদপুর । শুক্রবার ২০ জুলাই ২০১৮ । ৫ শ্রাবণ ১৪২৫ । ৬ জিলকদ ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • ফরিদগঞ্জের চান্দ্রার খাড়খাদিয়ায় ট্রাক চাপায় সাইফুল ইসলাম (১২) নামের ৭ম শ্রেনীর শিক্ষার্থী ও সদর উপজেলার দাসাদি এলাকায় পিকআপ ভ্যান চাপায় কৃষক ফেরদৌস খান নিহত,বিল্লাল নামে অপর এক কৃষক আহত হয়েছে।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৯-সূরা আয্-যুমার

৭৫ আয়াত, ৮ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৫৮। অথবা আযাব প্রত্যক্ষ করার সময় না বলে, যদি কোনরূপে একবার ফিরে যেতে পারি, তবে আমি সৎকর্মপরায়ণ হয়ে যাব।

৫৯। হ্যাঁ, তোমার কাছে আমার নির্দেশ এসেছিল; অতঃপর তুমি তাকে মিথ্যা বলেছিলে, অহংকার করেছিলে এবং কাফেরদের অন্তর্ভুক্ত হয়ে গিয়েছিলে।

৬০। যারা আল্লাহর প্রতি মিথ্যা আরোপ করে, কেয়ামতের দিন আপনি তাদের মুখ কাল দেখবেন। অহংকারীদের আবাসস্থল জাহান্নামে নয় কি?

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন





 


প্রত্যেক মানুষেরই কিছু না কিছু মূল্য আছে।

-ডাব্লিউ এস গিলবার্ট।

                         


কবর এবং গোসলখানা ব্যতীত সমগ্র দুনিয়াই নামাজের স্থান।

 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জে মৎস্য সপ্তাহ-২০১৮-এর উদ্বোধনকালে ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এমপি
খাল-বিলসহ উন্মুক্ত জলাশয়ে দেশীয় প্রজাতির মাছ অবমুক্ত করার মাধ্যমে মাছের সহজলভ্যতা বাড়াচ্ছে সরকার
প্রবীর চক্রবর্তী
২০ জুলাই, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফরিদগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৮-এর আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে। গতকাল ১৯ জুলাই বৃহস্পতিবার সকালে ফরিদগঞ্জ উপজেলা পরিষদের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদের পুকুরে দেশীয় প্রজাতির মাছের পোনা অবমুক্ত করা হয়। উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ইউএনও এএইচএম মাহফুজুর রহমানের সভাপ্রধানে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভঁূইয়া এমপি। এ সময় তিনি বলেন, মাছে-ভাতে বাঙালি বলা হতো আমাদের। প্রয়োজনীয় উদ্যোগ ও সরকারের সদিচ্ছা না থাকার কারণে আমরা এর থেকে ক্রমশ পিছিয়েছি। কিন্তু ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে আবারো মাছে-ভাতে বাঙালি কথা ফিরিয়ে আনতে কাজ শুরু করে। মৎস্য বিভাগকে ঢেলে সাজিয়ে এবং মৎস্য চাষীদের প্রশিক্ষণ প্রদান, ঋণ প্রদান, রেনু পোনা সরবরাহসহ নানা সহায়তা প্রদানের ফলে সারাবিশ্বে মাছ উৎপাদনে বাংলাদেশ আজ তৃতীয় অবস্থানে এসেছে। সেদিক থেকে পিছিয়ে নেই ফরিদগঞ্জও। বিগত বছরের হিসেব অনুযায়ী আমরা সারাদেশের মধ্যে ৪র্থ স্থানে ছিলাম। আমরা ফরিদগঞ্জবাসী এজন্যে গর্বিত। ধন্যবাদ জানাই সেসব মৎস্য চাষীকে যাদের কারণে পুরো জেলায় মাছের চাহিদাপূরণের পরও উদ্বৃত্ত রয়েছে। কিন্তু এখানেই থেমে থাকলে হবে না। তিনি বলেন, আমি জাতীয় সংসদে ইতিপূর্বে মৎস্য চাষীদের সহজে খাদ্য ও ভিটামিন সরবরাহের জন্যে প্রস্তবনা দিয়েছি। আশা করছি, এর সফল বাস্তবায়ন দেখতে পাবো। তিনি বলেন, সরকারের কঠোর মনোভাব এবং স্থানীয় লোকজনের সহযোগিতা নিয়ে ইলিশ উৎপাদন বেড়েছে কয়েক গুণ। খাল-বিলসহ উন্মুক্ত জলাশয়ে দেশীয় প্রজাতির মাছ অবমুক্ত করার মাধ্যমে মাছের সহজলভ্যতা বাড়াচ্ছে সরকার।



তিনি আরো বলেন, ফরিদগঞ্জ উপজেলাকে উন্নয়নের দোরগোড়ায় নিয়ে যেতে প্রয়োজন পরিকল্পনা। সেজন্যে আমি ফরিদগঞ্জে গ্যাস সরবরাহ প্রদানের আবেদন করেছি। নোয়াখালী থেকে ফরিদগঞ্জ হয়ে নারায়ণগঞ্জ পর্যন্ত একটি নতুন রেললাইন স্থাপনের প্রস্তাব দিয়েছি। কারণ স্বল্প খরচে ব্যবসায়ীদের মালামাল আনা-নেয়ার ক্ষেত্রে রেল সার্ভিসের বিকল্প নেই।



বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সাহেদ সরকার, সহকারী কমিশনার (ভূমি) ইমরান হোসেন, ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান রানা, রিনা নাসরিন, উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুল আহাদ, কৃষি কর্মকর্তা মাহবুবুর রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, উপজেলা শিক্ষা উন্নয়ন কমিটির সদস্য সচিব রফিকুল আমিন কাজল প্রমুখ।



 


আজকের পাঠকসংখ্যা
৮৩৬০৬৯
পুরোন সংখ্যা