চাঁদপুর। শনিবার ১১ আগস্ট ২০১৮। ২৭ শ্রাবণ ১৪২৫। ২৮ জিলকদ ১৪৩৯
jibon dip
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪০-সূরা আল মু'মিন


৮৫ আয়াত, ৯ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৩৬। ফেরাউন বলল, হে হামান, তুমি আমার জন্যে একটি সুউচ্চ প্রসাদ নির্মাণ কর, হয়তো আমি পেঁৗছে যেত পারব।


৩৭। আকাশের পথে, অতঃপর উঁকি মেরে দেখব সূসার আল্লাহকে। বস্তুতঃ আমি তো তাকে মিথ্যাবাদীই মনে করি। এভাবেই ফেরাউনের কাছে সুশোভিত করা হয়েছিল তার মন্দ কর্মকে এবং সোজা পথ থেকে তাকে বিরত রাখা হয়েছিল। ফেরাউনের চক্রান্ত ব্যর্থ হওয়ারই ছিল।


৩৮। মুমিন লোকটি বলল: হে আমার কওম, তোমরা আমার অনুসরণ কর। আমি তোমাদেরকে সৎপথ প্রদর্শন করব।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


পরামর্শ মানুষের কাজে বলিষ্ঠতা আনয়ন করে।


-ভার্জিল।


 


 


মানবতাই মানুষের শ্রেষ্ঠতম গুণ।


 


 


 


 


 


 


 


 


ফটো গ্যালারি
স্কুল-কলেজের সামনে জেব্রাক্রসিং উদ্বোধন করলেন ডাঃ দীপু মনি এমপি
বাদল মজুমদার
১১ আগস্ট, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


শিক্ষার্থী ও পথচারীদের নিরাপদ সড়কের জন্যে চাঁদপুর শহরের বিভিন্ন স্কুল-কলেজের সামনে জেব্রাক্রসিং বাস্তবায়ন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান গতকাল ১০ আগস্ট শুক্রবার দুপুরে চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। চাঁদপুর জেলা ছাত্রলীগের আয়োজনে এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা ছাত্রলীগের সভাপতি আতাউর রহমান পারভেজ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেব্রাক্রসিং উদ্বোধন ও বক্তব্য রাখেন আলহাজ্ব ডাঃ দীপু মনি এমপি। এ সময় তিনি বলেন, 'নিরাপদ সড়ক চাই' শিক্ষার্থীদের দাবিটা ছিলো যৌক্তিক। আমরাও নিরাপদ সড়ক চাই। কিন্তু এই ভালো একটি আন্দোলনে অপশক্তি অনুপ্রবেশকারী হিসেবে ঢুকে অসংখ্য গুজব ছড়িয়েছে। শিক্ষার্থী সেজে ব্যাগে করে ধারালো দেশীয় অস্ত্র নিয়ে তারা যে অপচেষ্টা চালিয়েছে সেই অপচেষ্টাগুলোকে ধিক্কার জানাই। তিনি জানান, প্রতিটি মানুষকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। বাংলাদেশ ছাত্রলীগ সবসময়ই দেশের উন্নয়নে কাজ করে থাকে। সে ধারাবাহিকতায় চাঁদপুর জেলা ছাত্রলীগের এ উদ্যোগকে আমরা স্বাগত জানাই। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী।



আলোচনা শেষে হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের গেটের সামনে আব্দুল করিম পাটোয়ারী সড়কের উপর জেব্রাক্রসিংয়ের শুভ উদ্বোধন করেন ডাঃ দীপু মনি এমপি।



 



 



 



 


আজকের পাঠকসংখ্যা
৫৩৫৫৫৮
পুরোন সংখ্যা