চাঁদপুর । শুক্রবার ২০ জুলাই ২০১৮ । ৫ শ্রাবণ ১৪২৫ । ৬ জিলকদ ১৪৩৯
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৯-সূরা আয্-যুমার

৭৫ আয়াত, ৮ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৫৮। অথবা আযাব প্রত্যক্ষ করার সময় না বলে, যদি কোনরূপে একবার ফিরে যেতে পারি, তবে আমি সৎকর্মপরায়ণ হয়ে যাব।

৫৯। হ্যাঁ, তোমার কাছে আমার নির্দেশ এসেছিল; অতঃপর তুমি তাকে মিথ্যা বলেছিলে, অহংকার করেছিলে এবং কাফেরদের অন্তর্ভুক্ত হয়ে গিয়েছিলে।

৬০। যারা আল্লাহর প্রতি মিথ্যা আরোপ করে, কেয়ামতের দিন আপনি তাদের মুখ কাল দেখবেন। অহংকারীদের আবাসস্থল জাহান্নামে নয় কি?

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন





 


প্রত্যেক মানুষেরই কিছু না কিছু মূল্য আছে।

-ডাব্লিউ এস গিলবার্ট।

                         


কবর এবং গোসলখানা ব্যতীত সমগ্র দুনিয়াই নামাজের স্থান।

 


ফটো গ্যালারি
ভালো ফলাফল অর্জন করেছে ফরক্কাবাদ ডিগ্রি কলেজ ।। পাসের হার ৮২.৪৪
শিক্ষার্থীরা কলেজের জন্যে সম্মানজনক ফল বয়ে এনেছে : সুজিত রায় নন্দী
২০ জুলাই, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফরক্কাবাদ ডিগ্রি কলেজ সদ্য দেয়া এইচএসসি পরীক্ষার ফলাফলে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে। এবার এ কলেজের ৮২.৪৪ ভাগ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ২ শিক্ষার্থী। পাশাপাশি কলেজটি সদর উপজেলায় তৃতীয় সেরা ফলাফল অর্জন করেছে।



কলেজসূত্রে জানা যায়, এবার ফরক্কাবাদ ডিগ্রি কলেজ থেকে ৩শ' ৫৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে পাস করেছে ২শ' ৯১ জন। জিপিএ ৫ পেয়েছে ২ শিক্ষার্থী। কলেজের ব্যবসা শিক্ষা শাখা থেকে ৯৫ জন পরীক্ষা দিয়ে পাস করেছে ৭২ জন। মানবিক বিভাগ থেকে ১শ' ২৮ জন পরীক্ষার্থী দিয়ে উত্তীর্ণ হয়েছে ৯৩ জন। কলেজের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা অন্য দুটি বিভাগ থেকে ভালো ফল করেছে। বিজ্ঞান বিভাগ থেকে ৬৮ জন পরীক্ষা দিয়ে ৬৩ জন শিক্ষার্থী পাস করেছে। এ বিভাগ থেকেই দুজন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।



কলেজ শিক্ষকরা জানান, বাংলাদেশের গড় ফলাফলের চেয়ে আমাদের ফলাফল অনেক ভালো। এবার সারাদেশের ৬৬.৬৪ ভাগ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। দেশের গড় পাসের হারের চেয়ে আমাদের ১৫.৮ ভাগ শিক্ষার্থী বেশি পাস করেছে। এজন্যে আমরা সত্যিই আনন্দিত। আমরা শিক্ষার্থীদের অভিনন্দিত করছি। (২য় পৃষ্ঠায় দেখুন)



 



ফলাফলের বিষয়ে জানতে চাইলে কলেজের অধ্যক্ষ ড. মোহাম্মদ হাসান খান বলেন, আমাদের এইচএসসির ফলাফল সন্তোষজনক হয়েছে। অনেক প্রতিকূলতার মধ্য দিয়ে এবার শিক্ষার্থীরা পরীক্ষা দিয়েছিলো। সব প্রতিকূলতা জয় করে শিক্ষার্থীরা কলেজের জন্যে এ ফলাফল অর্জন করেছে। কলেজের সম্মান রক্ষার জন্যে আমি শিক্ষক ও শিক্ষার্থীদের ধন্যবাদ জানাই। আশা করি, সবার প্রচেষ্টায় কলেজের ফলাফল আগামীতে আরো ভালো হবে।



কলেজের প্রতিষ্ঠাতা ও সভাপতি সুজিত রায় নন্দী বলেন, প্রতিবারের মতো এবারো শিক্ষার্থীরা কলেজের জন্যে সম্মানজনক ফল অর্জন করে এনেছে। কলেজ অধ্যক্ষসহ শিক্ষক ও অভিভাবকদের আন্তরিকতার কারণেই এ ফলাফল অর্জন সম্ভব হয়েছে। আমি শিক্ষকদের ধন্যবাদ ও শিক্ষার্থীদের আন্তরিক অভিবাদন জানাই। তিনি কলেজের ভালো ফলাফল অর্জনের ধারাবাহিকতা আগামীতেও অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন।



 


আজকের পাঠকসংখ্যা
১৭৭৪
পুরোন সংখ্যা