চাঁদপুর । শুক্রবার ২০ জুলাই ২০১৮ । ৫ শ্রাবণ ১৪২৫ । ৬ জিলকদ ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৯-সূরা আয্-যুমার

৭৫ আয়াত, ৮ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৫৮। অথবা আযাব প্রত্যক্ষ করার সময় না বলে, যদি কোনরূপে একবার ফিরে যেতে পারি, তবে আমি সৎকর্মপরায়ণ হয়ে যাব।

৫৯। হ্যাঁ, তোমার কাছে আমার নির্দেশ এসেছিল; অতঃপর তুমি তাকে মিথ্যা বলেছিলে, অহংকার করেছিলে এবং কাফেরদের অন্তর্ভুক্ত হয়ে গিয়েছিলে।

৬০। যারা আল্লাহর প্রতি মিথ্যা আরোপ করে, কেয়ামতের দিন আপনি তাদের মুখ কাল দেখবেন। অহংকারীদের আবাসস্থল জাহান্নামে নয় কি?

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন





 


প্রত্যেক মানুষেরই কিছু না কিছু মূল্য আছে।

-ডাব্লিউ এস গিলবার্ট।

                         


কবর এবং গোসলখানা ব্যতীত সমগ্র দুনিয়াই নামাজের স্থান।

 


ফটো গ্যালারি
মতলব উত্তরে মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা
মৎস্য সম্পদ রক্ষায় সকলকে এগিয়ে আসতে হবে
উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ মনজুু
বাবুল মুফতি
২০ জুলাই, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে 'স্বয়ংসম্পূর্ণ মাছের দেশ-বঙ্গবন্ধুর বাংলাদেশ' এ শ্লোগান বাস্তবায়নে ১৮ থেকে ২৪ জুলাই জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৮ উপলক্ষে ১৯ জুলাই সকালে মতলব উত্তর উপজেলা মৎস্য াবভাগের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা হয়। র‌্যালিটি উপজেলার বটতলা থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা কমপ্লেঙ্ েএসে শেষ হয়। র‌্যালিতে উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী-শিক্ষকরা অংশগ্রহণ করে। পরে মায়া বীর বিক্রম অডিটোরিয়ামে আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় সভাপ্রধান ছিলেন মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার। প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ মনজু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন, মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফা আক্তার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শুভাশীষ ঘোষ, মতলব উত্তর থানার অফিচার ইনচার্জ (তদন্ত) আলমগীর হোসেন। মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মতলব উত্তর সিনিয়র মৎস্য কর্মকর্তা সাখাওয়াত হোসেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা রুহুল আমিন, উপজেলা সমবায় কর্মকর্তা দোলোয়ার হোসেন, দুর্গাপুর ইউপি চেয়ারম্যান দেওয়ান মোহাম্মদ আবুল খায়ের, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী খোকন, সাংগঠনিক সম্পাদক এমএম সাইফুল ইসলাম, মৎস্য চাষী ওমর আলী প্রমুখ।



প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ বলেন, বাংলাদেশে মাছের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করা হয়। চাঁদপুর হচ্ছে ইলিশের 'ব্র্যান্ডিং' শহর। মতলব উত্তরের মেঘনা ইলিশের অভয়াশ্রম। মৎস্য উৎপাদনে বাংলাদেশ বিশ্বে চতুর্থ স্থান দখল করে আছে। মতলব উত্তরে মেঘনায় ইলিশসহ বিভিন্ন প্রজাতির মাছ ধরে জেলেরা জীবিকা নির্বাহ করছে। তিনি আরো বলেন, বর্তমান সরকার মৎস্য চাষীদের জন্যে বিভিন্ন সুযোগ-সুবিধা দিচ্ছে। মা ইলিশ রক্ষায় এবং জাটকাসহ নদীতে বিভিন্ন মাছ ধরার নিষেধাজ্ঞার সময় সরকার জেলেদের চাল, জাল, সেলাই মেশিন, গরু-ছাগল দিয়ে সহায়তা করে।



মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার বলেন, পুকুর, খালে, বিলে বিভিন্ন প্রজাতির মাছের সংরক্ষণ করতে হবে। এছাড়াও বিভিন্ন খামারে মাছ যাতে রাস্তার ক্ষতি করতে না পারে সেদিকে মাছ চাষীকে সতর্ক হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, টেকসই বাঁধ দিয়ে মাছের চাষ করতে হবে।



 


আজকের পাঠকসংখ্যা
৬৪৭৯০৩
পুরোন সংখ্যা