চাঁদপুর। বৃহস্পতিবার ১৩ সেপ্টেম্বর ২০১৮। ২৯ ভাদ্র ১৪২৫। ২ মহররম ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

২৩। তোমাদের প্রতিপালক সম্বন্ধে তোমাদের এই ধারণাই তোমাদের ধ্বংস এনেছে। ফলে তোমরা হয়েছো ক্ষতিগ্রস্ত।

২৪। এখন তারা ধৈর্যধারণ করলেও জাহান্নামই হবে তাদের আবাস এবং তারা অনুগ্রহ চাইলেও তারা অনুগ্রহ প্রাপ্ত হবে না।

২৫। আমি তাদের জন্যে নির্ধারণ করে দিয়েছিলাম সহচর যারা তাদের সম্মুখ ও পশ্চাতে যা আছে তা তাদের দৃষ্টিতে শোভন করে দেখিয়েছিল এবং তাদের ব্যাপারেও তাদের পূর্ববর্তী জি¦ন ও মানবদের ন্যায় শাস্তির কথা বাস্তব হয়েছে। তারা তো ছিল ক্ষতিগ্রস্ত।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


সব সমস্যার প্রতিকার হচ্ছে ধৈর্য ও চেষ্টা।

-প্লুটাস।


ন্যায়পরায়ণ বিজ্ঞ নরপতি আল্লাহ’র শ্রেষ্ঠ দান এবং অসৎ মূর্খ নরপতি তার নিকৃষ্ট দান।



 


ফটো গ্যালারি
কলা অনুষদে প্রথম হয়ে প্রধানমন্ত্রী স্বর্ণপদক অর্জন
ঢাবির শিক্ষক হলেন ফরিদগঞ্জের কৃতী সন্তান মাহদী হাসান
স্টাফ রিপোর্টার
১৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


এ বছর জানুয়ারিতে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী ঢাকা বিশি্ববিদ্যালয়ের আরবি বিভাগে লেকচারার হিসেবে শিক্ষক নিয়োগের আবেদন চাওয়া হয়। যথাযথ যোগ্যতা আর সার্বিক বিষয় বিবেচনায় শিক্ষক হওয়ার স্বপ্ন বুনছিলেন চাঁদপুরের মাহ্দী হাসান। তাই স্বপ্নকে বাস্তবে পাওয়ার জন্যে আবেদন করেন চাঁদপুর জেলাধীন ফরিদগঞ্জ উপজেলার কৃতী সন্তান মাহদী হাসান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিয়োগ প্রক্রিয়ার ধারাবাহিক নিয়ম অতিবাহিত হওয়ার পর গত ২৮ আগস্ট ২০১৮ বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমেদ-এর কক্ষে অনুষ্ঠিত সাক্ষাতকারে সকলের সাথে তিনিও অংশগ্রহণ করেন। ৫৪ জন প্রার্থীর সাথে প্রতিযোগিতা করে এখানেও প্রথম হন এবং একমাত্র লেকচারার হিসেবে ৫ সদস্যবিশিষ্ট সিলেকশন বোর্ডেও সুপারিশপ্রাপ্ত হন। গত ১০ সেপ্টেম্বর ২০১৮ সন্ধ্যা সাড়ে সাতটায় অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় চূড়ান্ত অনুমোদন পান তিনি এবং গত ১১ সেপ্টেম্বর ২০১৮ পূর্বাহ্নে আরবি বিভাগে লেকচারার হিসেবে যোগদান সম্পন্ন করেন।



তিনি একাডেমিক ফিল্ডে কাজ করার জন্যে দীর্ঘদিন ধরে এই স্বপ্নকে লালন করে আসছিলেন। গবেষণা সেক্টরে তিনি নিজেকে মেলে ধরার এবং বিভাগের সামগ্রিক উন্নয়নে কাজ করা তার একমাত্র লক্ষ্য। ২০০৯-১০ সেশনে ভর্তি, বিএ (সম্মান) ২০১৩, ফার্স্ট ক্লাস ফার্স্ট এবং কলা অনুষদে প্রথম হয়ে তিনি প্রধানমন্ত্রী স্বর্ণপদক লাভ করেন। এমএ (এ.এল.টি.)-২০১৪, সিজিপিএ ৩.৯৭ (আউট অব ফোর) অর্জন করে ফার্স্ট ক্লাস ফার্স্ট হওয়ার কৃতিত্বও তিনি অর্জন করেছেন। ২০১৫ সালের শেষদিকে উচ্চ শিক্ষার্থে ব্রুনাই গমন এবং ব্রুনাই সরকারের বৃত্তি নিয়ে সুলতান শরীফ আলী ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স (রিসার্চ) ডিগ্রি লাভ করেন সফলতার সাথে। গবেষণায় নৈপুণ্য প্রদর্শনের স্বীকৃতিস্বরূপ মালয়েশিয়া থেকে 'ইয়ুথ রিসার্চার অ্যাওয়ার্ড' অর্জনটাও তাঁর বাকি ছিলো না।



ফরিদগঞ্জ উপজেলার মানুরী গ্রামের মানুরী দরবার শরীফের হযরত পীর সাহেব হুজুর (রহঃ)-এর ছোট ছেলে মনোয়ারুল ইসলাম এবং ধানুয়া সেকান্দর খান বাড়ির বিশিষ্ট মুক্তিযুদ্ধ সংগঠক কোব্বাদ খানের মেয়ে হাসিনা'র একমাত্র ছেলে মাহাদী হাসান। বাবা মা ও পরিবারের মুখ উজ্জ্বল করতে পেরে তিনি মহান আল্লাহ রব্বুল আ'লামীনের দরবারে শুকরিয়া আদায় করেছেন। সকলের কাছে একান্ত দোয়াপ্রার্থী তিনি।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৬৫৪৩১
পুরোন সংখ্যা