চাঁদপুর। রোববার ১৯ আগস্ট ২০১৮। ৪ ভাদ্র ১৪২৫। ৭ জিলহজ ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪০-সূরা আল মু'মিন


৮৫ আয়াত, ৯ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৫১। আমি সাহায্য করব রসূলগণকে ও মুমিনগণকে পার্থিব জীবনে ও সাক্ষীদের দ-ায়মান হওয়ার দিবসে।


৫২। সে দিন জালেমদের ওজর-আপত্তি কোন উপকারে আসবে না, তাদের জন্যে থাকবে অভিশাপ এবং তাদের জন্যে থাকবে মন্দ গৃহ।


৫৩। নিশ্চয় আমি মূসাকে হেদায়েত দান করেছিলাম এবং বনী ইসরাইলকে কিতাবের উত্তরাধিকারী করেছিলাম।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


মহৎ কাজে যাঁরা ব্রতী তাঁরা নিঃসন্দেহে আত্মত্যাগী।


-ফেডারিক ভন


 


দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞানচর্চায় নিজেকে উৎসর্গ করো।


 


 


 


 


 


 


 


ফটো গ্যালারি
জেলা পুলিশের আয়োজনে কমিউনিটি পুলিশিং নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা
আমি হাফ টাইম নয়, ফুল টাইম পুলিশ সুপার
আমি জনবান্ধব পুলিশিং পছন্দ করি: জিহাদুল কবির পিপিএম
মুহাম্মদ আবদুর রহমান গাজী
১৯ আগস্ট, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরের পুলিশ সুপার ও কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির প্রধান উপদেষ্টা জিহাদুল কবির পিপিএম বলেছেন, চাঁদপুরে কমিউনিটি পুলিশিং সুসংগঠিত। এ জেলায় আমাদের কমিউনিটি পুলিশিংয়ের সাড়ে ২২ হাজার পদবীধারী সদস্যের নাম ও মোবাইল নাম্বার আছে। অনেক সময় বিভিন্ন তথ্যের জন্যে প্রয়োজন হয়। এসব তথ্য জানতে ডিএসবিকে বলতে হয়। এতে অনেক সময় লাগে। তবে আমি কমিউনিটি পুলিশিংয়ের কাছে যে কোনো সময় যে কোনো তথ্য চাইতে ফোন করতে পারি। আপনারা রেডি থাকবেন। তিনি আরো বলেন, আমি হাফ টাইম নয়, ফুল টাইম পুলিশ সুপার। আমি এখন চাঁদপুরে। আমার সাথে আমার ফ্যামিলিও চাঁদপুরে। আমার শ্বশুর বাড়ি ঢাকায়, তারাও এখানে আসবে। আমার বাবার বাড়ির লোকও এখানে আসবে। যেহেতু পুলিশ সুপার হিসেবে ছুটি পাবো কম।



গতকাল শনিবার বিকেলে জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইন্স ড্রিলশেডে কমিউনিটি পুলিশিং কমিটির মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে নবাগত পুলিশ সুপার এসব কথা বলেন।



অতিরিক্ত জেলা পুলিশ সুপার ও কমিউনিটি পুলিশিং কমিটির প্রধান সমন্বয়ক মোঃ মিজানুর রহমানের সভাপ্রধানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাবেক সভাপতি ডাঃ এসএম সহিদ উল্যাহ, সিনিয়র সহ-সভাপতি জিএম শাহাবুদ্দিন আহমেদ, সহ-সভাপতি কাজী শাহাদাত, বিশিষ্ট চিকিৎসক স্বাধীনতা পদকপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, জেলা কমিউনিটি পুলিশিং কমিটির উপদেষ্টা অ্যাডঃ ফজলুল হক সরকার, জীবন কানাই চক্রবতী, পৌর কমিটির সভাপতি শেখ মনির হোসেন বাবুল, প্রচার সম্পাদক সেলিম রেজা, ফরিদগঞ্জ কমিটির সাধারণ সম্পাদক সুলতান আহমদ রিপন, মতলব উত্তর কমিটির উপদেষ্টা শহীদুল্লাহ প্রধান, হাইমচর কমিটির সাধারণ সম্পাদক হাফিজ আহমেদ, চাঁদপুর অঞ্চল-৫-এর সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, কচুয়ার অর্থ সম্পাদক আমিনুর রহমান, অঞ্চল-১-এর সাধারণ সম্পাদক হাজী শাহ মোহাম্মদ জাহাঙ্গীর আলম, চাঁদপুর অঞ্চল-৭ সাধারণ সম্পাদক নূরুজ্জামান কালু, চাঁদপুর অঞ্চল-৬-এর জিটি রোড মহল্লা কমিটির সভাপতি মাওঃ মুহাম্মদ আবদুর রহমান গাজী প্রমুখ।



চাঁদপুর মডেল থানার কমিউনিটি পুলিশিং ইন্সপেক্টর (সিপিআই) মোহাম্মদ হারুনুর রশিদের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন পুলিশ লাইন্স জামে মসজিদের খতিব মাওঃ আব্দুস সালাম। উপস্থিত ছিলেন জেলা কমিউনিটি পুলিশিং কমিটির উপদেষ্টা সফিউদ্দিন আহমেদ, সুভাষ চন্দ্র রায়, আলহাজ্ব মোশতাক হায়দার চৌধুরী, আবুল কালাম পাটওয়ারী, মোঃ মোশাররফ হোসাইন হাওলাদার, জেলা কমিটির সাধারণ সম্পাদক সুফী খায়রুল আলম খোকন, সহ-সভাপতি রোটাঃ মোঃ মিজানুর রহমান খান, চাঁদপুর সদর কমিটির সাধারণ সম্পাদক ওমর ফারুক, সহ-সাভাপতি আব্দুল্লাহ আল মামুন, চাঁদপুর অঞ্চল-১২ এর সভাপতি মোহাম্মদ নূর খান প্রমুখ।



সভায় পুলিশ সুপার আরো বলেন, আমার জগৎটা আমার বাসা, অফিস আর খেলার মাঠ। এর বাইরে আমার অন্য জগৎ নেই। সে ক্ষেত্রে আমি আমার অফিসে বলে দিয়েছি সাক্ষাতের সময়সূচির মধ্যে রোববার সোমবার দেয়ার দরকার নেই। বরং সেখানে এটা লিখে দাও, পুলিশ সুপার অফিসে থাকলেই সাক্ষাৎ করতে পারবেন। আর আমার মোবাইল নম্বর সবসময় ওপেন থাকবে। আমি জনবান্ধব পুলিশিং করা পছন্দ করি। কাজেই সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ৩টা এবং রাত সাড়ে ৮টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত অফিসে থাকি। তিনি আরো বলেন, আগের এসপি চাঁদপুরে নেই, সেজন্যে পুলিশিং সেবা পাবো না, সেটা হবে না। আমার মানসিকতা পুলিশিং সেবা জনগণের জন্যে। আমি চাই পুলিশিংটা যেনো জনগণের দোরগোড়ায় পেঁৗছে যায়।



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৯৬৬০৪
পুরোন সংখ্যা