চাঁদপুর। শনিবার ১১ আগস্ট ২০১৮। ২৭ শ্রাবণ ১৪২৫। ২৮ জিলকদ ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪০-সূরা আল মু'মিন


৮৫ আয়াত, ৯ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৩৬। ফেরাউন বলল, হে হামান, তুমি আমার জন্যে একটি সুউচ্চ প্রসাদ নির্মাণ কর, হয়তো আমি পেঁৗছে যেত পারব।


৩৭। আকাশের পথে, অতঃপর উঁকি মেরে দেখব সূসার আল্লাহকে। বস্তুতঃ আমি তো তাকে মিথ্যাবাদীই মনে করি। এভাবেই ফেরাউনের কাছে সুশোভিত করা হয়েছিল তার মন্দ কর্মকে এবং সোজা পথ থেকে তাকে বিরত রাখা হয়েছিল। ফেরাউনের চক্রান্ত ব্যর্থ হওয়ারই ছিল।


৩৮। মুমিন লোকটি বলল: হে আমার কওম, তোমরা আমার অনুসরণ কর। আমি তোমাদেরকে সৎপথ প্রদর্শন করব।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


পরামর্শ মানুষের কাজে বলিষ্ঠতা আনয়ন করে।


-ভার্জিল।


 


 


মানবতাই মানুষের শ্রেষ্ঠতম গুণ।


 


 


 


 


 


 


 


 


বঙ্গবন্ধুকে হত্যার পেছনে যে চক্রটি ছিলো তারা এখনো সক্রিয়
------------------সুজিত রায় নন্দী
স্টাফ রিপোর্টার
১১ আগস্ট, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, ১৯৭৫ সালের পনর আগস্ট সেই কালো রাত্রিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সপরিবারে হত্যার মধ্য দিয়ে যারা বাংলাদেশকে বিশ্ব মানচিত্র থেকে মুছে ফেলতে চেয়েছিলো তারা এখনো সক্রিয়, তাদেরকে কোনোভাবেই ছাড় দেয়া যাবে না। পাকিস্তানী দোসরদের গাড়িতে যারা জাতীয় পতাকা তুলে দিয়েছিলো তারা এখন জনবিচ্ছিন্ন তাদেরকে এখন আর জনগণ চায় না। এদেশের জনগণ জানে তারা ক্ষমতায় এলে বাংলাদেশ আবারো জঙ্গি রাষ্ট্রে পরিণত হবে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ক্ষমতায় থাকলে দেশের জনগণের জীবনযাত্রার মান দিন দিন আরো বৃদ্ধি পাবে। বেকারত্ম দূরীকরণ করা হবে, স্বাচ্ছন্দ্যে জীবনযাপন করতে পারবে। প্রতিটি মানুষ স্বয়ংসম্পূর্ণ হতে হলে সরকারকে সহযোগিতা করতে হবে। একটি উন্নয়নশীল রাষ্ট্র গঠনে জনগণের সহযোগিতা সবচেয়ে বেশি প্রয়োজন। তাই সবাই যার যার অবস্থান থেকে দেশের জন্যে কাজ করতে হবে। তিনি গতকাল শুক্রবার সন্ধ্যায় সদর উপজেলার আশিকাটি ইউনিয়নের ১নং ওয়ার্ডে স্থানীয় আওয়ামী লীগের আয়োজনে মহিলা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।



আওয়ামী লীগ নেতা হাসেম খানের সভাপ্রধানে ও ডাঃ মনির হোসেন দুলালের পরিচালনায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক মোঃ নূরুল ইসলাম মিজি, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক এসএম জয়নাল আবেদীন, যুগ্ম আহ্বায়ক এমএ হাসান লিটন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পারভেজ করিম বাবু, সাবেক সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান পাটওয়ারী, কাফরুল থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম নয়ন, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক শেখ শরীফ আহমেদ, যুগ্ম আহ্বায়ক মাইনুল ইসলাম মনির, সদস্য সুজন সরকার, স্বেচ্ছাসেবক লীগ নেতা বারেক সুমন, মমিন প্রধানীয়া, মনিরুজ্জামান প্রমুখ।



 



 


আজকের পাঠকসংখ্যা
৭৯৬৯১
পুরোন সংখ্যা